বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল বিস্তারিত জানুন

বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন মাধ্যমে আপনারা জার্মানির পোর্শে কোম্পানিতে কাজ করতে পারবেন তাই যারা আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই ইলেকট্রিক্যাল এবং মেশিন সম্পর্কে ভালো অভিজ্ঞতা থাকা লাগবে তাহলে আপনি বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন করতে পারবেন।
বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল বিস্তারিত জানুন
আপনি যদি জার্মান টেকনিক্যাল কাজ করতে ইচ্ছুক হন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন এবং বোয়েসেল মাধ্যমে কিভাবে জার্মান টেকনিক্যাল আবেদন করবেন এবং জার্মান টেকনিক্যাল আবেদন করার যোগ্যতা কি কি সকল বিষয়ে জানতে হলে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।
পোস্ট সূচীপত্রঃ

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা টেকনিক্যাল কাজ করতে বিদেশে যেতে চান তাদের জন্য সুখবর রয়েছে। আপনি চাইলে বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন করে খুব সহজেই বাংলাদেশ থেকে জার্মানে পাড়ি জমাতে পারবেন এবং সেখানে গিয়ে টেকনিক্যাল কাজ করে ভালো মোটা অংকের টাকা আয় করতে পারবেন।

এই জার্মান টেকনিক্যাল বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তিতে বেশ কিছু যোগ্যতা প্রয়োজন এবং আবেদনের প্রক্রিয়া ভিন্ন রকম তাই এই পোস্টে আপনাদের বোয়েসেল জার্মান টেকনিক্যাল নিয়োগ বিজ্ঞপ্তিতে কিভাবে আবেদন করতে হবে এবং কি কি যোগ্যতা লাগবে সবকিছু বিস্তারিত আলোচনা করব। আপনার যদি জার্মানি যাওয়ার ইচ্ছা থাকে তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

তবে আগেই বলে রাখি জার্মান টেকনিক্যাল কাজ করার জন্য আপনার টেকনিক্যাল কাজের উপর অভিজ্ঞতা থাকা লাগবে তাছাড়া আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারলেও পরবর্তীতে আপনার আবেদনটি রিজেক্ট হয়ে যাবে তাই যারা টেকনিক্যাল জানেন না তারা দ্রুত যেকোনো একটি কোর্স ভর্তি হয়ে কাজটি শিখে ফেলো তারপর পরবর্তী নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য প্রস্তুত থাকুন।

বোয়েসেল আসলে কি

বোয়েসেল হচ্ছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়ার্ড অ্যান্ড্রেস লিমিটেড যা বাংলাদেশ থেকে বিদেশে কর্মী পাঠানো একটি কোম্পানি। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়ার্ড অ্যান্ড্রেস লিমিটেড প্রতিষ্ঠিত হয় ১৯৮৪ সালে। এটি নিরাপদ অভিবাসনে এবং সরকারের সকল ধরনের নীতি লক্ষ বাস্তবায়নে বিশেষ ভূমিকা পালন করে।

এই বোয়েসেলের মাধ্যমে অনেক মানুষ বাংলাদেশ থেকে সরকারিভাবে বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছে কম খরচে। আপনি যদি কম খরচে সরকারিভাবে কাজ করার জন্য বিদেশে যেতে চান তাহলে আপনার জন্য বেস্ট হবে বোয়েসেল। বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে যেখানে প্রতিনিয়ত বিভিন্ন দেশের বিজ্ঞপ্তি ছাড়া হয়ে থাকে আপনি যদি সেখানে একটু চোখ রাখেন তাহলেই অনেক দেশের নিয়োগ বিজ্ঞপ্তি পেয়ে যাবেন।

উক্ত বিজ্ঞপ্তিতে বেশ কিছু যোগ্যতা ও আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করে আপনি খুব সহজেই বিদেশে যেতে পারবেন খুব সহজেই। বিশেষ করে বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল ও করিয়া নিয়োগ বিজ্ঞপ্তি বেশি প্রকাশ করে থাকে। তাহলে চলুন টেকনিক্যাল কাজে যাদের অভিজ্ঞতা রয়েছে তারা কিভাবে আবেদন করবেন এবং জার্মান টেকনিক্যাল নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন

বোয়েসেল নিয়োগ জার্মান টেকনিক্যাল পদে যদি আপনি আবেদন করতে চান তাহলে মেশিন লার্নিং এবং ইলেকট্রনিক্যাল কন্ট্রোল পদের জন্য আপনার কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকা লাগবে তাছাড়া আপনি আবেদন করতে পারবেন না।
এবং আবেদন করতে পারলেও আপনাকে বাছাই করা হবে না। আবেদন করার পর যে সমস্ত কোম্পানিগুলো আপনাকে কাজ করার সুযোগ দিয়েছে সেই সমস্ত কোম্পানির রশিদ বা সনদপত্র দেখাতে হবে। জার্মান টেকনিক্যাল কাজে বেতন কত এবং এবং পদে সংখ্যা কত আপনাদের সুবিধার্থে সেগুলো নিচে দেওয়া হলঃ
  • কোম্পানির নামঃ পোর্শে।
  • বেতনঃ বছরে ৪২ লক্ষ টাকা মতো।
  • পদের সংখ্যাঃ ৫ জন।
  • মেয়াদঃ কাজের দক্ষতার উপর নির্ভর করে।
  • কাজের সময়ঃ ৮ ঘন্টা।
  • সপ্তাহিক ছুটিঃ ২ দিন ছুটি।
  • চাকরির মেয়াদঃ ১ বছর
আপনি চাইলে বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন তবে শুধুমাত্র গুগল ফোরম এর মাধ্যমে করতে পারবেন। অথবা সরাসরি বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন করতে পারেন। আপনাদের সুবিধার্থে https://boesl.gov.bd/ এই লিংকের মাধ্যমে আপনি আবেদন করতে পারেন নিশ্চিন্তে এটি তাদের অফিসিয়াল ওয়েবসাইট।

বোয়েসেল এর মাধ্যমে জার্মানে কর্মী নিয়োগের পদ সমূহ

বোয়েসেল হচ্ছে বিদেশে কর্মী পাঠানোর একটি সংস্থা। বোয়েসেল প্রায় প্রতিবছরে বিভিন্ন কোম্পানি আবেদনের মাধ্যমে কর্মী নিয়োগ দিয়ে থাকে। তাই বোয়েসেলের মাধ্যমে জার্মানির বিভিন্ন কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি চলছে যারা আবেদন করতে চান তারা উপরের দেওয়া নির্দেশনা অনুযায়ী আপনি আবেদন করতে পারেন।

এপ্লিকেশন ডেভেলপমেন্ট, সফটওয়্যার ডিজাইন এবং প্রোগ্রামিং এইসব কাজগুলো বেশ জনপ্রিয় হয়ে উঠেছে জার্মানিতে তাই বাংলাদেশ এবং বিভিন্ন দেশের এ সমস্ত ডেভলপার যারা এসব কাজে এক্সপার্ট এবং ভালো অভিজ্ঞতা আছে সেই সব ব্যক্তিদের জার্মান সুযোগ দিয়ে থাকেন। আপনার যদি এইসব পদগুলোতে ভালো দক্ষতা এবং অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনি এই বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য যোগ্য।

যাদের এই সকল পদে কোন কাজের অভিজ্ঞতা নেই তাদেরকে বলব আপনাদের আবেদন না করায় উচিত কেননা এই বিজ্ঞপ্তিতে শুধুমাত্র অভিজ্ঞ ব্যক্তিদের নেওয়া হয়ে থাকে। এটি বিভিন্ন বেসরকারি বা সরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে সুযোগ দিয়ে থাকেন। সরকারিভাবে যারা যেতে যাচ্ছেন জার্মানিতে তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ কারণ এই কাজে ভালো পরিমাণ বেতন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি কাজের যোগ্যতা ও শর্তাবলী

বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল যোগ্যতা হল মেশিন অপারেশন এবং কন্ট্রোল সিস্টেম ডিজাইনার এর ওপর যাদের ২ বছরের অভিজ্ঞতা রয়েছে তারা এই জার্মান টেকনিক্যাল নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করতে পারেন তবে কিছু যোগ্যতা প্রয়োজন হবে এবং কিছু শর্তাবলী রয়েছে যা নিচে দেওয়া হলঃ
  • আবেদন করার সময় আবেদনকারের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে এবং সেখানে চাকরি করতে পারবে ৫০ বছর পর্যন্ত।
  • একটি বৈধ পাসপোর্ট থাকতে হবে এবং পাসপোর্ট এর মেয়াদ মিনিমাম ১২ মাস হতে হবে।
  • আবেদন করার সময় আপনি যে সমস্ত কোম্পানিতে কাজ করেছেন তার কাগজপত্র প্রমাণ স্বরূপ দেখাতে হবে 
  • আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা মিনিমাম এসএসসি পাস থাকা লাগবে।
  • জার্মান টেকনিক্যাল কাজে প্রতি সপ্তাহে ৫৬ ঘন্টা কাজ করতে হবে অর্থাৎ ওভারটাইম ছাড়া দিনে মিনিমাম ৮ ঘন্টা কাজ করতে হবে এছাড়াও ওভারটাইমে কাজ করার সুবিধা রয়েছে।
  • আবেদনকারীর মৌলিক অধিকার রক্ষায় কোম্পানি দায়ভার বহন করবে এবং থাকা ও কাজে যাওয়ার যাতায়াত খরচ কোম্পানি বহন করবে এবং খাওয়া খরচ নিজেকে বহন করতে হবে।
  • এছাড়াও জার্মান টেকনিক্যাল শ্রম আইন অনুসারে অন্যান্য শর্তগুলি প্রযোজ্য থাকবে।
আবেদন করতে হলে আপনাকে জার্মান টেকনিক্যাল অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে করতে পারেন এবং সরাসরি বোয়েসেল অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে করতে পারেন যা আপনাদেরকে ওপরের আলোচনায় ওয়েবসাইটটি জানিয়ে দিয়েছি। এবং আবেদন করা ছাড়াও আপনার ভাইবা অর্থাৎ পরীক্ষা নেয়া হবে এবং সেটার জন্য আপনাকে বোয়েসেল এর মাধ্যমে উপস্থিত হতে হবে।

জার্মান টেকনিক্যাল আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

আপনি যদি জার্মান টেকনিক্যাল আবেদন করতে চান তাহলে কিছু কাগজপত্রের প্রয়োজন হবে সেই কাগজপত্র ছাড়া আপনি আবেদন করতে পারবেন না আবেদন করতে পারলেও আপনার আবেদনটি বাতিল করে দেয়া হবে। জার্মান টেকনিক্যাল এই কাজে কি কি কাগজপত্র লাগবে সেগুলি নিচে দেওয়া হল।
  • একটি বৈধ পাসপোর্ট যার মেয়াদ মিনিমাম ১ বছর থাকতে হবে।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট লাগবে। আপনার নামে কোন মামলা আছে কিনা সেটা যাচাই করার জন্য।
  • বিএমইটি কার্ড এবং চারিত্রিক সনদপত্র লাগবে।
  • জাতীয় পরিচয় পত্র লাগবে আপনার যদি জাতীয় পরিচয় পত্র না থাকে তাহলে জন্ম নিবন্ধন দেওয়া লাগবে।
  • আবেদনকারীর আগে কোনো কোম্পানিতে কাজ করে থাকলে তার অভিজ্ঞতার সনদপত্র দেখানো লাগবে (যদি থাকে তবে)
  • মেডিকেল রিপোর্টের ১ কপি ফটোকপি।
  • পাসপোর্ট সাইজের ২ কপি রঙিন ছবি এবং ছবিটার ব্যাকগ্রাউন্ড সাদা হওয়া লাগবে।
  • গত ৬ মাসের ব্যাংক স্টেটমেন্ট এর কাগজ দেখানো লাগবে।

বোয়েসেলের মাধ্যমে জার্মান যেতে কত টাকা লাগে

অনেকে জানতে চেয়ে থাকেন বোয়েসেলের মাধ্যমে জার্মান যেতে কত টাকা লাগে। যেহেতু আপনি বোয়েসেল সরকারি এজেন্সির মাধ্যমে যাচ্ছেন যার কারণে বিভিন্ন এজেন্সির চাইতে অনেক কম টাকায় আপনি জার্মানে যেতে পারবেন তবে বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন করার জন্য কিছু ফি এবং ভ্যাট প্রদান করতে হয় যার দরুন সবমিলিয়ে অনুমানিক ২০ হাজার টাকা মতো আপনার খরচ হবে।

তাছাড়া আপনার যখন জার্মান টেকনিক্যাল নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করা হয়ে যাবে তারপর আপনি যখন সিলেক্ট হয়ে যাবেন তখন বিমান ভাড়া ও ভিসা ফি সহ যাবতীয় সব খরচ মিলিয়ে প্রায় ১ থেকে ২ লক্ষ টাকা লাগবে আর একদম সব কাজ শেষ করে জার্মানে যাওয়ার আগ পর্যন্ত সব মিলিয়ে আপনার মোট ২ থেকে ৩ লক্ষ টাকা খরচ হবে। এছাড়া বিস্তারিত জানতে বোয়েসেল এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে জার্মানে যাওয়ার সকল খরচ সম্পর্কে জানতে পারবেন।

বোয়েসেল আবেদন করার নিয়ম - বোয়েসেল অনলাইন আবেদন

এখন আপনাদের মাঝে আলোচনা করব বোয়েসেল এর মাধ্যমে জার্মান, রোমানিয়া ইত্যাদি যে সকল দেশগুলোর নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া হয়ে থাকে সে বিজ্ঞপ্তিতে কিভাবে আবেদন করবেন সেই পদ্ধতিটাই জানাবো। আপনি যদি বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন করার জন্য একদম প্রস্তুত হয়ে থাকেন তাহলে বোয়েসেল অনলাইন আবেদন করার নিয়ম দেখে খুব সহজেই ঘরে বসে আবেদন করতে পারবেন।
  • প্রথমে আপনার মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে যে কোন একটি ব্রাউজার ওপেন করে গুগলে চলে যাবেন তারপর সার্চ বাড়ে গিয়ে BOESL লিখবেন তারপর সার্চ দিবেন।
  • তারপর "নোটিশ বোর্ড" নামে একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করে প্রবেশ করবেন।
  • তারপর একটু নিচে লক্ষ্য করলে দেখতে পাবেন যে সকল দেশে অর্থাৎ কোম্পানিতে লোক নিবে সেগুলোর নোটিশ চলে এসেছে।
  • ধরুন আপনি যদি বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন করতে চান তাহলে তার মধ্যে থেকে জার্মান টেকনিক্যাল নিয়োগ বিজ্ঞপ্তি লিখার পাশে PDF ফাইল থাকলে সেখানে ক্লিক করুন।
  • PDF ফাইল এর নিচে "অনলাইন আবেদনের লিংক" পেয়ে যাবেন সে লিংকে প্রবেশ করে আপনি একটি গুগল ফ্রম পেয়ে যাবেন সেখানে সবকিছু ভালোমতো ফর্ম ফিলাপ করুন।
  • গুগল ফ্রমে আপনার ফোন নাম্বার এবং আপনার পাসপোর্ট নাম্বার এগুলো ভালোভাবে দিবেন আপনি যখন বাছাইকৃত হয়ে যাবেন তখন আপনার ফোন নাম্বারে কল দিয়ে বিস্তারিত জানানো হবে। 
  • তারপর গুগল ফ্রমটি সঠিকভাবে পূরণ করার পর নিচে "Submit" বাটন পেয়ে যাবেন সেখানে ক্লিক করলে আপনার জার্মান টেকনিক্যাল নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করা সম্পূর্ণ হবে।
  • এই একই নিয়ম ব্যবহার করে আপনি যেকোনো নিয়োগ বিজ্ঞপ্তিতে খুব সহজে আবেদন করতে পারবেন।

বোয়েসেল আবেদন লিংক

অনেকেই যখন প্রথমবার নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য বোয়েসেল এর ওয়েবসাইটে প্রবেশ করে তখন আবেদন করার লিংক খুঁজে পাই না। প্রথমে আপনাকে বরিশাল বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে আর যদি আপনি অন্যান্য ওয়েবসাইটে প্রবেশ করেন তাহলে আপনি নোটিশ এবং আবেদন করার লিংক খুঁজে পাবেন না তাই ভালোভাবে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করবেন।

বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর "নোটিশ বোর্ড" অপশনে যাবেন তারপর বিভিন্ন নোটিশ হঠাৎ নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পেয়ে যাবেন আপনি যেই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে চান সেই নিয়োগ বিজ্ঞপ্তির পাশে একটি পিডিএফ ফাইল থাকবে সেখানে ক্লিক করতে হবে।
তারপর আপনার সামনে আবারো একটি নোটিশ আসবে সেখানে একটু নিচের দিকে লক্ষ্য করলেই "আবেদন লিংক" নামে একটি অপশন পেয়ে যাবেন সেই লিংকে ক্লিক করলেই আবেদনের ফরমটি আপনারা পেয়ে যাবেন। আশা করি আপনি এবার থেকে বোয়েসেল আবেদন লিংক খুব সহজে খুঁজে পাবেন।

বোয়েসেল নোটিশ বোড

অনেকেই আবার বোয়েসেল নোটিশ বোড খুজে পাইনা। বোয়েসেল নোটিশ বোড বের করা একদম সহজ প্রথমে গুগলে গিয়ে BOESL সার্চ করলেই দ্বিতীয় নাম্বারে "নোটিশ বোড" অপশনটি পেয়ে যাবেন সেখানে প্রবেশ করে আপনি বিভিন্ন দেশের এবং বিভিন্ন কোম্পানির নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পেয়ে যাবেন।

প্রতিবছরই বোয়েসেল অনেক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে তবে প্রতিটি নিয়োগ বিজ্ঞপ্তির প্রকাশিত তারিখ নোটিশ বোর্ডে দেওয়া থাকে এবং প্রতিটি নিয়োগ বিজ্ঞপ্তির আবেদনের শেষ তারিখও নোটিশ বোর্ডে দেওয়া থাকে। নোটিশ বোর্ডের মাধ্যমে অনেক সহজেই বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তিতে সহজেই আবেদন করা যায়।

অনেক সময় boesl.gov.bd ওয়েবসাইটটি সার্ভার ডাউন থাকার কারণে অনেকেই বোয়েসেল ওয়েবসাইটে প্রবেশ করতে পারে না। এই সমস্যা সমাধানের ক্ষেত্রে আপনাকে এক থেকে দুই ঘন্টা পর আবারও চেষ্টা করতে হবে বোয়েসেলের অফিসিয়াল ওয়েবসাইটে ঢোকার যেমন ধরেন সকালে না ঢুকলে বিকালে আবার চেষ্টা করবেন তাহলে দেখবেন নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি গুলো দেখা যাবে।

এছাড়া আপনারা যারা অনলাইনে বোয়েসেল নোটিশ বোর্ড দেখতে চান না তারা সরাসরি বোয়েসেল এর অফিসে গিয়ে তাদের নোটিশ বোর্ড দেখে নতুন বিজ্ঞপ্তি গুলোর জন্য আবেদন করতে পারেন। নিচে অংশে আপনাদের সুবিধার্থে বোয়েসেল ওয়েবসাইট লিংক এবং বোয়েসেল অফিসের ঠিকানা দিয়ে দিলাম।

বোয়েসেল সার্কুলার

সুন্দর দেশ, উচ্চ বেতন, সহজেই সিটিজেন শিপ, ফ্যামিলি নিয়ে যাওয়া আর সুন্দর একটি ভবিষ্যৎ তৈরি করার কথা মাথায় আসলে একটাই নাম আপনাকে মনে রাখতে হবে সেটা হচ্ছে জার্মানি। বর্তমানে জার্মানিতে লেবার সংকট দেখা দিয়েছে যার কারণে জার্মানি সরকার ৩ লক্ষেরও বেশি সরকারিভাবে কর্মী নিয়োগ প্রকাশ করেছে। এই নিয়োগ বিজ্ঞপ্তিটি ২০২৩ সাল থেকে শুরু হয়েছে এবং এটি ২০৩০ সাল পর্যন্ত চলবে।

এই বিষয়ে কিন্তু প্রচুর পরিমাণে নিউজ আমরা অনলাইনে পেয়ে যাব এবং সেগুলো রিসেন্ট টাইমে পোস্ট করা হয়েছে। অর্ধেকেরও বেশি জার্মান কোম্পানি প্রায় তারা লেবার শর্টেজে ভুগছে আর সেই জন্য জার্মানি এই লেবার শর্টেজ টাকে ঠিক করার জন্য দুটি নতুন ভিসা চালু করেছে।
  • work visa for qualified professionals
  • EU Blue card
এই দুই ধরনের ভিসার জন্য কিন্তু কোন প্রকার ভাষা দক্ষতার প্রয়োজন নেই মানে হচ্ছে আপনারা শুধুমাত্র ইংলিশ স্পিকিং কোয়ালিফিকেশন নিয়ে আবেদন করতে পারবেন তার জন্য কোন প্রকার দিতে Ielts পরীক্ষা দিতে হবে না অথবা কোন জার্মান ভাষা শিখতে হবে না। এই নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভিন্ন ধরনের পেশার মানুষদেরকে নেওয়া হবে যেমনঃ
  • স্টুডেন্ট
  • ডাক্তার
  • নার্স
  • ইঞ্জিনিয়ার
  • ওয়েল্ডার
  • প্লাম্বার
  • ইলেকট্রিশিয়ান
  • কুক
এই সকল পেশায় আপনার যদি অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন। আবেদন করার জন্য আপনি বোয়েসেল অথবা জার্মান অফিসিয়াল ইমিগ্রেশন ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন সম্পূর্ণ করতে পারবেন তবে আবেদনের জন্য ৭৫ ইউরো ফি লাগবে যা বাংলাদেশি টাকায় ৯৪২৩ টাকা।

বোয়েসেল ওয়েবসাইট

আপনারা যারা ইতিমধ্যে বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন করতে চান তারা অনেকেই একটি কমন প্রশ্ন করে থাকেন বোয়েসেল ওয়েবসাইট কোথায় পাব। কারণ বোয়েসেল এর মাধ্যমে বিভিন্ন দেশের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হলে বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে হবে। 
  • বোয়েসেল এর ওয়েবসাইটঃ http://www.boesl.gov.bd/
এইটা হচ্ছে বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইট এই লিংকের মাধ্যমে প্রবেশ করে আপনারা জার্মান টেকনিক্যাল অথবা বিভিন্ন দেশের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই।

বোয়েসেল অফিসের ঠিকানা

অনেকেরই কি হয় বোয়েসেল এর ওয়েবসাইটে আবেদন করার পর বিভিন্ন সমস্যার সম্মুখীন হয় অথবা বোয়েসেল সম্পর্কে ভালোভাবে জানার জন্য বোয়েসেল এর অফিসে যাওয়ার প্রয়োজন হয় কিন্তু অনেকেই বোয়েসেল অফিসের ঠিকানা জানে না। তাই আপনাদের সুবিধার্থে নিচে বোয়েসেল এর অফিসের ঠিকানা উল্লেখ করলাম।
  • ৭১-৭২ ইস্কাটন গার্ডেন
  • প্রবাসী কল্যণ ভবন (৪র্থ তলা)
  • রমনা, ঢাকা-১০০০
  • বাংলাদেশ
  • ইমেইলঃ info@boesl.gov.bd, md@boesl.gov.bd
  • হটলাইনঃ ০১৭৬৫৪১১৬৫৩

বোয়েসেল অফিস বিদেশের খবর

যারা বর্তমানে বোয়েসেল এর মাধ্যমে বিদেশে যেতে চান সরকারিভাবে তারা অনেকেই বোয়েসেল এর নতুন বিজ্ঞপ্তি খবর এবং বোয়েসেল অফিস বিদেশের খবর সম্পর্কে জানতে চেয়ে থাকেন। আপনি চাইলে অনলাইন এবং অফলাইনের মাধ্যমে বর্তমানে বোয়েসেল কোন নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমে বিদেশী শ্রমিক পাঠাচ্ছে সে সকল সম্পর্কে জানতে পারবেন।

তো বোয়েসেল বিদেশের খবর জানার জন্য প্রথমেই আপনাকে বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে নোটিশ বোর্ডে গিয়ে বিদেশে সকল খবর এবং নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পেয়ে যাবেন আর যদি আপনি অফলাইনে বিদেশের খবর জানতে চান তাহলে আপনাকে বোয়েসেল এর অফিসে গিয়ে সরাসরি যোগাযোগ করতে হবে। বোয়েসেল ওয়েবসাইট এবং বোয়েসেল অফিসের ঠিকানা ইতিমধ্যে আপনাদের উপরের অংশে জানিয়ে দিয়েছি।

শেষ কথা

আপনারা যারা সরকারি ভাবে বিদেশে কাজের উদ্দেশ্যে যাওয়ার কথা ভাবছেন তারা এই বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমে যেতে পারেন এটাই আপনার জন্য সুবর্ণ সুযোগ এটি একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান তাই নিশ্চিন্তে যেতে পারেন। আপনাদেরকে এই আর্টিকেলে বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন সম্পর্কে

এবং আবেদন করতে কি যোগ্যতা লাগবে এছাড়াও কোন ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে সবকিছু আপনাদের জানিয়েছি। এই পোস্টটি যদি ভালো লেগে থাকে অবশ্যই অন্যদের সাথে শেয়ার করে দিবেন। আপনার যদি বোয়েসেল জার্মান টেকনিক্যাল নিয়োগ সংক্রান্ত কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url