আরব আমিরাতে সোনার দাম কত ২০২৪ দুবাই গোল্ড রেট

সোনা হচ্ছে একটি মূল্যবান ধাতু। গোটা পৃথিবীতে প্রাচীনকাল থেকেই সোনা ব্যবহার হয়ে আসছে। সারা বিশ্বে যেসব দেশগুলোতে সোনা উত্তোলন করা হয় তার মধ্যে অন্যতম জনপ্রিয় দেশ হচ্ছে আরব আমিরাত। এছাড়া অন্যান্য দেশের তুলনায় আরব আমিরাতে সোনার দাম অনেক কম এজন্য অনেকেই আরব আমিরাতে সোনা কিনতে পছন্দ করে। বর্তমানে আরব আমিরাতে সোনার দাম কত তা হয়তো অনেকেই জানে না।
আরব আমিরাতে সোনার দাম কত ২০২৪ দুবাই গোল্ড রেট
আজকের এই আর্টিকালে আপনাদের আরব আমিরাতে সোনার দাম কত এবং ১ ভরি সোনার দাম কত তা জানানোর চেষ্টা করব। আপনি যদি দুবাই অর্থাৎ আরব আমিরাতে সোনার দাম কত তা জেনে না থাকেন তাহলে এই আর্টিকেল পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন তাহলে দুবাই আজকের গোল্ড রেট এবং দুবাই সোনার দাম কত আজকে বিস্তারিত জানতে পারবেন। 

দুবাই আজকের গোল্ড রেট

দুবাই স্বর্ণ অন্যান্য দেশের তুলনায় অনেক ভালো কোয়ালিটির এবং ডিজাইনের হয়ে থাকে তবে সব থেকে ভালো গোল্ড হয়ে থাকে সিঙ্গাপুরের এরপরে দুবাই এবং সৌদি আরব। আজকে ২২ ক্যারেট এক গ্রাম স্বর্ণের দাম রয়েছে মাত্র ২২২ দেরহাম যা বাংলাদেশী টাকায় প্রায় ৬,৬৩৪ টাকা।

এবং দুবাইয়ে ১ ভরি ২৪ ক্যারেট স্বর্ণের দাম হচ্ছে ৯০ হাজার থেকে ১ লক্ষ টাকা। তবে এই স্বর্ণ দিয়ে তারা অলংকার তৈরি করতে পারেনা কারণ এই ২৪ ক্যারেট সোনাটি অরিজিনাল সোনা। তবে দুবাইয়ে আজকের গোল্ড রেট অনুযায়ী ক্যারেটের মূল্য হচ্ছে ৫৬ হাজার টাকা। 


আপনি বাংলাদেশের যেসব সোনা গুলো দেখতে পান সেগুলো মূলত বিদেশ থেকেই আমদানি করা হয়ে থাকে। কিন্তু দুবাইয়ের কথা বলতে গেলে দুবাই সোনা খনন করে তারপর উত্তোলন করা হয় যার কারণে এই দুবাইয়ে ভালো মানের স্বর্ণ পাওয়া যায় এবং দামের দিক দিয়ে অনেকটাই কম।

আরব আমিরাতে সোনার দাম কত ২০২৪

আপনারা জানেন যে দুবাইয়ে সোনার দাম অনেক কম বাংলাদেশের তুলনায়। বাংলাদেশে সোনার দাম অনেক বেশি হওয়াই অনেকেই দুবাই থেকে সোনা কিনতে আগ্রহী প্রকাশ করে। তবে বর্তমানে আরব আমিরাতে সোনার দাম কত তা অনেকেরই অজানা। নিচে আরব আমিরাতের সোনার দাম ২০২৪ সালে তালিকা অনুসারে দেওয়া হলঃ-

১৮ ক্যারেট আরব আমিরাতে সোনার দাম প্রতি গ্রামঃ

  সোনার ওজন (গ্রাম)

  সোনার দাম

১ গ্রাম

5,537 টাকা

৮ গ্রাম

44,291 টাকা

১০ গ্রাম

55,379 টাকা

১০০ গ্রাম

5,53,797 টাকা

২২ ক্যারেট আরব আমিরাতে সোনার দাম প্রতি গ্রামঃ

  সোনার ওজন (গ্রাম)

  সোনার দাম

১ গ্রাম

6,769 টাকা

৮ গ্রাম

54,154 টাকা

১০ গ্রাম

67,692 টাকা

১০০ গ্রাম

6,76,929 টাকা

২৪ আরব আমিরাতে সোনার দাম প্রতি গ্রামঃ

  সোনার ওজন (গ্রাম)

  সোনার দাম

১ গ্রাম

7,307 টাকা

৮ গ্রাম

58,458 টাকা

১০ গ্রাম

73,072 টাকা

১০০ গ্রাম

7,30,725 টাকা

১ ভরি সোনার দাম কত ২০২৪ দুবাই

দুবাই যাকে বলা হয়ে থাকে সিটি অফ গোল্ড যার মানে সোনার শহর। দুবাই ১৮ ক্যারেট থেকে শুরু করে ২৪ ক্যারেট পর্যন্ত বিভিন্ন ডিজাইনের সোনা পাওয়া গিয়ে থাকে এমনকি দুবাইয়ে সোনা দিয়ে মোড়ানো জামাও পাওয়া গিয়ে থাকে। দুবাইতে স্বর্ণটা বেশ জনপ্রিয় যার কারণ হচ্ছে দুবাইয়ের স্বর্ণের মান এবং ডিজাইন খুব চমৎকার এছাড়া দামের দিক দিয়ে অনেকটাই কম।

দাম কম হওয়ার কারণ হচ্ছে দুবাইতে সোনা কিনলে আপনাকে কোন ধরনের ট্যাক্স দিতে হবে না। যদি আপনারা বাংলাদেশের দামের তুলনা করেন তাহলে বাংলাদেশ থেকে প্রতি ভরিতে আপনারা ১৫ থেকে ২০ হাজার টাকা কমে কিনতে পারবেন। দুবাইতে আজকের বাজার অনুযায়ী ১ ভরি সোনার দাম হচ্ছে ৮৩ হাজার ২১৮ টাকা এবং ৩ ভরি সোনার দাম হচ্ছে ২ লক্ষ ৪৯ হাজার ৬৫৪ টাকা।

দুবাই সোনার দাম কত আজকে

অনেকে আছেন যারা দুবাইয়ে আজকে সোনার দাম কত তা জানতে ইন্টারনেটে সার্চ দিয়ে থাকে কিন্তু কোথাও আপডেট তথ্য খুঁজে পান না তাদের জন্য এই অংশে আপনাদের জানাবো বর্তমানে আজকে দুবাইয়ে সোনার দাম কত। আজকে দুবাইয়ে ১৮ ক্যারেট সোনার দাম বাংলাদেশী টাকায় ৫৬২৬ টাকা ও ২২ ক্যারেট স্বর্ণের দাম হচ্ছে ৬৭৭৬ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম হচ্ছে ৭৩২২ টাকা।

দুবাই স্বর্ণের রেট 22 ক্যারেট

আপনারা হয়তো অনেকেই জানেন না দুবাইতে স্বর্ণ উত্তোলন করার খনি রয়েছে যার কারণে অন্যান্য দেশের তুলনায় দুবাইতে স্বর্ণের দাম অনেক কম। আজকের রেট অনুযায়ী দুবাইতে ২২ ক্যারেট স্বর্ণের দাম হচ্ছে প্রতি গ্রামে ৬,৭৬৯.৩৯ টাকা। 

22 ক্যারেট স্বর্ণের দাম কত today

দুবাইতে ২২ ক্যারাট গহনা সোনা প্রতি ভরি ২,৬৮৬ দেরহাম, বাংলাদেশী টাকার আজকের ধরে দাম পড়বে প্রায় ৮৮,৬৩৮ টাকা প্রতি গ্রাম ২৩০.২৫ দুবাই দেরহাম, ২৪ ক্যারাট পিউর সোনার প্রতি গ্রাম ২৪৮.৭৫ দেরহাম, প্রতি ভরি ২,৮৫৭ দেরহাম, বাংলাদেশী টাকায় দাম পড়বে প্রায় ৯৪,২৮১ টাকা এই হল আজকের ২২ ক্যারেট স্বর্ণের দাম।

আজকের সোনার দাম কত দুবাই

আপনারা হয়তো সবাই জানেন যে সোনার দাম কখনো এক থাকে না এটি প্রতিদিন পরিবর্তন হতে থাকে তাই আজকের সর্বশেষ আপডেট অনুযায়ী দুবাই সোনার দাম কত তা নিচে উল্লেখ হলঃ-
  • ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৭ হাজার ৩২২.৩০ টাকা।
  • ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৬ হাজার ৭৭৬.৮৬ টাকা।
  • ২১ ক্যারেট ১ গ্রাম সোনার মূল্য ৬৫৬০ টাকা।
  • এবং ১৮ ক্যারেট প্রতি গ্রাম সোনার দাম ৫ হাজার ৬২৬ টাকা।

শেষ কথা

প্রিয় পাঠক আশা করি এই আর্টিকেলটি পড়ে আরব আমিরাতে সোনার দাম কত এবং দুবাইয়ে ১ ভরি সোনার দাম কত তা জানতে পেরেছেন। এই আর্টিকেল পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অন্যদের সাথে শেয়ার করে দিবেন যাতে অন্যরাও আরব আমিরাতের সোনার সঠিক দাম জানতে পারে।

আর আপনি যদি দুবাই থেকে স্বর্ণ কিনেন তাহলে বাংলাদেশের স্বর্ণের দামের তুলনায় বিশ হাজার টাকা কমে পাবেন। আপনার যদি আরব আমিরাতে সোনার দাম নিয়ে কোন প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url