চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট ও ভিটামিন কি তা জেনে নিন

আজকের এই আর্টিকেলে চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট এবং চাপা ভাঙার ভিটামিন সম্পর্কে আলোচনা করব। আমরা যখনই কারো সাথে কথা বলি তখনই প্রথমে নজর যাই মুখের দিকে তাই যাদের মুখ চাপা ভাঙ্গা গাল ঢুকা তাদের দেখতে বয়স্ক লাগে এবং তারা যেই কাপড়ই পড়ুক না কেন দেখতে খারাপ লাগে। আপনি যদি এই সমস্যায় ভুগে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য।
চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট - চাপা ভাঙার ভিটামিন কি তা জেনে নিন
আপনি যদি খুব সুন্দর অধিকারী হতে চান তাহলে আপনার যদি গাল ঢুকা চাপা ভাঙ্গা থাকে তাহলে চাপা ভাঙ্গা কে ফুলানো প্রয়োজন আর এই কারণে অনেক মানুষ নানা রকম ওষুধ খেয়ে থাকে কিন্তু তারপরেও চাপা ভাঙ্গা ঠিক হয় না।

আপনি যদি চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট এবং চাপা ভাঙার ভিটামিন কি সে সম্পর্কে না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেল পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন কেননা কি খেলে চাপা ফুলে এবং চাপা ভাঙ্গা ঠিক করার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করব। 

মুখের চাপা ভাঙ্গার কারণ

মুখে চাপা ভাঙ্গার অর্থাৎ মুখের গাল ভিতরে ঢুকে যাওয়া এর পাশাপাশি চোখ ঢুকে যাওয়ার অনেক কারণ রয়েছে। আপনার গাল বা মুখ যদি চুপসে যায় এবং হাড় বাড়ি আসে তাহলে আপনার মুখের সৌন্দর্য নষ্ট হয়ে যায় দেখতে অনেক বয়স্ক লাগে এর একটি মূল কারণ হচ্ছে ভিটামিনের অভাব এর পাশাপাশি আরেকটি প্রধান কারণ হচ্ছে হস্তমৈথুন। 


যারা অতিরিক্ত হস্তমৈথুন করেন তাদের মুখে চাপা ভাঙ্গা গাল ঢুকে যাওয়া এবং চোখ ঢুকে যাওয়া সহ বিভিন্ন ধরনের শারীরিক ও মানসিক সমস্যা দেখা যায় তবে শুধু হস্তমৈথুনী নয় এই মুখে চাপা ভাঙ্গার ভিটামিন অভাবের কারণেও হতে পারে আবার এই মুখের চাপা ভাঙ্গা মানসিক দুশ্চিন্তার কারণেও হতে পারে এছাড়া বিভিন্ন কারণ রয়েছে।

চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট

বর্তমান সময়ে মেয়েদের চাইতে ছেলেদেরই চাপা ভাঙ্গা সমস্যা দেখা যায় এই চাপা ভাঙ্গা মুখের গালের মাংস কম হয়ে গেলে দেখতে খুব বয়স্ক লাগে এবং মুখে সৌন্দর্য নষ্ট করে তাই অনেকে আছেন এটা নিয়ে বেশ চিন্তিত হয়ে পড়েন আবার অনেকেই আছেন চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট খেয়ে থাকেন কিন্তু আদেও কোন কাজে আসে না।

বরং এতে বিপরীত হতে পারে দেখা গেল কিছুদিন খাওয়ার পর আর খাচ্ছেন না তখন এতে মারাত্মক ক্ষতি হতে পারে এবং চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট সব সময় খাওয়া সম্ভব তাই আপনাকে কোন ট্যাবলেট খাওয়ার পরামর্শ আমি দিচ্ছি না। আপনাকে চাপা, ভাঙ্গা গালে মাংস বাড়াতে হলে প্রথমে মুখের চাপা ভাঙ্গার কারণ খুঁজে বের করতে হবে।মুখের চাপা ভাঙ্গার বিভিন্ন কারণ রয়েছে যেমন
  • অতিরিক্ত চাপ
  • অসুস্থতা
  • ধূমপান বা অ্যালকোহল পান করা
  • পুষ্টির অভাব
  • হস্তমৈথুন
  • ওজন কমানো
  • পানির অভাব
  • দাঁতের সমস্যা
  • অস্ত্রোপচার
অপরের উল্লেখিত এইসব কারণে মুখের চাপা ভাঙ্গার কারণ তাই আপনাকে এই উল্লেখিত কারণ গুলি প্রতিরোধ করতে হবে ফলে চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট ছাড়াই আপনি মুখে চাপা ভাঙ্গা গাল ঠিক করতে পারবেন ইনশাআল্লাহ।

কি খেলে চাপা ফুলে

অনেকে আছেন যারা কি খেলে চাপা ফুলে অর্থাৎ কি খাবার খেলে চাপা ভাঙ্গা গাল ঠিক হয়ে যায় মাংস বাড়ে এই সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন এই অংশ। অনেকেই আছেন চাপা ভাঙ্গা গাল নিয়ে দুশ্চিন্তা শেষ নেই। আপনি চাইলে বাড়িতে বসে কোন প্রকার চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট খাওয়া ছাড়াই ঠিক করতে পারবেন। 

এর জন্য আপনাকে প্রতিনিয়ত খাওয়া-দাওয়া করতে হবে সকালের খাবার বিকালে খাওয়া যাবে না এবং পানি খেতে হবে বেশি করে প্রতিদিন ৮ ঘন্টা করে ঘুমাতে হবে এর পাশাপাশি দুশ্চিন্তা মুক্ত থাকতে হবে তাহলে আপনি আপনার চাপা ভাঙ্গা ঠিক করতে পারবেন ওষুধ ছাড়াই।

চাপা ভাঙার ভিটামিন

বয়সের আগেই গাল ঢুকে যাওয়া বা মুখে চাপা ভাঙ্গা মূল কারণ হচ্ছে পুষ্টি ও ভিটামিনের অভাব। শরীরে যখন ভিটামিনের অভাব হয় তখন রোগাক্রান্ত বেশি হয় এর পাশাপাশি মুখের উপর বাজে ইফেক্ট ফেলে এর ফলে চোখ ভিতরে ঢুকে যায় এইসব তখনই হয় যখন কেউ সঠিক সময় খাবার না খাই, খাবারের প্রতি অরুচি থাকলে বা খাবারে পুষ্টিকর না থাকা।


এরকম দিনের পর দিন চলার কারণে আমাদের শরীর দুর্বল হতে শুরু করে এবং শরীরে পুষ্টি ভিটামিনের অভাব দেখা যায়। এছাড়াও দিনে পর্যাপ্ত পরিমাণে পানি না খাওয়ার কারণে মুখের চাপা ভাঙ্গা হওয়ার মূল কারণ বলেছেন ডাক্তাররা।

কেননা আমাদের শরীর ৭০% পানি দিয়ে তৈরি তাই পানির অভাব হলে সবকিছু শুকিয়ে যায়। আপনি যদি প্রতিদিন ধূমপান করেন বা বিড়ি সিগারেট চিংগাম তবে এসব খাবার এড়িয়ে চলুন এর পাশাপাশি সঠিক সময় পানি পান করুন এবং সবুজ শাকসবজি সেবন করুন তাহলে আপনার শরীরে ভিটামিনের অভাব থাকবে না ফলে চাপা ভাঙ্গা গাল ঠিক হয়ে যাবে।

গাল ফুলানোর ঔষধ কি

উপরের অংশে আমরা চাপা ভাঙার ভিটামিন নিয়ে আলোচনা করলাম এখন আমরা গাল ফুলানোর ঔষধ কি অর্থাৎ গাল ফুলানোর ভিটামিন ঔষধ সম্পর্কে আলোচনা করব। বর্তমান সময়ে ছেলে-মেয়ে উভয়েরই গাল শুকিয়ে যায় মুখের আকৃতি চাপা ভাঙ্গা মত দেখতে লাগে কোন ভালো কাপড় পড়লেও দেখতে খারাপ লাগে এই চাপা ভাঙ্গা গালের জন্য।

তাই গাল ফুলানোর একটি ভিটামিন ওষুধ সম্পর্কে আলোচনা করব যার নাম হচ্ছে বিকোসুলস (becosules) এই বিকোসুলস ভিটামিন ওষুধটি যদি আপনি সঠিক নিয়মে একজন ডাক্তারের পরামর্শে খান তাহলে আপনার গাল খুলবে এবং চাপা ভাঙ্গা গাল ঠিক হয়ে যাবে।

ভরাট চেহারার অধিকারী হওয়ার উপায়

গাল ভাঙ্গা বা চোয়ালে ভাঙ্গা আবার অনেকে বলে থাকেন গালের মাংস কমে যাওয়া এটি বেশিরভাগ ছেলেদের হয়ে থাকে তবে মেয়েদের হয়ে থাকে। আজকের এই অংশে আমরা আপনাদের জানাবো গালের মাংস বাড়িয়ে দিয়ে ভরাট চেহারার অধিকারী হওয়ার উপায় সম্পর্কে যেসব উপায় গুলি অনুসরণ করলে আপনারা খুব সহজে ছেলে মেয়ে উভয়ই গালের মাংস বাড়াতে পারবেন।

১. আপনার যদি চাপা ভাঙ্গা গাল থাকে গালে মাংস কম থাকে প্রথমে বলে দিই এই সমস্যাটি আপনি তৈরি হয়েছে আপনার কারণে আর না তো আপনার বংশগত কারণে আপনার যদি মা বাবা অথবা বংশের কারো এরকম থেকে থাকে তাহলে এটি বংশগত কারণে হয়েছে আর এটি ঠিক করার কোন উপায় নেই এভাবে আপনাকে চলতে হবে।

২. আপনি যদি সময় মত খাবার না খেয়ে থাকেন তাহলে উচিত সময় মত খাবার খাওয়া সকালের খাবার সকালে খাওয়া বিকালের খাবার বিকালে খাওয়া। সময় মত খাবার না খাওয়ার কারণে এই চাপা ভাঙ্গা গাল হতে পারে তাই সঠিক মত খাবার সেবন করুন।

৩. পুষ্টিকর খাবার গ্রহণ করা আপনার খাবার তালিকায় যদি পুষ্টিকর ভিটামিনযুক্ত খাবার না থাকে এর ফলেও চাপা ভাঙ্গা গালে মাংস কম সমস্যায় ভুগতে পারেন তাই আপনার খাবার তালিকায় ভিটামিন যুক্ত পুষ্টিকর খাবার যুক্ত করুন।


৪. ডিপ্রেশন এবং আপনি যদি সব সময় চিন্তিত থাকেন তাহলেও এই চাপা ভাঙ্গা সমস্যা হতে পারে তাই সবসময় চিন্তামুক্ত থাকার চেষ্টা করুন প্রতিদিন ৮ ঘন্টা ঘুমানোর চেষ্টা করুন।

৫. মুখের চাপা ভাঙ্গার মূল কারণ হচ্ছে হস্তমৈথুন। যারা অতিরিক্ত হস্তমৈথুন করেন তাদের চোখ ঢুকে যাওয়া এবং গাল শুকিয়ে যাওয়া সমস্যায় ভুগে থাকেন তাই আপনি যদি ভরাট চেহারার অধিকারী হতে চান তাহলে হস্তমৈথুন করা ছেড়ে দিন।

৬. মুখের ব্যায়াম করা যাদের যাদের মাংস কম চাপা ভাঙ্গা মুখ তাদের জন্য একটি ব্যায়াম রয়েছে যেটি প্রতিনিয়ত করলে আপনি আপনার চাপা ভাঙ্গা মুখ ঠিক করতে পারবেন। ব্যয়ামটি হচ্ছে গাল দুটি হাত দিয়ে টেনে ১০ সেকেন্ড ধরে রাখুন এবং মুখের গাল দুটি বাতাস দিয়ে ১ মিনিট ফুলিয়ে রাখুন এই দুটি ব্যায়াম যদি আপনি প্রতিনিয়ত করেন তাহলে চাপা ভাঙ্গা ঠিক করতে পারবেন কোন ট্যাবলেট ছাড়াই।

চাপা ভাঙ্গা ঠিক করার উপায়

আপনি যদি চাপা ভাঙ্গা গাল নিয়ে বেশি চিন্তিত হয়ে থাকেন তাহলে চাপা ভাঙ্গা ঠিক করার উপায় রয়েছে যা ইতিমধ্যে এই আর্টিকেলে আপনাদের জানিয়ে দিচ্ছি আবারো সংক্ষেপে জানিয়ে দিই তা হচ্ছে আপনার খাবার তালিকায় যদি পুষ্টিকর খাবার না থাকে তাহলে পুষ্টিকর খাবার এবং ভিটামিন যুক্ত খাবার বেশি বেশি খান। 

আপনি যদি অ্যালকোহল এবং ধূমপান করে থাকেন তাহলে এখনি বন্ধ করে দিন তাছাড়া আপনি আপনার চাপা ভাঙ্গা মুখ ঠিক করতে পারবেন না। আপনি যদি হস্তমৈথুনে অভ্যস্ত হয়ে থাকেন তাহলে এখনি বাদ দিন এবং এর পাশাপাশি বেশি করে পানি পান করুন এই হল চাপা ভাঙ্গা ঠিক করার উপায় এগুলি অনুসরণ করলে চাপা ভাঙ্গা ঠিক করা যাই।

শেষ কথা

আজকের এই আর্টিকেলে আপনাদের সাথে চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট এবং চাপা ভাঙার ভিটামিন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। আর্টিকেলে উল্লেখিত চাপা ভাঙ্গা ঠিক করার উপায় গুলো যদি মেনে চলেও কোন উপকার না হয় সে ক্ষেত্রে একজন ভালো ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন।

এবং কোন প্রকার ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ সেবন করবেন না। এই আর্টিকেল পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অন্যদের সাথে শেয়ার করে দিবেন। চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থেকে থাকে তবে নিচে কমেন্টের করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url