দুবাই ভিসার আজকের খবর ২০২৪ বিস্তারিত সবকিছু জানুন

প্রিয় আমিরাত প্রবাসী ভাইয়েরা আজকের এই আর্টিকেলটি আমাদের প্রবাসীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিশেষ করে যারা দুবাই ভিসার আজকের খবর ২০২৪ জানতে চেয়েছেন তাদের জন্য কেননা এই আর্টিকেলে দুবাই ভিসার আজকের খবর ২০২৪ এবং দুবাই ভিসা বন্ধ নাকি খোলা ইত্যাদি সকল খুঁটিনাটি বিষয়ে আলোচনা করব।
দুবাই ভিসার আজকের খবর ২০২৪ বিস্তারিত সবকিছু জানুন
মধ্যপ্রাচ্যের দ্বিতীয় বৃহত্তর শ্রমবাজার সংযুক্ত আরব আমিরাত গত ৪৭ বছরে দেশটিতে ২৫ লাখ ৪৬ হাজারেরও বেশি বাংলাদেশী কর্মী গিয়েছে তবে কয়েক বছর যাবত দুবাইয়ের ভিসা বন্ধ ছিল তাই অনেকেই দুবাই ভিসার আজকের খবর এবং দুবাই ভিসা কি বন্ধ নাকি খোলা ইত্যাদি সম্পর্কে জানতে চেয়ে থাকেন তো তাদেরই জন্য আজকের এই আর্টিকেলটি।
পোস্ট সূচীপত্রঃ

দুবাই ভিসা কি বন্ধ

সংযুক্ত আরব আমিরাতে ভিসা বন্ধ কিংবা জটিলতা নিয়ে নানান প্রশ্ন প্রবাসীদের মনে কেউ বলছেন ভিসা বন্ধ থাকার কারণে করতে পারছে না নতুন ব্যবসা প্রতিষ্ঠান আবার কেউ কেউ বলছে ভিসা বন্ধের কারণে কাজের সন্ধানে যেতে পারছে না আরব আমিরাতে তবে এইসব অভিযোগ গুড়িয়ে দিলেন রাষ্ট্রদূত মোঃ আবু জাফর।
সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের জন্য ভিসা বন্ধ হয়নি বলে জানিয়েছেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মোঃ আবু জাফর তিনি জানান সঠিক জায়গায় ভিসা নিয়ে দূতাবাস কিংবা কনসুলেটর লেবার উইন থেকে সত্যায়িত করে তবেই দেশ থেকে আসতে হবে শ্রমিকদের। তবে শ্রমিক ভিসা নিয়ে রাষ্ট্রদূত বলেছেন যোগ্যতা কিংবা দক্ষতা অনুযায়ী হচ্ছে সকল ভিসায় তবে ভ্রমণ ভিসাই আরব আমিরাতে গিয়ে হিসাব পরিবর্তনের কোন সুযোগ নেই।

দুবাই ভিসার আজকের খবর ২০২৪

আপনারা সবাই জানেন যে দুবাইয়ের ভিসা অনেকদিন যাবত বন্ধ ছিল তবে আমরা একটা খবর পাইছি যে বাংলাদেশের জন্য সকল প্রকার ভিসা খুলেছে হ্যাঁ খুলেছে কিন্তু এটার অফিসিয়ালি কোন নিউজ এখনও পাবলিশ হয় নাই অর্থাৎ গভমেন্ট থেকে এখনো কোন কিছুই বলেনি। যতটুকু শুনছি আমরা যে ফেব্রুয়ারির ১ তারিখ থেকে কার্যকর হবে সম্ভবত এই কারণেই পাবলিশ হয় নাই। 

তো দুবাইয়ের ভিসা কেন বন্ধ হয়েছিল এবং কেন এখন খুলছে। ভিসা বন্ধ হয়েছিল কারণ অনেকেই হুটহাট করে চলে এসেছিল দুবাইয়ে না জেনে না বুঝে এবং অনেক মানুষকে দালালরা দুবাইয়ে নিয়ে আসছে আসার পরে ওই লোকগুলো রিসিভ করে নাই তারপর ওরা রাস্তাঘাটে পার্কে বিভিন্ন জায়গায় ঘুমাইছে এবং ওরা বিভিন্নভাবে পুলিশের কাছে কমপ্লেন করছে। দুবাই পুলিশের কাছে এত পরিমাণে কমপ্লেইন গেছে যে পুলিশ বাধ্য হয়েছে বাংলাদেশের ভিসা বন্ধ করে দেওয়ার জন্য।

এখন পুনরায় দুবাইতে আবার বিভিন্ন কোম্পানিতে লেবার শর্ট দেখা দিয়েছে। তো লেবার শর্টের কারণে দুবাই সরকার আবার ভিসা পুনরায় চালু করার সিদ্ধান্ত নিচ্ছে এবং অনেক বাঙালি রিকোয়েস্ট করছে ভিসা খুলে দেয়ার জন্য। তো আপনারা যারা দুবাইতে আসবেন তারা অবশ্যই ভালো করে বুঝে শুনে কোম্পানির সম্বন্ধে খবর নিয়ে তারপর আসবেন।

দুবাই ভিসা ২০২৪ আজকের খবর

দুবাইয়ের ভিসা এখন ওপেন মোটামুটি ওপেন বলা চলে কারণ হলো এখন দুবাইয়ের ভিসা কোন কোন জায়গায় ওপেন হয়েছে কোন কোন জায়গায় ওপেন হয় নাই বিভিন্ন দ্বিধাদ্বন্ধে এখন অনেকে ভুগছেন।কারণ কিছুদিন আগে দুবাইয়ের ভিসা টোটালি বন্ধ করে দেওয়া হয়েছিল এখন আবার খুলে দেয়া হয়েছে কিন্তু আমরা এখন পর্যন্ত কোন তথ্য পাইনি যে লেবার ভিসা অ্যাপ্রভাল পেয়েছে এমন কোন লোক।

এখন আশা করা যায় ইনশাআল্লাহ আগামীতে যারা আসতে চাচ্ছেন অনেক টাকা দিয়ে আসতে চাচ্ছেন একটু ধৈর্য ধরুন আশা করা যায় আগামীতে ভিসা খুলে যাবে ইনশাআল্লাহ তবে এটা তো নিশ্চিত বলা যায় না কখন খুলবে এটা একমাত্র দুবাই সরকার জানে তারপরও আমরা আশাবাদী তো এই হলো দুবাই ভিসার নতুন খবর।

এখন বিষয় হচ্ছে ভিসা চালু হলে তো বড় বিষয় না বিষয়টা হলো কাজের। কারণ এখন দুবাইতে কাজের অনেক শর্ট অনেক শর্ট অনেক ক্রাইসিস কাজের অর্থাৎ কাজ পাওয়া খুব কষ্টকর হয়ে যাচ্ছে। যেসব কাজ পাওয়া যাচ্ছে সেগুলো সব নরমাল কাজ ক্লিনার ইত্যাদি এবং বেতন খুবই কম তাই দুবাইয়ের ভিসা হলে যে চলে আসবেন এমনটা না ভেবেচিন্তে আসবেন।

আরব আমিরাতের আজকের খবর ২০২৪

এই অংশে কথা বলব আরব আমিরাতের ভিসা নিয়ে বর্তমান সময়ে যারা আরব আমিরাতে যাওয়ার কথা ভাবছেন তারা অনেকেই জানতে চেয়ে থাকেন আরব আমিরাতের আজকের খবর সম্পর্কে এবং আরব আমিরাতে নরমাল ভিসা খুলে দিয়েছে কিনা। গতকালকে থেকে অর্থাৎ জানুয়ারির ১৮ তারিখ থেকে আজকে পর্যন্ত বাংলাদেশীদের জন্য নরমাল ভিসা টাইপ হচ্ছে কথাটা সত্য। 

গত কিছুদিন আগেও শুধুমাত্র দুবাইতে হাই-প্রেশনের ভিসা হচ্ছিল কিন্তু দুবাই ছাড়া অন্যান্য স্টেট এর মধ্যে কোন ভিসা টাইপ হচ্ছিল না কিন্তু গত ১৮ জানুয়ারি থেকে আবুধাবি, দুবাই সব জায়গায় বাংলাদেশীদের জন্য নরমাল ভিসা টাইপ হচ্ছে। কিন্তু এই যে নরমাল ভিসা টাইপ হচ্ছে এটা আরব আমিরাতের গভারমেন্টের বা অফিসিয়াল কোন নিউজ আমরা পাইনি তবে নরমাল ভিসা টাইপ হচ্ছে এটা সত্য।

গত কয়েক মাস আগেও আমরা জানি যে বাংলাদেশীদের জন্য নরমাল ভিসা চালু হয়েছিল কিন্তু কিছুদিন পর আবার সেটা বন্ধ হয়ে গেছিল কিন্তু আরব আমিরাতে শুধু দুবাইতে হায় প্রফেশনাল হয়েছিল যেটা ডিগ্রি সার্টিফিকেট দিয়ে করা যেত। ভিসা যদি স্বাভাবিক হয়ে যায় তাহলে আপনারা অবশ্যই ভিসা লাগাতে পারবেন কিন্তু বর্তমানে এই ভিসা নিয়ে কোন ধরনের লেনদেন কারো সাথে করবেন না।

দুবাই ভিজিট ভিসা কি বন্ধ ২০২৪

বর্তমানে আরব আমিরাতের ভিজিট ভিসা চালু রয়েছে নাকি বন্ধ রয়েছে এই প্রশ্ন আমাদেরকে অনেকেই করেছেন অনেকেই জানতে চেয়েছেন। বর্তমানে আরব আমিরাতে ভিজিট ভিসা চালু রয়েছে অর্থাৎ আপনি আরব আমিরাতে ভিজিট ভিসায় যেতে পারবেন তবে এখানে আরো একটি প্রশ্ন রয়েছে।

সেটা হচ্ছে আপনি কি আরব আমিরাতে ভিজিট ভিসায় গিয়ে কাজের ভিসাই ট্রান্সফার করতে পারবেন সেই প্রশ্ন অনেকেই আমাদের কাছে করেছেন তো যাই হোক তাদের উদ্দেশ্যে আমরা বলছি যে বর্তমানে আপনি যদি আরব আমিরাতে ভিজিট ভিসায় যান তাহলে গিয়ে সেখানে ট্রান্সফার হয়ে অন্য কোন কাজের ভিসাই পরিবর্তন হতে পারবেন না অর্থাৎ ভিজিট ভিসা থেকে কাজের ভিসায় ট্রান্সফার হতে পারবেন না।

দুবাই ভিসা কবে খুলবে ২০২৪

অনেকেই একটি কমন প্রশ্ন করছেন দুবাই ভিসা কবে খুলবে। আপনি হয়তো বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছেন যে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে তথা দুবাইতে বাংলাদেশ সহ বিশ্বের অনেক দেশের ভিজিট ভিসা, ওয়ার্ক পারমিট ভিসা এবং পার্টনার ভিসা অনেক জটিলতা দেখা দিয়েছে।বাংলাদেশের যে ওয়ার্ক পারমিট ভিসা রয়েছে সেটি কিন্তু অনেক আগে থেকেই বাংলাদেশিদের জন্য বন্ধ রয়েছে।

অনেকেই দুবাইতে ওয়ার্ক পারমিট ভিসা বন্ধ থাকার কারণে ভিজিট ভিসায় দুবাইতে এসে ভিসা টেনেসফার করতে পেরেছে তবে বর্তমানে অনেকেই পার্টনার ভিসা লাগাতে পারছে না বিভিন্ন জটিলতা দেখা দিচ্ছে এবং হাই প্রফেশন ভিসার ক্ষেত্রেও একই সমস্যা দেখা দিচ্ছে। 

তবে কবে কখন দুবাই ভিসা চালু হবে কিংবা দুবাই ভিসা কবে খুলবে আপনি আমি কেউই বলতে পারব না। যতক্ষণ না আরব আমি রাতের সরকার থেকে কোন ঘোষণা আসবে ততক্ষণ আমরা কেউই বলতে পারব না কখন ভিসা খুলবে।

দুবাই ভিসা ২০২৪ ট্রান্সফার হচ্ছে কিনা?

যারা দুবাইতে বর্তমানে ওয়ার্ক পারমিট ভিসাই আছেন এক কোম্পানি থেকে আরেকটি কোম্পানিতে ট্রান্সফার হতে চান তারা অনেকেই জানতে চেয়ে থাকে ভিসা ট্রান্সফার হচ্ছে কিনা। যারা বর্তমানে চিন্তা করতেছেন দুবাই ভিসার ট্রান্সফার হচ্ছে না তাদেরকে বলছি ভিসা ট্রান্সফার হচ্ছে একদম বন্ধ তা না। তবে এক্ষেত্রে আপনি যে কোম্পানিতে টেনেস্পার হতে যাচ্ছেন।

সেই কোম্পানির মালিকের সাথে ভালোভাবে কথা বলে একটি অফার লেটার নিয়ে আপনি যে কোম্পানিতে বর্তমানে রয়েছেন সেই কোম্পানিতে অফার লেটার দিয়ে দেখে খুব সহজেই ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে দুবাইতে স্থায়ীভাবে বসবাস করতে পারবেন।

দুবাই ফ্যামিলি ভিসা ২০২৪

যারা দুবাইতে ফ্যামিলি ভিসা নিয়ে যেতে চান কিংবা অলরেডি দুবাইতে আছেন আপনার ফ্যামিলিকে অথবা আপনার বউ বাচ্চাকে দুবাইতে আনতে চান তাহলে আপনাকে দুবাই ফ্যামিলি ভিসা আবেদন করতে হবে। আপনি যদি দুবাইতে থেকে থাকেন এবং আপনার স্ত্রীকে অথবা বাচ্চাকে আনতে চান তাহলে আপনি নিজে নিজেই দুবাই ফ্যামিলি ভিসার জন্য আবেদন করতে পারবেন।

এছাড়া আপনারা যারা বাংলাদেশের রয়েছেন দুবাইতে ফ্যামিলি ভিসা নিয়ে যেতে চাচ্ছেন তাদেরকে বলছি আপনারা যে কোন একটি বিশ্বস্ত এজেন্সির মাধ্যমে যোগাযোগ করে আপনার ভিসাটি নিশ্চিত করতে পারবেন।

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪

অনেকেই বাংলাদেশ থেকে দুবাই ভিজিট ভিসা করে দুবাই ভ্রমণ করতে চান কিংবা কাজের উদ্দেশ্যে দুবাই যেতে চান। অনেকেরই মনে একটি প্রশ্ন ঘুরপাক খেতে থাকে সেটা হল দুবাই ভিসা কি বন্ধ নাকি খোলা? উত্তর হচ্ছে দুবাইয়ের ভিজিট ভিসা সব সময় খোলা থাকে তবে বাংলাদেশের জন্য বর্তমানে ওয়ার্ক পারমিট ভিসা বন্ধ রয়েছে।

আপনারা যারা দুবাইতে ভিজিট ভিসায় যেতে চান তারা একটি এজেন্সির মাধ্যমে যোগাযোগ করে আপনার ভিসাটি নিশ্চিত করতে পারেন। এজেন্সির মাধ্যমে ভিসা করলে কিছু টাকা এজেন্সি ফি হিসেবে নিয়ে থাকে এবং সব মিলিয়ে আপনার দুবাই ভিজিট ভিসা খরচ হবে দুই থেকে তিন লক্ষ টাকার মত। আর আপনি যদি নিজে নিজেই দুবাই ভিজিট ভিসার জন্য আবেদন করেন তাহলে ২ লক্ষ টাকার মধ্যে দুবাই ঘুরে আসতে পারবেন।

দুবাই কোম্পানি ভিসা ২০২৪

আপনারা যারা দুবাইতে কোম্পানি ভিসায় যাওয়ার কথা ভাবছেন তারা নিশ্চিন্তাই দুবাই কোম্পানি ভিসায় যেতে পারেন। আপনি যদি দুবাই কোম্পানি ভিসায় যান তাহলে সেখানে অনেক সুযোগ সুবিধা পাবেন এমনকি সরকারি বেতন বোনাসও পাবেন। বাংলাদেশে অনেক বিশ্বস্ত এজেন্সি রয়েছে যেগুলো দুবাই কোম্পানিতে শ্রমিক দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হয়ে থাকেন।

তবে আপনি যদি কোন বাংলাদেশি এজেন্সির মাধ্যমে দুবাই কোম্পানিতে কাজ করার জন্য যেতে চান তাহলে সেই এজেন্সির সম্পর্কে ভালোভাবে খোঁজখবর নিবেন এবং সে এজেন্সি সরকার কর্তৃক নিবন্ধিত কিনা সেটি চেক করে নিবেন। আপনি যদি দুবাই কোম্পানি বিষয়ে যান তাহলে বিভিন্ন রকম কাজ করতে পারবেন যেমনঃ 
  • ইলেকট্রিশিয়ান
  • ক্লিনার
  • হোটেল বয়
  • ড্রাইভিং 
  • কন্ট্রাকশন 
  • প্লাম্বিং
  • মেকানিক্যাল

দুবাই কোম্পানি ভিসা বেতন কত

অনেক ভাইয়েরা দুবাই কোম্পানির বেতন সম্পর্কে জানতে চেয়ে থাকেন। দুবাই কোম্পানির বেতন মূলত কোম্পানি এবং কাজের ওপর নির্ভর করে কারণ বিভিন্ন কোম্পানি রয়েছে এক একটি কোম্পানি একেক রকম বেতন দিয়ে থাকে এবং কাজের ওপর ভিত্তি করেও বেতন দিয়ে থাকে আর আপনার যদি ভালো অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনি বেশি বেতন পাবেন।
দুবাই কোম্পানিতে ড্রাইভিং কাজ করলে বাংলাদেশী টাকায় প্রতি মাসে ৫০ থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন এবং দুবাই কোম্পানিতে ইলেকট্রিশিয়ান কাজ করলে প্রতি মাসে ৬০ থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন এছাড়া অন্যান্য কাজ যেমন ক্লিনার, কন্ট্রাকশন এইসব কাজগুলোতে ৩০ থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন। এটা শুধুমাত্র আপনাদের একটি অনুমানিক আইডি দিয়ে দিলাম এর চাইতে বেতন বেশিও হতে পারে অথবা কমও হতে পারে।

দুবাই ভিসার আজকের খবর বিষয়ে শেষ কথা

দুবাইয়ের ভিসা মোটামুটি চালু আছে বলা যায় তবে এখনো পর্যন্ত কোন অফিশিয়াল নিউজ পাওয়া যায়নি তাই যারা দুবাইয়ে বিভিন্ন এজেন্সি এবং দালালের মাধ্যমে যেতে চাচ্ছেন তারা ভালোভাবে যাচাই করে যাবেন। প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে দুবাই ভিসার আজকের খবর ২০২৪ সালের সমস্ত তথ্য তুলে ধরার চেষ্টা করেছি, আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন।

এই পোষ্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অন্যদের সাথে শেয়ার করে দিবেন যাতে অন্যরাও জানতে পারে এবং আপনার যদি দুবাই ভিসা সম্পর্কে কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
11 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • নামহীন
    নামহীন ৯ মার্চ, ২০২৪ এ ১২:২৭ AM

    দুবাই কম্পানির ভিসায় চেতে চাচ্ছি কিন্তু হচ্ছে না, ভিসা বার বার রিজেক্ট আসছে, আর বলতেছে ভিসা নাকি বন্ধ

    • নামহীন
      নামহীন ১৭ মার্চ, ২০২৪ এ ২:৩৮ PM

      আমার প্রায় একই অবস্থা

    • নামহীন
      নামহীন ৪ মে, ২০২৪ এ ১০:৪৯ AM

      আমি হসপিটালের ক্লিনার হিসেবে যেতে চাই কেওকি আমাকে দিবে
      আমার মোবাই নাম্বার ০১৪৩০৩২৭৯৭৫

  • নামহীন
    নামহীন ১৭ মার্চ, ২০২৪ এ ২:৩৭ PM

    আমাকে দুবাইয়ের ভিষা দিবে বলে ৩ মাস থেকে ঘুরাচ্ছে কিনতু দিচ্ছে না, বলছে কম্পানি ভিষা ইলেকট্রিক মেকার কিন্তু ভিষা আসে না

  • নামহীন
    নামহীন ৩১ মার্চ, ২০২৪ এ ৮:৩৯ PM

    আমি ফী ভিসায় যাব পরে গিয়ে নতুন করে ভিসা লাগাব ভাবছি আমি যানতে চাচ্ছি ভাই কত দিন বৌধ ভাবে থাকতে পারর প্লিজ বলেন ভাই এবং আমি কি এই ভিসা গিয়ে কাজ করতে পারব

  • নামহীন
    নামহীন ১২ এপ্রিল, ২০২৪ এ ৪:১৩ PM

    সরকারি একটা এজেন্সির ঠিকানা দিতে পারেন

    • নামহীন
      নামহীন ১৪ এপ্রিল, ২০২৪ এ ১১:২৪ AM

      দুবাই সরকারি এজেন্সি

    • নামহীন
      নামহীন ২৭ এপ্রিল, ২০২৪ এ ১:১৬ PM

      আজ কে আাট মাস হয়ে গেছে দুবায়ের জন্য ভিসা চেষ্টা করতেছি কিন্তু পারতেছি না
      আামাকে ও সাহায্যে করতে পারেন।

  • নামহীন
    নামহীন ১ জুন, ২০২৪ এ ৭:০৪ PM

    আসসালামু আলাইকুম বিসা চালু হবে কখন সপটা কি একটু জানতে পারি

  • নামহীন
    নামহীন ২১ জুন, ২০২৪ এ ৮:০৫ PM

    ভিসা কখন খুলবে

  • নামহীন
    নামহীন ৩ জুলাই, ২০২৪ এ ১০:০২ PM

    আজ থেকে ছয় মাস হলো চেষ্টা করছি কিন্তু কোন কাজ হচ্ছে না

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url