সৌদি আরব ক্লিনার ভিসা ও সৌদি আরবের কোম্পানি ভিসা 2024

সৌদি আরব বিশ্বের অন্যতম সুন্দর দেশ। আমাদের দেশের অনেক মানুষ আছে যারা সৌদি আরবের কোম্পানি ভিসায় যাওয়ার আগ্রহ প্রকাশ করেন, বর্তমানে বিভিন্ন সৌদি কোম্পানি বাংলাদেশ থেকে কর্মীদের আকৃষ্ট করতে ভিসা দিচ্ছে।আপনারা যারা সৌদি আরবের কোম্পানি ভিসা 2024 এবং ক্লিনার ভিসায় যেতে চান তাদের জন্য এই আর্টিকেল পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ।
সৌদি আরবের কোম্পানি ভিসা - সৌদি আরব ক্লিনার ভিসা ২০২৪
সৌদি আরবের কোম্পানি ভিসা 2024 এবং সৌদি আরব ক্লিনার ভিসা সম্পর্কে জানতে হলে আজকের এই আর্টিকেল পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন কেননা যারা সৌদি আরবে কোম্পানি ভিসা এবং ক্লিনার ভিসা যেতে চান তাদের ভিসার খরচ এবং বেতন সম্পর্কে জানা দরকার। 

ভূমিকা

সৌদি আরবের ভিসা মূলত ৪ ধরনের হয়ে থাকে ১.কোম্পানি ভিসা, ২. হজ ভিসা, ৩. স্টুডেন্ট ভিসা, ৪.ভিজিট ভিসা। আমাদের দেশ থেকে সৌদি আরব যেতে হলে বিভিন্ন এজেন্সির মাধ্যমে ভিসার জন্য আবেদন করতে হয় এবং প্রতিটা ভিসার দাম ২০ থেকে ২৫ হাজার রিয়াল খরচ হয় যা বাংলাদেশী টাকায় প্রায় ৪০ থেকে ৪৫ হাজার টাকার সমান।


তবে আমাদের দেশের এজেন্সির এ সকল ভিসার দাম অনেক বেশি নেয়। আপনি যদি সৌদি আরবের কোম্পানি ভিসা 2024 এবং ক্লিনার ভিসা যাওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে আজকের এই আর্টিকেল পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

সৌদি যেতে কত টাকা লাগে ২০২৪

আপনারা যারা সৌদি আরবে কাজ করার জন্য যেতে চান তাদের মনে একটি কমন প্রশ্ন জাগে সৌদি যেতে কত টাকা লাগে চলুন তাহলে জেনে নিই সৌদি আরব যেতে কত টাকা খরচ হয়। সৌদি আরব যেতে কত টাকা লাগে তা সম্পূর্ণ নির্ভর করে ভিসা ধরনের ওপর আপনি কোন ভিসায় সৌদি আরব যাচ্ছেন তার ওপর নির্ভর করে টাকা। 

সৌদি আরবে ভিসার খরচ অনেক রকম হয়ে থাকে অনেক রকম বলতেই আপনি যদি কাজের ভিসায় সৌদি আরব যেতে চান তাহলে ৩ থেকে ৪ লক্ষ টাকা লাগবে আর যদি আপনি বিভিন্ন এজেন্সি এবং দালালের মাধ্যমে যান তাহলে এর চাইতে অনেক বেশি টাকা লাগবে। মেডিকেল খরচ, বিমান টিকিট ইত্যাদি সব রকম খরচ মিলিয়ে ৪ থেকে ৫ লক্ষ টাকা লাগে।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

অনেক ব্যক্তি পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার জন্য বিভিন্ন ভিডিও এবং ইন্টারনেটে সার্চ দিয়ে থাকেন। আপনি যদি এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনি ঘরে বসেই অনলাইনে সৌদি আরবের ভিসা চেক করতে পারবেন শুধু তাই নয় ভিসাটির কোম্পানির নাম এবং এটি কি ধরনের ভিসা এবং এটি কতদিনের জন্য বৈধ সবকিছু জানতে পারবেন। চলুন তাহলে কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করবেন সে নিয়মগুলি আপনাদের জানানো যাক।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

সৌদি আরবের ভিসা চেক করতে এই ওয়েবসাইটে https://visa.mofa.gov.sa/ প্রবেশ করুন। তারপর আপনার পাসপোর্ট নম্বর দিন এবং জাতীয়তা এবং ভিসার ধরন সিলেট করুন তারপর একটি ক্যাপচার আসবে সেই ক্যাপচারটি পূরণ করুন তারপর সার্চে ক্লিক দিন তাহলে আপনি আপনার ভিসার সকল ইনফরমেশন দেখতে পাবেন।  

সৌদি আরব কোম্পানি ভিসা খরচ কত

আমাদের বাংলাদেশে এমন অনেক মানুষ আছেন যারা সৌদি আরবে কোম্পানি ভিসায় যেতে চান কিন্তু সৌদি আরব কোম্পানি ভিসা খরচ কত হয় সে সম্পর্কে জানেন না। সৌদি আরব কম্পানি ভিসার অনেক সুযোগ সুবিধা রয়েছে। সৌদি আরব কোম্পানি ভিসায় যেতে হলে ভিসা খরচ সম্পর্কে জানা দরকার।

সৌদি আরব কোম্পানি ভিসা আবেদন করার জন্য ২ হাজার রিয়াল খরচ হয় যা বাংলাদেশি টাকায় ৫৮ হাজার টাকা তবে আপনারা যদি বিভিন্ন এজেন্সি এবং দালালের মাধ্যমে সৌদি আরবের কোম্পানি ভিসা করতে চান তাহলে এর চাইতেও আরো অনেক বেশি টাকা খরচ হবে। 

আপনি যদি কোন ভাল কোম্পানির ভিসা পান তাহলে থাকা-খাওয়া বিমান ভাড়া সবকিছু কোম্পানি বহন করবে কিন্তু বর্তমান সময়ে সৌদি আরব অরিজিনাল কোম্পানি ভিসা পাওয়া খুবই দুষ্কর কারণ আমাদের বাংলাদেশের যে এজেন্সি আছে তাদের কাছে ভালো কোম্পানির ভিসা থাকেনা তাদের কাছে যেগুলো থাকে বিভিন্ন লেবার বিভিন্ন ওয়ার্কার এবং ছোট কোম্পানির এই সমস্ত কোম্পানির ভিসা গুলো তারা বাংলাদেশে বিক্রি করে। 

সৌদি আরব ক্লিনার ভিসা বেতন কত

বর্তমানে সৌদি আরবে ক্লিনার ভিসার বেতন হচ্ছে ৬০০ থেকে ১০০০ হাজার রিয়াল পর্যন্ত যা বাংলাদেশী টাকায় ১৭ থেকে ৩০ হাজার টাকা মতো। যারা সৌদি আরব ক্লিনার ভিসায় আসে তাদের ৬০০ রিয়ালের নিচে বেতন দেওয়া হবে না এটা সৌদি আরব আইন তাই সৌদি আরবের ক্লিনার ভিসার বেতন সর্বনিম্ন ৬০০ রিয়াল এবং সেখানে থাকা কোম্পানি বহন করবে তবে খাওয়া নিজের টাকা থেকে খেতে হবে। 

তাই আপনারা যারা সৌদি আরব ক্লিনার ভিসায় যেতে চান তারা ভেবেচিন্তে যাবেন কেননা সৌদি আরব ক্লিনার ভিসার বেতন ১০০০ রিয়াল সেই টাকা থেকেই থাকা বাদে খাওয়া বাবদ বিভিন্ন খরচ করে ৬০০ থেকে ৭০০ রিয়াল পর্যন্ত থাকে মাসে যারা ক্লিনার ভিসায় সৌদি আরব যেতে চান তারা ভেবেচিন্তে যাবেন।

সৌদি আরব রেস্টুরেন্ট ভিসা

বাংলাদেশ থেকে অনেকেই সৌদি আরবের রেস্টুরেন্ট ভিসায় যেতে চান কারণ সেখানে পরিশ্রম কম এর বদলে বেতন বেশি যার কারণে সৌদি আরবে রেস্টুরেন্ট ভিসায় যেতে অনেকেই আগ্রহ প্রকাশ করে। সৌদি আরবের রেস্টুরেন্ট ভিসার অনেক সুযোগ-সুবিধা রয়েছে এর কারণ হচ্ছে এ রেস্টুরেন্টে কাজ করলে হোটেলে থাকা এবং খাওয়ার সুযোগ রয়েছে।


এছাড়াও রেস্টুরেন্ট ভিসার খরচ অনেকটাই কম। অনেকেই জানতে আগ্রহ প্রকাশ করে থাকেন সৌদি আরব রেস্টুরেন্ট ভিসার বেতন কত। সৌদি আরব রেস্টুরেন্ট ভিসার বেতন হচ্ছে ১২০০ রিয়াল থেকে ২০০০ রিয়াল পর্যন্ত যা বাংলাদেশী টাকায় ৩৫ থেকে ৫৮ হাজার টাকার মত। 

এছাড়াও রেস্টুরেন্টে কাজ করার পাশাপাশি আপনি কাস্টমারের কাছ থেকে মাঝে মাঝে বোনাস পেতে পারেন তাই যারা সৌদি আরবের রেস্টুরেন্ট ভিসায় যাওয়ার কথা ভাবছেন তারা যেতে পারেন তবে যাওয়ার আগে যে রেস্টুরেন্টে কাজ করবেন সেই রেস্টুরেন্টটির বেতন এবং থাকা খাওয়া এ সকল সম্পর্কে ভালোভাবে জেনে নিবেন।

সৌদি আরব সুপার মার্কেট ভিসা বেতন কত

যারা সৌদি আরব সুপার মার্কেট ভিসাই যেতে চান তারা অনেকেই জানতে চেয়ে থাকেন সুপার মার্কেট ভিসা বেতন কত। সৌদি আরব সুপার মার্কেট অফিসার পদের বেতন হলো ১২০০ থেকে ১৫০০ রিয়াল পর্যন্ত এবং কাজের সময় হচ্ছে ১০ ঘন্টা

এবং ওভারটাইমো কাজ করতে পারেন ওভারটাইমের জন্য আলাদাভাবে বেতন দেয়া হয়। সৌদি আরবে যারা সুপার মার্কেট ভিসায় যেতে চান তাদের বয়স সর্বনিম্ন ২১ থেকে ১৮ বছরের মধ্যে হতে হবে তাছাড়া আপনি সৌদি আরব সুপার মার্কেট ভিসায় আবেদন করতে পারবেন না।

শেষ কথা 

আশা করি আজকের এই আর্টিকেলে সৌদি আরবের কোম্পানি ভিসা 2024 সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। তার পাশাপাশি সৌদি আরব কোম্পানি ভিসা বেতন কত এবং সৌদি আরব কোম্পানি ভিসা খরচ কত এছাড়াও সৌদি আরব ক্লিনার ভিসা বেতন কত এবং সৌদি আরব রেস্টুরেন্ট ভিসা সম্পর্কিত সকল তথ্য আলোচনা করা হয়েছে। 

এই আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করতে ভুলবেন না এবং আপনার যদি সৌদি আরবের কোম্পানি ভিসা ও ক্লিনার ভিসা সম্পর্কে আর কোন প্রশ্ন থেকে থাকে তবে নিচে কমেন্ট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url