লিংগ উত্থান সমস্যার সমাধান হোমিও ওষুধ বিস্তারিত জানুন

এই আর্টিকেলে লিংগ উত্থান সমস্যার সমাধান হোমিও ওষুধ নিয়ে আলোচনা করব বর্তমানে যারা যুবক ভাইয়েরা আছেন তাদের বিশেষ সমস্যা হচ্ছে লিংগ উত্থান, লিঙ্গ ছোট হয়ে যাওয়া এবং লিঙ্গ চুপসে যাওয়া। এই সমস্যাগুলি বেশ বিভ্রান্তিকর তাই চিন্তার কোন কারণ নেই এই আর্টিকেলে লিংগ উত্থান সমস্যার সমাধান হোমিও ওষুধ এবং লিংগ উত্থান সমস্যার ঘরোয়া সমাধান আপনাদের জানাবো যেগুলি অনুসরণ করলে লিংগ উত্থান সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

লিংগ উত্থান সমস্যার সমাধান হোমিও ওষুধ বিস্তারিত জানুন

কিছু কিছু ক্ষেত্রে লিংগ উত্থান সমস্যার দীর্ঘমেয়াদ চিকিৎসার প্রয়োজন হতে পারে আর তার জন্য হোমিওপ্যাথি ওষুধ সবথেকে ভালো তাই যারা লিংগ উত্থান সমস্যায় ভুগছেন তারা এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এই পোস্টে আমরা লিংগ উত্থান সমস্যার সমাধান হোমিও ওষুধ এবং লিংগ উত্থান সমস্যার ঘরোয়া সমাধান নিয়ে আলোচনা করব তাই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। 

ভূমিকা

বর্তমান সময়ে ২০ থেকে ২৮ বছর বয়সী যুবকেরই মধ্যে লিংগ উত্থান সমস্যা দেখা যায় এর পিছনে অনেকগুলি কারণ রয়েছে যেমন যাদের স্নায়ুতান্ত্রিক, হৃদরোগ, ডায়াবেটিস এবং মাদকের পার্শ্ব প্রতিক্রিয়া ক্ষেত্রেও লিংগ উত্থান সমস্যা হতে পারে। এছাড়াও ১০% এই সমস্যা সৃষ্টি করে মানসিক সমস্যা থেকে যেমন চিন্তা, ঘৃন্নার অনুভূত ইত্যাদি।

বর্তমান সময়ে অনেক চিকিৎসা চলে এসেছে তার ভিতরে লিংগ উত্থান সমস্যার সমাধান হোমিও চিকিৎসা সবথেকে কার্যকারী এবং ভালো। এই একজন পুরুষের লিঙ্গ কুচকে যাওয়া, লিঙ্গ ছোট হয়ে যাওয়া হোমিওপ্যাথি চিকিৎসা অনেক কার্যকরী ভূমিকা পালন করে।

লিংগ উত্থান সমস্যার সমাধান হোমিও ওষুধ

লিংগ উত্থান সমস্যা এটি একটি স্বাভাবিক রোগ তাই যাদের এই লিংগ উত্থান সমস্যা রয়েছে তাদের বিষণ্ণতা ভোগা অথবা অতিরিক্ত চিন্তা করা কখনোই যাবে না কারণ এইসবের দুর্বলতার কারণে আপনাকে আরও বেশি দুর্বল করে দিতে পারে সব সময় মাথায় রাখবেন এটি একটি কমন সমস্যা যা বেশিরভাগ পুরুষেরই হয়ে থাকে। 


আর এই সমস্যা থেকে সমাধান পেতে হোমিও ওষুধের কোন তুলনা হয় না তাই এই অংশে আমরা লিংগ উত্থান সমস্যার সমাধান হোমিও ওষুধ সম্পর্কে আপনাদের বিস্তারিত জানাবো। লিংগ উত্থান সমস্যার কারণ হচ্ছে লিঙ্গের ভিতর ব্লাড সার্কুলেশন না হওয়া অর্থাৎ লিঙ্গের ভিতরে পর্যাপ্ত পরিমাণে রক্ত প্রবাহ না হওয়ার কারণে লিংগ উত্থান সমস্যা সৃষ্টি হয়।

অনেকেরই আবার প্রশ্ন থাকতে পারে এটি কেন হয় এটা মূলত খাওয়া-দাওয়া সঠিকভাবে না করা, টেস্টোস্টেরন হরমোন কমে যাওয়া, অতিরিক্ত হস্তমৈথুন করা এছাড়াও বিভিন্ন কারণে হতে পারে। বিশেষ করে যারা অতিরিক্ত হস্তমৈথুন করেন ফলে তাদের লিঙ্গের ভিতর ছোট ছোট রোগ গুলি পর্যাপ্ত ব্লাড সার্কুলেশন করতে পারেনা।

যার কারণে লিংগ উত্থান সমস্যা সহ লিঙ্গ ছোট হয়ে যাওয়া, লিঙ্গ চুপসে যাওয়া, ইত্যাদি সমস্যা সৃষ্টি হয়। লিংগের ভিতর রক্ত প্রবাহটা ঠিক থাকলে লিংগ মোটা স্বাস্থ্যবান হয় তো এটার জন্য আপনাকে রক্ত প্রবাহ ঠিক রাখবেন এবং ব্লাড সার্কুলেশন ঠিক রাখতে হোমিও ওষুধ গ্রহণ করতে হবে।

এবং স্টোস্টেরন হরমোন ঠিক রাখে সেসব খাবার খেতে হবে  এবং  অতিরিক্ত হস্তমৈথুন এড়িয়ে চলতে হবে ফলে লিংগ উত্থান সমস্যা এবং লিংগ চুষকে যাওয়া ছোট হয়ে যাওয়া ইত্যাদি সমস্যা সমাধান হয়ে যাবে।

লিংগ উত্থান সমস্যার সমাধান খাবার

লিংগ উত্থান খুবই কমন একটি সমস্যা। অনেকেই যুবকেরা আছেন যারা লিংগ উত্থান সমস্যা সমস্যায় ভুগে থাকেন কিন্তু কাউকে কিছু বলতে পারেন না এমনকি ডাক্তার কেউ গিয়ে বলতে পারেন না এই সমস্যার কথা লজ্জাবোধ করেন। 

লিংগ উত্থান সমস্যা বিভিন্ন কারণে হতে পারে যার যার একটি কারণ হচ্ছে টেস্টোস্টেরন  হরমোনের মাত্রা কমে যাওয়া আর এই হরমোনের মাত্রা বাড়ানোর জন্য খাবার খুবই গুরুত্বপূর্ণ তাই লিংগ উত্থান সমস্যার সমাধান খাবার যার দ্বারা খুব সহজেই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। চলুন তাহলে যেসব খাবার খেলে লিংগ উত্থান সমস্যা দূর হয়ে যাবে সেগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।
  • পেস্তা বাদাম
  • তরমুজ
  • টমেটো
  • হোয়াইট স্টারের
  • অয়েস্টারের জিঙ্ক
  • ডার্ক চকলেট
  • সবুজ শাকসবজি
ওপরের এই উল্লেখিত খাবার গুলি যদি আপনার খাবার তালিকায় প্রতিনিয়ত রাখেন তবে আপনার লিঙ্গ স্বাস্থ্যগণ মোটা তাজা সহ লিংগ উত্থান সমস্যার সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ তাই এই খাবারগুলি আপনার খাবারের তালিকায় রাখার চেষ্টা করুন। 

পেনিস শক্ত করার হোমিও চিকিৎসা

দ্রুত বীর্যপাত হওয়া এবং পেনিস শক্ত না হওয়া এই দুইটা সমস্যা বর্তমানে বেশি পুরুষদের ভিতরে দেখা যায় যার কারণ হচ্ছে অবিবাহিত অবস্থায় প্রচুর পরিমাণে মাস্টারভিশন করার ফলে পর্যাপ্ত পরিমাণে বীর্য উৎপাদন হতে পারছে না এবং টেস্টোস্টেরন পুরুষের হরমোন সেটা কমে যাচ্ছে যার কারণে পেনিস শক্ত না হওয়া।

এবং দ্রুত বীর্যপাত সমস্যা গুলি সৃষ্টি  হচ্ছে এর কারণে আপনারা কোন চিন্তা করবেন না অবশ্যই হোমিওপ্যাথি চিকিৎসা গ্রহণ করেন সব ঠিক হয়ে যাবে ইনশাআল্লাহ এবং যারা অবিবাহিত আছেন তারা বিয়ে করার আগেই হোমিও চিকিৎসা গ্রহণ করুন।

পুরুষত্বহীনতার হোমিও চিকিৎসা

আপনি যদি একজন পুরুষ হয়ে থাকেন এবং পুরুষত্বহীনতায় ভুগে থাকেন তাহলে হোমিও চিকিৎসা পুরুষত্বহীনতা কাটিয়ে উঠতে অনেক সহায়তা করবে তাই আপনাদের সাথে এই অংশই পুরুষত্বহীনতার হোমিও চিকিৎসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 


আপনি যদি মানসিক পরিশ্রম বেশি করে থাকেন শারীরিক পরিশ্রম নেই বললেই চলে অর্থাৎ অফিসে কোন চাকরি করেন, কম্পিউটারে কাজ করেন বা অনেক বেশি পড়াশোনা করেন এক কথায় বলতে গেলে মানসিক পরিশ্রম যদি আপনার খুব বেশি হয় সেই সমস্ত ক্ষেত্রে Nux vomica অনেক ভূমিকা পালন করে। 

এবং যাদের দ্রুত বীর্যপাত হয়, অ্যালকোহল, মাদকদ্রব্য গ্রহণ করেন তাদের ক্ষেত্রেও পুরুষত্বহীনতা সমস্যাতে Nux vomica  অনেক কার্যকরী একটি ওষুধ তাই আপনার যদি এইসব সমস্যা থেকে থাকে তাহলে আপনি Nux vomica গ্রহণ করতে পারেন একজন হোমিও চিকিৎসকের পরামর্শে। আশা করি পুরুষত্বহীনতার হোমিও চিকিৎসা সম্পর্কে জানতে পেরেছেন।

লিংগ উত্থান সমস্যার ঘরোয়া সমাধান 

আজকাল তরুণ, মধ্যবয়সীদের একটি বিশেষ কমন সমস্যা হচ্ছে লিংগ উত্থান, দ্রুত বীর্যপাত হওয়া, পুরুষত্বহীনতা। এই সমস্যাগুলি থেকে মুক্তি পেতে কিছু ঘরোয়া উপায় রয়েছে যেগুলো এই অংশে আপনাদের জানাবো চলুন তাহলে লিংগ উত্থান সমস্যার ঘরোয়া সমাধান গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক যেগুলি মেনে চললে লিংগ উত্থান সহ বিভিন্ন ধরনের লিংগ জনিত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।
  • বেশি বেশি করে সবুজ শাকসবজি খান।
  • পর্যাপ্ত পরিমাণে ঘুমান।
  • মানসিক চাপ কমান।
  • ধূমপান এবং অ্যালকোহল এড়িয়ে চলুন।
  • ডালিমের রস এবং লাল জিনসেং খান।
  • অতিরিক্ত হস্তমৈথুন এড়িয়ে চলুন।
  • লিংগ উত্থান সমস্যার সমাধান নিয়মিত ব্যায়াম করা নিয়মিত ব্যায়াম করার ফলে শরীরে রক্ত প্রবাহ উন্নত করে এবং টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়িয়ে দেয় যার ফলে লিংগ উত্থান সমস্যার ঘরোয়া সমাধান হচ্ছে ব্যায়াম। 

শেষ কথা

আশা করি পোস্টটি পড়ে এতক্ষণে আপনারা বুঝে গেছেন। এই আর্টিকেলে আমরা লিংগ উত্থান সমস্যার সমাধান হোমিও ওষুধ এবং লিংগ উত্থান সমস্যার ঘরোয়া সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করেছি এছাড়াও আলোচনা করেছি পেনিস শক্ত করার হোমিও চিকিৎসা সম্পর্কে যার ভিতরে একটি ওষুধের নাম উল্লেখ করেছি 

যে ওষুধটি অত্যন্ত কার্যকরী পুরুষত্বহীনতা দূর করতে সেই ওষুধটি আপনি একজন হোমিওপ্যাথি চিকিৎসকের পরামর্শ নিয়ে গ্রহণ করতে পারেন এছাড়াও লিংগ উত্থান সমস্যা দূর করতে কিছু খাবারের কথা উল্লেখ করেছি যে খাবারগুলি আপনার খাবার তালিকায় রাখলে লিংগ উত্থান সমস্যা দূর করা সম্ভব।আশা করি এই পোষ্টটি পড়ে আপনি উপকৃত হয়েছেন।

এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অন্যদের সাথে শেয়ার করে দিবেন আপনার যদি আর কোন লিংগ উত্থান সংক্রান্ত কোন প্রশ্ন থেকে থাকে তবে নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন আমাদের সাথে এতক্ষণ থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত চোখ রাখতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • নামহীন
    নামহীন ১৯ ফেব্রুয়ারী, ২০২৪ এ ৯:১৪ AM

    অসাধারণ আর্টিকেল ধন্যবাদ।

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url