কিভাবে খুব সহজে যেকোনো মুভি দেখতে পারবেন

কিভাবে খুব সহজে যেকোনো মুভি দেখতে পারবেন

কমবেশি সবাই বাড়িতে মোবাইলে বা কম্পিউটারে সিনেমা দেখতে পছন্দ করে।  অনেকেই  জানতে চান কিভাবে নতুন নতুন সিমানা ডাউনলোড করা যায় ফ্রিতে। তবে কীভাবে সেই সিনেমাটি ডাউনলোড করবেন? সেটা যানেন না বা কোল লিংক থেকে ডাউনলোড করবেন করবেন তা জানেন না।

 সিনেমা হলে গিয়েই  সিনামা দেখা উত্তম। যদি আপনি বাড়িতে দেখতে চান তাহলে আপনাকে পেনড্রাইভ বা মোবাইলে মুভিটি কোনও বন্ধু বা দোকান থেকে সংগ্রহ করতে হয়। আজ আমি আপনাদের বলে দিব কীভাবে ইন্টারনেট থেকে বিনামূল্যে নতুন সিনেমা ডাউনলোড করবে।

ইন্টারনেট জগতে অনেকগুলি সাইট রয়েছে যেখানে থেকে আপনি বিনামূল্যে সিনেমা ডাউনলোড করতে দেখতে পাবেন। তবে এটি মোটেও ঠিক নয়, কারন নতুন সিনেমা ডাউনলোড করা বা ইন্টারনেট থেকে ফ্রি সিনেমা ডাউনলোড করা ঠিক নয়। যেই সব ওয়েবসাইট সিনামা তাদের সাইটে আপলোড করে তারা সেগুলো Piracy করে। আর মুভি পাইরেসি অবৈধ যার জন্য প্রতিটা দেশেই জরিমানা এবং শাস্তি বিধান রয়েছে।

Movie Piracy কেবল বাংলাদেশ বা ভারতে নয়, সারা বিশ্বে অবৈধ। নতুন নতুন সিনেমাগুলির Movie Piracy কারনে সেগুলি বিনামূল্যে পাওয়া যায়, আর সেকারনেই মানুষ সিনেমা হলে আর সিনেমাটি দেখতে যায় না। 

আর যদি নতুন সিনেমা ডাউনলোড করে ঘরে বসে দেখে ফেলেন তাহলে কেনই বা সিনেমা হলে গিয়ে টাকা খরচ করে দেখবে। ফলস্বরূপ, সেই মুভি তৈরীর পিছনের সম্পূর্ণ দল, ডাইরেক্টর, অভিনেতা সিনামা হল সবার ক্ষতির শিকার হয়। এক কথায়, পুরো সিনেমাটি তৈরি করাই অযথা।

শুধু তাই না ফ্রিতে মুভি ডাউনলোড সাইট গুলোতে অনেক ভাইরাস এবং ম্যালওয়ার রয়েছে। যা আপনার ফোনটিকে ধীর করে দেয় । শুধুই কি তাই আপনার মোবাইল বা কম্পিউটারের গুরুত্বপূর্ন ডাটা চুরি হওয়ার সম্ভবনাও রয়েছে। 

মুভি ডাউনলোড করার জন্য Movie Piracy করা সাইট গুলো ছাড়াও অনেক লি‌গ্যাল বা বৈধ্য ওয়েবসাইটও রয়েছে ইন্টারনেট জগতে। সেখান থেকে আপনি মুভি ডাউনলোড ও অনলাইনে মুভি প্লে সব কিছুই করতে পারবেন। সিনেমা মুক্তির কয়েক দিনের মধ্যেই ওটিটি প্ল্যাটফর্মগুলি।যেমন;Bioscope,Tofe,Netflix,Hoichoi, Zee5 এই সাইট গুলোর মাধ্যমে দেখতে পারবেন।

আর সিনামা রিলিজের কয়েক দিনের মধ্যে যেহেতু ওটিটি প্ল্যাটফর্মগুলিতে আপলোড হয় সেহেতু Movie Piracy সাইটে যাওয়ারেই দরকার কি শুধু তাই না এখন তো সিনেমা সরাসরি রিলিজ দেওয়া হচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম গুলোর মাধ্যমে। 

যেখান থেকে আপনি মুভি অনলাইন দেখতে এবং ডাউনলোড করতে পারেন। সাইট গুলোতে শুধু সিনেমা নয়, ওয়েব সিরিজও বিনোদনের দিক থেকে পিছিয়ে নেই। ২০২০ সাল থেকে ওটিটি প্ল্যাটফর্মগুলির ওয়েব সিরিজের মাধ্যমে খুব ভাল অবস্থানে চলে গেছে। ওটিটি প্ল্যাটফর্মগুলিতে শুধু মুভি ডাউনলোড নয় সেখান থেকে আপনি চাইলে ওয়েব সিরিজ ডাউনলোড করতে পারেন খুব সহজে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url