চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট | ভিটামিন ও ঠিক করার উপায়

আজকের এই আর্টিকেলে চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট এবং চাপা ভাঙার ভিটামিন সম্পর্কে আলোচনা করব। আমরা যখনই কারো সাথে কথা বলি তখনই প্রথমে নজর যাই মুখের দিকে তাই যাদের মুখ চাপা ভাঙ্গা গাল ঢুকা তাদের দেখতে বয়স্ক লাগে এবং তারা যেই কাপড়ই পড়ুক না কেন দেখতে খারাপ লাগে। আপনি যদি এই সমস্যায় ভুগে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য।
চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট - চাপা ভাঙার ভিটামিন কি তা জেনে নিন
আপনি যদি খুব সুন্দর অধিকারী হতে চান তাহলে আপনার যদি গাল ঢুকা চাপা ভাঙ্গা থাকে তাহলে চাপা ভাঙ্গা কে ফুলানো প্রয়োজন আর এই কারণে অনেক মানুষ নানা রকম ওষুধ খেয়ে থাকে কিন্তু তারপরেও চাপা ভাঙ্গা ঠিক হয় না।

আপনি যদি চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট এবং চাপা ভাঙার ভিটামিন কি সে সম্পর্কে না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেল পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন কেননা কি খেলে চাপা ফুলে এবং চাপা ভাঙ্গা ঠিক করার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করব।
পোস্ট সূচিপত্রঃ

ভূমিকা

আমাদের মধ্যে অনেকেই রয়েছে যাদের জন্মের পর থেকেই মুখমণ্ডল দেখতে কিছুটা গাল ঢুকে যাওয়ার মত লাগে আর এটাকে অনেকেই চাপা ভাঙ্গা বলে থাকে। আপনার যদি মুখমণ্ডল চাপা ভাঙ্গা হয়ে থাকে তাহলে খুব সহজেই কিছু ওষুধ এবং ঠিকমতো ভিটামিন জাতীয় খাবার খেলে এবং কিছু ঘরোয়া উপায় অনুসরণ করলে আপনার মুখটি দেখতে খুবই সুন্দর গোলগাল লাগবে।

অনেক কারণেই এই চাপা ভাঙ্গা সমস্যাটি হয়ে থাকে প্রথমে আপনাকে বের করতে হবে মুখের চাপা ভাঙ্গার কারণ তারপর আপনি সেই অনুযায়ী পদক্ষেপ নিবেন। আজকের এই আর্টিকেলটি আপনি যদি সম্পূর্ণ পড়েন তাহলে চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট এবং চাপা ভাঙার ভিটামিন কি এছাড়া ভরাট চেহারার অধিকারী হওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

মুখের চাপা ভাঙ্গার কারণ

মুখে চাপা ভাঙ্গার অর্থাৎ মুখের গাল ভিতরে ঢুকে যাওয়া এর পাশাপাশি চোখ ঢুকে যাওয়ার অনেক কারণ রয়েছে। আপনার গাল বা মুখ যদি চুপসে যায় এবং হাড় বাড়ি আসে তাহলে আপনার মুখের সৌন্দর্য নষ্ট হয়ে যায় দেখতে অনেক বয়স্ক লাগে এর একটি মূল কারণ হচ্ছে ভিটামিনের অভাব এর পাশাপাশি আরেকটি প্রধান কারণ হচ্ছে হস্তমৈথুন। 
যারা অতিরিক্ত হস্তমৈথুন করেন তাদের মুখে চাপা ভাঙ্গা গাল ঢুকে যাওয়া এবং চোখ ঢুকে যাওয়া সহ বিভিন্ন ধরনের শারীরিক ও মানসিক সমস্যা দেখা যায় তবে শুধু হস্তমৈথুনী নয় এই মুখে চাপা ভাঙ্গার ভিটামিন অভাবের কারণেও হতে পারে আবার এই মুখের চাপা ভাঙ্গা মানসিক দুশ্চিন্তার কারণেও হতে পারে এছাড়া বিভিন্ন কারণ রয়েছে।

চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট

বর্তমান সময়ে মেয়েদের চাইতে ছেলেদেরই চাপা ভাঙ্গা সমস্যা দেখা যায় এই চাপা ভাঙ্গা মুখের গালের মাংস কম হয়ে গেলে দেখতে খুব বয়স্ক লাগে এবং মুখে সৌন্দর্য নষ্ট করে তাই অনেকে আছেন এটা নিয়ে বেশ চিন্তিত হয়ে পড়েন আবার অনেকেই আছেন চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট খেয়ে থাকেন কিন্তু আদেও কোন কাজে আসে না।

বরং এতে বিপরীত হতে পারে দেখা গেল কিছুদিন খাওয়ার পর আর খাচ্ছেন না তখন এতে মারাত্মক ক্ষতি হতে পারে এবং চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট সব সময় খাওয়া সম্ভব তাই আপনাকে কোন ট্যাবলেট খাওয়ার পরামর্শ আমি দিচ্ছি না। আপনাকে চাপা, ভাঙ্গা গালে মাংস বাড়াতে হলে প্রথমে মুখের চাপা ভাঙ্গার কারণ খুঁজে বের করতে হবে।মুখের চাপা ভাঙ্গার বিভিন্ন কারণ রয়েছে যেমন
  • অতিরিক্ত চাপ
  • অসুস্থতা
  • ধূমপান বা অ্যালকোহল পান করা
  • পুষ্টির অভাব
  • হস্তমৈথুন
  • ওজন কমানো
  • পানির অভাব
  • দাঁতের সমস্যা
  • অস্ত্রোপচার
অপরের উল্লেখিত এইসব কারণে মুখের চাপা ভাঙ্গার কারণ তাই আপনাকে এই উল্লেখিত কারণ গুলি প্রতিরোধ করতে হবে ফলে চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট ছাড়াই আপনি মুখে চাপা ভাঙ্গা গাল ঠিক করতে পারবেন ইনশাআল্লাহ।

কি খেলে চাপা ফুলে

অনেকে আছেন যারা কি খেলে চাপা ফুলে অর্থাৎ কি খাবার খেলে চাপা ভাঙ্গা গাল ঠিক হয়ে যায় মাংস বাড়ে এই সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন এই অংশ। অনেকেই আছেন চাপা ভাঙ্গা গাল নিয়ে দুশ্চিন্তা শেষ নেই। আপনি চাইলে বাড়িতে বসে কোন প্রকার চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট খাওয়া ছাড়াই ঠিক করতে পারবেন। 

এর জন্য আপনাকে প্রতিনিয়ত খাওয়া-দাওয়া করতে হবে সকালের খাবার বিকালে খাওয়া যাবে না এবং পানি খেতে হবে বেশি করে প্রতিদিন ৮ ঘন্টা করে ঘুমাতে হবে এর পাশাপাশি দুশ্চিন্তা মুক্ত থাকতে হবে তাহলে আপনি আপনার চাপা ভাঙ্গা ঠিক করতে পারবেন ওষুধ ছাড়াই।

চাপা ভাঙার ভিটামিন

বয়সের আগেই গাল ঢুকে যাওয়া বা মুখে চাপা ভাঙ্গা মূল কারণ হচ্ছে পুষ্টি ও ভিটামিনের অভাব। শরীরে যখন ভিটামিনের অভাব হয় তখন রোগাক্রান্ত বেশি হয় এর পাশাপাশি মুখের উপর বাজে ইফেক্ট ফেলে এর ফলে চোখ ভিতরে ঢুকে যায় এইসব তখনই হয় যখন কেউ সঠিক সময় খাবার না খাই, খাবারের প্রতি অরুচি থাকলে বা খাবারে পুষ্টিকর না থাকা।

এরকম দিনের পর দিন চলার কারণে আমাদের শরীর দুর্বল হতে শুরু করে এবং শরীরে পুষ্টি ভিটামিনের অভাব দেখা যায়। এছাড়াও দিনে পর্যাপ্ত পরিমাণে পানি না খাওয়ার কারণে মুখের চাপা ভাঙ্গা হওয়ার মূল কারণ বলেছেন ডাক্তাররা।

কেননা আমাদের শরীর ৭০% পানি দিয়ে তৈরি তাই পানির অভাব হলে সবকিছু শুকিয়ে যায়। আপনি যদি প্রতিদিন ধূমপান করেন বা বিড়ি সিগারেট চিংগাম তবে এসব খাবার এড়িয়ে চলুন এর পাশাপাশি সঠিক সময় পানি পান করুন এবং সবুজ শাকসবজি সেবন করুন তাহলে আপনার শরীরে ভিটামিনের অভাব থাকবে না ফলে চাপা ভাঙ্গা গাল ঠিক হয়ে যাবে।

গাল ফুলানোর ঔষধ কি

উপরের অংশে আমরা চাপা ভাঙার ভিটামিন নিয়ে আলোচনা করলাম এখন আমরা গাল ফুলানোর ঔষধ কি অর্থাৎ গাল ফুলানোর ভিটামিন ঔষধ সম্পর্কে আলোচনা করব। বর্তমান সময়ে ছেলে-মেয়ে উভয়েরই গাল শুকিয়ে যায় মুখের আকৃতি চাপা ভাঙ্গা মত দেখতে লাগে কোন ভালো কাপড় পড়লেও দেখতে খারাপ লাগে এই চাপা ভাঙ্গা গালের জন্য।

তাই গাল ফুলানোর একটি ভিটামিন ওষুধ সম্পর্কে আলোচনা করব যার নাম হচ্ছে বিকোসুলস (becosules) এই বিকোসুলস ভিটামিন ওষুধটি যদি আপনি সঠিক নিয়মে একজন ডাক্তারের পরামর্শে খান তাহলে আপনার গাল খুলবে এবং চাপা ভাঙ্গা গাল ঠিক হয়ে যাবে।

ভরাট চেহারার অধিকারী হওয়ার উপায়

গাল ভাঙ্গা বা চোয়ালে ভাঙ্গা আবার অনেকে বলে থাকেন গালের মাংস কমে যাওয়া এটি বেশিরভাগ ছেলেদের হয়ে থাকে তবে মেয়েদের হয়ে থাকে। আজকের এই অংশে আমরা আপনাদের জানাবো গালের মাংস বাড়িয়ে দিয়ে ভরাট চেহারার অধিকারী হওয়ার উপায় সম্পর্কে যেসব উপায় গুলি অনুসরণ করলে আপনারা খুব সহজে ছেলে মেয়ে উভয়ই গালের মাংস বাড়াতে পারবেন।
আপনার যদি চাপা ভাঙ্গা গাল থাকে গালে মাংস কম থাকে প্রথমে বলে দিই এই সমস্যাটি আপনি তৈরি হয়েছে আপনার কারণে আর না তো আপনার বংশগত কারণে আপনার যদি মা বাবা অথবা বংশের কারো এরকম থেকে থাকে তাহলে এটি বংশগত কারণে হয়েছে আর এটি ঠিক করার কোন উপায় নেই এভাবে আপনাকে চলতে হবে।
  • আপনি যদি সময় মত খাবার না খেয়ে থাকেন তাহলে উচিত সময় মত খাবার খাওয়া সকালের খাবার সকালে খাওয়া বিকালের খাবার বিকালে খাওয়া। সময় মত খাবার না খাওয়ার কারণে এই চাপা ভাঙ্গা গাল হতে পারে তাই সঠিক মত খাবার সেবন করুন।
  • পুষ্টিকর খাবার গ্রহণ করা আপনার খাবার তালিকায় যদি পুষ্টিকর ভিটামিনযুক্ত খাবার না থাকে এর ফলেও চাপা ভাঙ্গা গালে মাংস কম সমস্যায় ভুগতে পারেন তাই আপনার খাবার তালিকায় ভিটামিন যুক্ত পুষ্টিকর খাবার যুক্ত করুন।
  • ডিপ্রেশন এবং আপনি যদি সব সময় চিন্তিত থাকেন তাহলেও এই চাপা ভাঙ্গা সমস্যা হতে পারে তাই সবসময় চিন্তামুক্ত থাকার চেষ্টা করুন প্রতিদিন ৮ ঘন্টা ঘুমানোর চেষ্টা করুন।
  • মুখের চাপা ভাঙ্গার মূল কারণ হচ্ছে হস্তমৈথুন। যারা অতিরিক্ত হস্তমৈথুন করেন তাদের চোখ ঢুকে যাওয়া এবং গাল শুকিয়ে যাওয়া সমস্যায় ভুগে থাকেন তাই আপনি যদি ভরাট চেহারার অধিকারী হতে চান তাহলে হস্তমৈথুন করা ছেড়ে দিন।
  • মুখের ব্যায়াম করা যাদের যাদের মাংস কম চাপা ভাঙ্গা মুখ তাদের জন্য একটি ব্যায়াম রয়েছে যেটি প্রতিনিয়ত করলে আপনি আপনার চাপা ভাঙ্গা মুখ ঠিক করতে পারবেন। 
  • ব্যয়ামটি হচ্ছে গাল দুটি হাত দিয়ে টেনে ১০ সেকেন্ড ধরে রাখুন এবং মুখের গাল দুটি বাতাস দিয়ে ১ মিনিট ফুলিয়ে রাখুন এই দুটি ব্যায়াম যদি আপনি প্রতিনিয়ত করেন তাহলে চাপা ভাঙ্গা ঠিক করতে পারবেন কোন ট্যাবলেট ছাড়াই।

চাপা ভাঙ্গা ঠিক করার উপায় কি

আপনি যদি চাপা ভাঙ্গা গাল নিয়ে বেশি চিন্তিত হয়ে থাকেন তাহলে চাপা ভাঙ্গা ঠিক করার উপায় রয়েছে যা ইতিমধ্যে এই আর্টিকেলে আপনাদের জানিয়ে দিচ্ছি আবারো সংক্ষেপে জানিয়ে দিই তা হচ্ছে আপনার খাবার তালিকায় যদি পুষ্টিকর খাবার না থাকে তাহলে পুষ্টিকর খাবার এবং ভিটামিন যুক্ত খাবার বেশি বেশি খান। 

আপনি যদি অ্যালকোহল এবং ধূমপান করে থাকেন তাহলে এখনি বন্ধ করে দিন তাছাড়া আপনি আপনার চাপা ভাঙ্গা মুখ ঠিক করতে পারবেন না। আপনি যদি হস্তমৈথুনে অভ্যস্ত হয়ে থাকেন তাহলে এখনি বাদ দিন এবং এর পাশাপাশি বেশি করে পানি পান করুন এই হল চাপা ভাঙ্গা ঠিক করার উপায় এগুলি অনুসরণ করলে চাপা ভাঙ্গা ঠিক করা যাই।

চাপা ভাঙ্গা ঠিক করার খাবার

উপরের অংশে আমরা চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট এবং চাপা ভাঙার ভিটামিন কি সে সম্পর্কে জানলাম এখন আপনাদের জানাবো চাপা ভাঙ্গা ঠিক করার খাবার সম্পর্কে অর্থাৎ কি কি খাবার খেলে আপনার মুখের আকৃতি সুন্দর হবে এবং চাপা ভাঙ্গা ঠিক হবে। চেহারা ভরাট করার জন্য কোন কোন খাবারগুলো খেতে হবে? চেহারা ভরাট বলতে স্কিনের কথাই বলে থাকি। 

তাই স্ক্রিন ভালো থাকলে ফ্রেশ থাকলে আমাদেরকে দেখতে ভালো লাগে এর সাথে খাবার তো ডেফিনেটলি প্রয়োজন। আমরা অনেক সময় আছে যে ওজন কমাতে গেলে ভাইটাল নিউট্রেন বিশেষ করে ডিম এবং দুধের মত দুটো গুরুত্বপূর্ণ খাবার কে মাইনাস করে দিই। এই দুটো খাবারকে আপনি আপনার খাদ্য তালিকা প্রতিদিন রাখেন। 

মিনিমাম ৩০০ থেকে ৩৫০ এমএল মিল্ক যেন আপনার খাদ্য তালিকায় থাকে এক থেকে দুটো ডিম যেন থাকে এবং সপ্তাহে ৪ দিন যেন বাদাম থাকে এটা খেয়াল করুন। এছাড়া সপ্তাহে ১ থেকে ২ দিন বাটার বা ঘি ব্যবহার করার জন্য সেটাকে আপনি খালি পেটেও খেতে পারেন ভাতের সাথে একটু দিয়ে খেতে পারেন এটা আপনার স্কিনকে ভালো রাখবে এবং মুখটা ভরা দেখাবে। 

তাই মুখ ভরাট দেখানোর জন্য আসলে প্রোটিনের কোন বিকল্প নেই ভালো প্রোটিন আপনার খাদ্য তালিকা রাখতে হবে এতে সেলগুলো ভালো থাকে সেল ডিপ্রেশনটা ভালো হয় এবং মুখের উজ্জ্বল্যও কিন্তু অনেক বেড়ে যায়। তাছাড়া যারা ডিহাইডেট হয়ে যায় পানির পরিমাণ কম খায় তাদেরকে তো মুখটা ভেঙ্গে যায় অটোমেটিক্যালি তাই প্রতিদিনের হাইড্রেশন মেন্টেন করতে হবে। 

চেষ্টা করতে হবে প্রতি ঘন্টায় একগ্লাস করে পানি খাওয়ার। আপনি যদি প্রতিদিন প্রতি ঘন্টায় এক গ্লাস করে পানি খান তাহলে এটা প্রচন্ড হাইড্রেড করে আমাদের শরীরকে এবং দেখতে মুখের স্কিন থেকে শুরু করে সবকিছুই দেখতে ভালো লাগে। আশা করি আপনি চাপা ভাঙ্গা ঠিক করার খাবার গুলো কি কি তা বুঝতে পেরেছেন।

চাপা ভাঙ্গা ঠিক করার ব্যায়াম

আপনার গাল কি ভেঙ্গে গেছে? আপনি কি গাল ফুলানোর উপায় এবং চাপা ভাঙ্গা ঠিক করার ব্যায়াম সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে সঠিক জায়গায় এসেছেন। আপনি চাইলে আপনার চাপা ভাঙ্গা গাল ঠিক করতে পারবেন ব্যায়ামের মাধ্যমে চলুন তাহলে চাপা ভাঙ্গা ঠিক করার ব্যায়াম সম্পর্কে জেনে নেওয়া যাক। প্রতিটি মানুষ যে রকম আলাদা তার সাথে প্রতিটি মানুষের পছন্দ আলাদা। 

কারো গাল ফুলানো ভালো লাগে আবার কারো গাল দেবে যাওয়া ভালো লাগে। একটা মানুষের সাথে প্রথম দেখায় তার প্রথমেই চোখ পড়ে চেহারার দিকে তাই নিজেকে আকর্ষণীয় দেখানোর জন্য চেহারার প্রতি যত্নশীল হওয়া উচিত। আসলে গাল ভেঙে যাওয়া কোন রোগ নয়। শরীরের চর্বি আমাদের মুখের আকৃতি গঠনের জন্য প্রায় ৯% দায়ী। 

তাই তাই খেয়াল করে দেখবেন যারা চিকন তাদের গাল বেশিরভাগ ক্ষেত্রে দাবানো থাকে আর যারা বেশি মোটা তাদের গাল ফোলা হয়ে থাকে সত্যি কথা বলতে যাদের বংশগত ভাবে চাপা ভাঙ্গা গাল তাদের পক্ষে গাল ফুলানো সম্ভব না। সাধারণত চাপা ভেঙ্গে যায় পুষ্টিহীনতার কারণে এবং কিছু বদ অভ্যাসের কারণে। যাদের অনিয়ন্ত্রিত জীবনযাত্রার কারণে চাপা ভেঙে গিয়েছে তারা কিছু নিয়ম অনুসরণ করলেই আবার গাল ফলাতে পারবেন।

তাই চলুন এবার চাপা ভাঙ্গা ঠিক করার ব্যায়াম সম্পর্কে জেনে নেওয়া যাক। গাল ফুলানোর উপায় গুলোর মধ্যে মুখের ব্যায়াম কয়েকটা খুবই কার্যকরী। তাই প্রাকৃতিক ভাবে আপনার গাল ফুলাতে চাইলে মুখের ব্যায়াম করতে হবে। ব্যায়াম করার ফলে মুখের পেশীগুলো কার্যক্ষমতা উন্নত করে। 
  • ১ম ব্যায়ামঃ প্রথমে মুখে বাতাস সংগ্রহ করে মুখ একদম বেলুনের মতো খোলানোর চেষ্টা করুন। একইভাবে ফুলিয়ে ২০ সেকেন্ড ধরে রাখুন তারপর আবার নিঃশ্বাস ছেড়ে দিন এভাবে দিনে ১০ থেকে বার ১২ বার করবেন। 
  • ২য় ব্যায়ামঃ আঙ্গুলের সাহায্যে দুই গালে চিমটি কাটার মতন করে টেনে ধরুন এভাবে ২০ থেকে ৩০ সেকেন্ড ধরে রাখুন আবার ছেড়ে দিন। এভাবে প্রতিদিন মুখের ব্যায়ামগুলো করার চেষ্টা করুন তাহলে কিছুদিনের মধ্যেই আপনার মুখের পরিবর্তন লক্ষ্য করবেন।
  • মুখের ম্যাসাজঃ মুখের ব্যায়ামের পাশাপাশি আপনার মুখের রক্ত প্রবাহ বাড়াতে ম্যাসাজ খুবই কার্যকর। প্রথমে একটি বাটিতে দুধ নিন তারপর দুধের সাথে অ্যালোভেরা জেল মিশিয়ে তার সাথে অলিভ অয়েল দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন এই মিশ্রণটি আপনার মুখে ভালোভাবে ম্যাসাজ করলে আপনার মুখে ত্বকের পুষ্টি যোগাবে এবং মুখ ফুলাতে সাহায্য করবে।

কি খেলে চেহারা ভরাট হবে

চাপা ভাঙ্গা ঠিক করার উপায় গুলোর মধ্যে সবথেকে সেরা উপায় হচ্ছে পুষ্টিকর খাবার গ্রহণ করা। চেষ্টা করুন বেশি বেশি বাদাম খাওয়ার কারণ বাদাম রয়েছে প্রচুর পরিমাণে ক্যালরি সব মৃত ভিটামিন ও খনিজ রয়েছে যা গাল ফুলেতে সাহায্য করে তাই অবশ্যই আপনার খাদ্য তালিকায় বাদাম রাখুন। আপনার শরীর যদি বেশি রোগ বা পাতলা হয়ে থাকে তাহলে আপনার গাল ভেঙে যাওয়ায় স্বাভাবিক। 

এর জন্য গাল ঠিক করার পাশাপাশি শরীরকে ঠিক করতে হবে তার জন্য প্রয়োজন পুষ্টিকর খাবার। আপনার শরীর মোটা হলে গালে চর্বিযুক্ত হবে তাই নিয়মিত কার্বোহাইড্রেট যুক্ত খাবার গুলো খাওয়ার চেষ্টা করুন যেমনঃ চাল, চিনি, আটা, ময়দা, মিষ্টি, মধু, আম, আলু, মিষ্টি, গুড়, চিনি, মুরগি ইত্যাদিতে কার্বোহাইডেট থাকে যা আপনার গাল ফুলাতে খুবই সাহায্য করবে।

কার্বোহাইড্রেট খাবারের পাশাপাশি আমিষ জাতীয় খাবার গ্রহণ করতে হবে যেমনঃ মাছ-মাংস এবং চর্বিযুক্ত খাবার এগুলো গ্রহণ করতে হবে। আরেকটি কথা দুশ্চিন্তা মুক্ত থাকুন দুশ্চিন্তা করার ফলে আপনার শরীর নানা ধরনের রোগ বেদের বাসা বাঁধে এবং আপনার শরীর নষ্ট হয়ে যায় তার পাশাপাশি চেহারা নষ্ট হয়ে যায় তাই অতিরিক্ত দুশ্চিন্তা থেকে নিজেকে বিরত রাখার চেষ্টা করুন।

চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট সম্পর্কে শেষ কথা

আজকের এই আর্টিকেলে আপনাদের সাথে চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট এবং চাপা ভাঙার ভিটামিন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। আর্টিকেলে উল্লেখিত চাপা ভাঙ্গা ঠিক করার উপায় গুলো যদি মেনে চলেও কোন উপকার না হয় সে ক্ষেত্রে একজন ভালো ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন। 

চাপা ভাঙ্গা ঠিক করার উপায় সম্পর্কে যে টিপস গুলো আলোচনা করেছি সেগুলো যদি ভালোভাবে অনুসরণ করতে পারেন তাহলে কিছুদিনের মধ্যে আপনার গাল ফুলানো সক্ষম হবেন। এবং কোন প্রকার ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ সেবন করবেন না। চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থেকে থাকে তবে নিচে কমেন্টের করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url