বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল বিস্তারিত জানুন

বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন মাধ্যমে আপনারা জার্মানির পোর্শে কোম্পানিতে কাজ করতে পারবেন তাই যারা আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই ইলেকট্রিক্যাল এবং মেশিন সম্পর্কে ভালো অভিজ্ঞতা থাকা লাগবে তাহলে আপনি বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন করতে পারবেন।

বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল বিস্তারিত জানুন
আপনি যদি জার্মান টেকনিক্যাল কাজ করতে ইচ্ছুক হন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন এবং বোয়েসেল মাধ্যমে কিভাবে জার্মান টেকনিক্যাল আবেদন করবেন এবং জার্মান টেকনিক্যাল আবেদন করার যোগ্যতা কি কি সকল বিষয়ে জানতে হলে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। 

বোয়েসেল আসলে কি

বোয়েসেল হচ্ছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়ার্ড অ্যান্ড্রেস লিমিটেড যা বাংলাদেশ থেকে বিদেশে কর্মী পাঠানো একটি কোম্পানি। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়ার্ড অ্যান্ড্রেস লিমিটেড প্রতিষ্ঠিত হয় ১৯৮৪ সালে। এটি নিরাপদ অভিবাসনে এবং সরকারের সকল ধরনের নীতি লক্ষ বাস্তবায়নে বিশেষ ভূমিকা পালন করে।

বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন

বোয়েসেল নিয়োগ জার্মান টেকনিক্যাল পদে যদি আপনি আবেদন করতে চান তাহলে মেশিন লার্নিং এবং ইলেকট্রনিক্যাল কন্ট্রোল পদের জন্য আপনার কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকা লাগবে তাছাড়া আপনি আবেদন করতে পারবেন না।

এবং আবেদন করতে পারলেও আপনাকে বাছাই করা হবে না। আবেদন করার পর যে সমস্ত কোম্পানিগুলো আপনাকে কাজ করার সুযোগ দিয়েছে সেই সমস্ত কোম্পানির রশিদ বা সনদপত্র দেখাতে হবে। জার্মান টেকনিক্যাল কাজে বেতন কত এবং এবং পদে সংখ্যা কত আপনাদের সুবিধার্থে সেগুলো নিচে দেওয়া হলঃ
  • কোম্পানির নামঃ পোর্শে।
  • বেতনঃ বছরে ৪২ লক্ষ টাকা মতো।
  • পদের সংখ্যাঃ ৫ জন।
  • মেয়াদঃ কাজের দক্ষতার উপর নির্ভর করে।
  • কাজের সময়ঃ ৮ ঘন্টা।
  • সপ্তাহিক ছুটিঃ ২ দিন ছুটি।
  • চাকরির মেয়াদঃ ১ বছর
আপনি চাইলে বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন তবে শুধুমাত্র গুগল ফোরম এর মাধ্যমে করতে পারবেন। অথবা সরাসরি বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন করতে পারেন। আপনাদের সুবিধার্থে https://boesl.gov.bd/ এই লিংকের মাধ্যমে আপনি আবেদন করতে পারেন নিশ্চিন্তে এটি তাদের অফিসিয়াল ওয়েবসাইট।

বোয়েসেল এর মাধ্যমে জার্মানে কর্মী নিয়োগের পদ সমূহ

বোয়েসেল হচ্ছে বিদেশে কর্মী পাঠানোর একটি সংস্থা। বোয়েসেল প্রায় প্রতিবছরে বিভিন্ন কোম্পানি আবেদনের মাধ্যমে কর্মী নিয়োগ দিয়ে থাকে। তাই বোয়েসেলের মাধ্যমে জার্মানির বিভিন্ন কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি চলছে যারা আবেদন করতে চান তারা উপরের দেওয়া নির্দেশনা অনুযায়ী আপনি আবেদন করতে পারেন।


এপ্লিকেশন ডেভেলপমেন্ট, সফটওয়্যার ডিজাইন এবং প্রোগ্রামিং এইসব কাজগুলো বেশ জনপ্রিয় হয়ে উঠেছে জার্মানিতে তাই বাংলাদেশ এবং বিভিন্ন দেশের এ সমস্ত ডেভলপার যারা এসব কাজে এক্সপার্ট এবং ভালো অভিজ্ঞতা আছে সেই সব ব্যক্তিদের জার্মান সুযোগ দিয়ে থাকেন। 

এটি বিভিন্ন বেসরকারি বা সরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে সুযোগ দিয়ে থাকেন। সরকারিভাবে যারা যেতে যাচ্ছেন জার্মানিতে তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ কারণ এই কাজে ভালো পরিমাণ বেতন পাওয়া সম্ভাবনা রয়েছে।

বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি কাজের যোগ্যতা ও শর্তাবলী

বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল যোগ্যতা হল মেশিন অপারেশন এবং কন্ট্রোল সিস্টেম ডিজাইনার এর ওপর যাদের ২ বছরের অভিজ্ঞতা রয়েছে তারা এই জার্মান টেকনিক্যাল নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করতে পারেন তবে কিছু যোগ্যতা প্রয়োজন হবে এবং কিছু শর্তাবলী রয়েছে যা নিচে দেওয়া হলঃ
  • আবেদন করার সময় আবেদনকারের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে এবং সেখানে চাকরি করতে পারবে ৫০ বছর পর্যন্ত।
  • একটি বৈধ পাসপোর্ট থাকতে হবে এবং পাসপোর্ট এর মেয়াদ মিনিমাম ১২ মাস হতে হবে।
  • আবেদন করার সময় আপনি যে সমস্ত কোম্পানিতে কাজ করেছেন তার কাগজপত্র প্রমাণ স্বরূপ দেখাতে হবে 
  • আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা মিনিমাম এসএসসি পাস থাকা লাগবে।
  • জার্মান টেকনিক্যাল কাজে প্রতি সপ্তাহে ৫৬ ঘন্টা কাজ করতে হবে অর্থাৎ ওভারটাইম ছাড়া দিনে মিনিমাম ৮ ঘন্টা কাজ করতে হবে এছাড়াও ওভারটাইমে কাজ করার সুবিধা রয়েছে।
  • আবেদনকারীর মৌলিক অধিকার রক্ষায় কোম্পানি দায়ভার বহন করবে এবং থাকা ও কাজে যাওয়ার যাতায়াত খরচ কোম্পানি বহন করবে এবং খাওয়া খরচ নিজেকে বহন করতে হবে।
  • এছাড়াও জার্মান টেকনিক্যাল শ্রম আইন অনুসারে অন্যান্য শর্তগুলি প্রযোজ্য থাকবে।
আবেদন করতে হলে আপনাকে জার্মান টেকনিক্যাল অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে করতে পারেন এবং সরাসরি বোয়েসেল অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে করতে পারেন যা আপনাদেরকে ওপরের আলোচনায় ওয়েবসাইটটি জানিয়ে দিয়েছি। এবং আবেদন করা ছাড়াও আপনার ভাইবা অর্থাৎ পরীক্ষা নেয়া হবে এবং সেটার জন্য আপনাকে বোয়েসেল এর মাধ্যমে উপস্থিত হতে হবে।

জার্মান টেকনিক্যাল আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

আপনি যদি জার্মান টেকনিক্যাল আবেদন করতে চান তাহলে কিছু কাগজপত্রের প্রয়োজন হবে সেই কাগজপত্র ছাড়া আপনি আবেদন করতে পারবেন না আবেদন করতে পারলেও আপনার আবেদনটি বাতিল করে দেয়া হবে। জার্মান টেকনিক্যাল এই কাজে কি কি কাগজপত্র লাগবে সেগুলি নিচে দেওয়া হল।
  • একটি বৈধ পাসপোর্ট যার মেয়াদ মিনিমাম এক বছর থাকতে হবে।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট লাগবে। আপনার নামে কোন মামলা আছে কিনা সেটা যাচাই করার জন্য।
  • বিএমইটি কার্ড এবং চারিত্রিক সনদপত্র লাগবে।
  • জাতীয় পরিচয় পত্র লাগবে আপনার যদি জাতীয় পরিচয় পত্র না থাকে তাহলে জন্ম নিবন্ধন দেওয়া লাগবে।
  • আবেদনকারীর আগে কোনো কোম্পানিতে কাজ করে থাকলে তার অভিজ্ঞতার সনদপত্র দেখানো লাগবে (যদি থাকে তবে)
  • মেডিকেল রিপোর্টের ১ কপি ফটোকপি।
  • পাসপোর্ট সাইজের ২ কপি রঙিন ছবি এবং ছবিটার ব্যাকগ্রাউন্ড সাদা হওয়া লাগবে।
  • গত ৬ মাসের ব্যাংক স্টেটমেন্ট এর কাগজ দেখানো লাগবে।

শেষ কথা

আপনারা যারা সরকারি ভাবে বিদেশে কাজের উদ্দেশ্যে যাওয়ার কথা ভাবছেন তারা এই বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমে যেতে পারেন এটাই আপনার জন্য সুবর্ণ সুযোগ এটি একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান তাই নিশ্চিন্তে যেতে পারেন। আপনাদেরকে এই আর্টিকেলে বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি জার্মান টেকনিক্যাল আবেদন সম্পর্কে

এবং আবেদন করতে কি যোগ্যতা লাগবে এছাড়াও কোন ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে সবকিছু আপনাদের জানিয়েছি। এই পোস্টটি যদি ভালো লেগে থাকে অবশ্যই অন্যদের সাথে শেয়ার করে দিবেন। আপনার যদি বোয়েসেল জার্মান টেকনিক্যাল নিয়োগ সংক্রান্ত কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url