আরামকো কোম্পানি সৌদি আরব নিয়োগ ২০২৪ (নতুন বিজ্ঞপ্তি)

আজকের এই আর্টিকেল পর্বে আপনাদেরকে তথ্য দিব আরামকো কোম্পানি সৌদি আরব নিয়োগ সম্পর্কে এবং আরামকো কোম্পানির কাজ কি? সুযোগ-সুবিধা কেমন বেতন কত আপনাকে কি কাজ করতে হবে কত ঘন্টা ডিউটি এই সকল সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি একবার এই আরামকো কোম্পানিতে আসতে পারেন তাহলে কিন্তু আপনাদের লাইফ সেটেল হয়ে যাবে বলা যায়।
আরামকো কোম্পানি সৌদি আরব নিয়োগ ২০২৪ (নতুন বিজ্ঞপ্তি)
সৌদি আরবে যে সকল প্রবাসী ভাইয়েরা কোন কোম্পানি ভিসাতে এসেছেন বা কোন কোম্পানির সাথে যুক্ত রয়েছেন এবং যারা নতুন করে নতুন ভিসায় কোন কোম্পানি ভিসাতে আসতে চাচ্ছেন তারা কিন্তু অনেকেই আমরা আরামকো কোম্পানি নামে একটি কোম্পানির নাম শুনেছি আর এটা হচ্ছে সৌদি আরব সহ বিশ্বের বিভিন্ন বড় বড় দেশের এক নাম্বার কোম্পানি নামেই কিন্তু পরিচিত।

আপনারা যারা সৌদি আরবে এসে ভালোভাবে লাইফ সেটেল করার চিন্তাভাবনা করছেন তাদের জন্য বেস্ট হবে আরামকো কোম্পানি। কারণ এই কোম্পানিতে প্রচুর পরিমাণে কাজ রয়েছে এবং বেতনও অনেক বেশি এছাড়া সুযোগ-সুবিধা তো রয়েছেই। চলুন তাহলে আরামকো কোম্পানি সৌদি আরব নিয়োগ এবং আরামকো কোম্পানির বেতন কত, কাজ কি ইত্যাদি সম্পর্কে জেনে নেওয়া যাক।
পোস্ট সূচিপত্রঃ 

আরামকো কোম্পানির কাজ কি এবং চাকরির যোগ্যতা কি কি

অনেকেই জানতে চেয়ে থাকেন আরামকো কোম্পানিতে কি কি কাজ রয়েছে। আরামকো কোম্পানিটা হচ্ছে মূলত তেল এবং পেট্রোলের কাজ করে থাকে তো এই কোম্পানিতে কিন্তু সব ধরনের কাজ কিন্তু আপনারা করতে পারবেন যেমনঃ
  • ক্লিনার 
  • ড্রাইভিং 
  • ইলেকট্রিশিয়ান 
  • প্লাম্বার 
  • হাতদাত 
  • বয়া 
  • লোহা  
  • এসি 
  • ওয়েল্ডিং
এই ধরনের ইত্যাদি কাজগুলো কিন্তু আপনারা করতে পারবেন। তবে এই কাজগুলোর উপর ডিপেন্ড করতেছে আপনার যোগ্যতা আপনি যদি ওয়াল্ডিং এর কাজ জানেন তাহলে সেই ওয়াল্ডিং এর কাজ বাংলাদেশ থেকে শিখতে হবে আপনাকে এবং এই ওয়াল্ডিং এর কাজের উপরে কিন্তু আপনার একটা সার্টিফিকেট থাকতে হবে।
এখন প্রথম কথা হচ্ছে আপনার যোগ্যতা কি থাকতে হবে যদি এই আরামকো কোম্পানিতে আপনি চাকরি বা কাজ করতে চান। প্রথমেই বলে রাখি ৩ বছর থেকে ৭ বছর বা তার বেশি অভিজ্ঞতা ছাড়া আপনি কখনোই সৌদি আরব কোম্পানিতে কাজ করতে পারবেন না অর্থাৎ সর্বনিম্ন আপনাকে যে কোন কাজের উপর তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বিভিন্ন ক্যাটাগরি অনুসারে কিন্তু আপনাদের যোগ্যতা থাকতে হবে আপনাদের কিন্তু ট্রেনিং প্রাপ্ত হতে হবে। আপনারা যে কাজ পারেন সেই কাজের উপর কিন্তু একটি সার্টিফিকেট থাকতে হবে যেমন ধরেন আপনি কারেন্টের কাজ জানেন তাহলে এই কারেন্টের কাজের উপরে কিন্তু আপনার একটা সার্টিফিকেট থাকতে হবে।

বেশ কিছু কাজ রয়েছে যেগুলো কাজের কোন যোগ্যতা লাগে না যেমনঃ ক্লিনারের কাজ করবেন এখানে কোন যোগ্যতা লাগে না কিন্তু তারপরও যদি আপনি ক্লিনারের কাজ করতে চান আরামকো কোম্পানিতে তাহলে আপনাকে কিন্তু স্মার্ট হতে হবে এবং স্মার্টলি কথা বলার যোগ্যতা থাকতে হবে এবং আপনি যদি টুকিটাকি ইংলিশ জানেন তাহলে কিন্তু অতি তাড়াতাড়ি আরামকো কোম্পানিতে ভালো একটি প্রভাব বিস্তার করতে পারবেন।

দ্বিতীয় বিষয়টা হচ্ছে শিক্ষাগত যোগ্যতা যে আপনার সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা কত থাকলে আরামকো কোম্পানিতে আপনি কাজ করতে পারবেন মাথায় রাখবেন সর্বনিম্ন হচ্ছে জেএসসি অর্থাৎ অষ্টম পাস আপনাকে করতে হবে যদি আপনি এসএসসি পাস করেন সেক্ষেত্রে আপনি আবেদন করার সঙ্গে সঙ্গে কিন্তু এখানে কাজটি পেয়ে যেতে পারেন।

আরামকো কোম্পানি সৌদি আরব নিয়োগ

অনেকেই জানতে চেয়ে থাকেন আরামকো কোম্পানি কোন কোন কাজে লোক নিয়োগ দিয়ে থাকে তারা ইঞ্জিনিয়ারিং, গবেষণা, জিও সাইন্স, ড্রিলিং এবং উন্নয়নের পাশাপাশি শিক্ষা, অর্থ, আইন এবং অন্যান্য প্রশাসনিক ক্ষেত্রে সহ বিস্তৃত ক্ষেত্রে স্নাতক এবং অভিজ্ঞ পেশাদারদের তারা সন্ধান করে থাকে এবং নিয়োগ দিয়ে থাকে। এখানে নির্দ্বিধায় দীর্ঘস্থায়ী ক্যারিয়ার গড়তে এখানে চাকুরী শুরু করতে পারেন। 

চাকরি যেমন নিশ্চয়তা আছে তেমনি আপনি আপনার জীবনের সফলতা পাবেন সে নিশ্চয়তা আছে। বিভিন্ন দেশগুলোর থেকে যারা আলমারি কোম্পানিতে জবের জন্য বিভিন্ন ভাবে চেষ্টা করতেছেন কিন্তু পাচ্ছেন না তাদের জন্য সুখবর রয়েছে নিচে আরামকো কোম্পানিতে সরাসরি কিভাবে আবেদন করবেন সেটি উল্লেখ করা হলো।

১। প্রথম যে কাজটি করবেন সেটা হচ্ছে গুগল সার্চে বা যে কোন ব্রাউজারে আলমারাই কোম্পানি রিক্রুটমেন্ট এ কথাটি লিখে সার্চ দিবেন। সার্চ দিলে যেটি আসবে সেটা হচ্ছে আলমারি কোম্পানির একটি নিজস্ব ওয়েবসাইট আসবে।
২। তারপর সেই ওয়েব সাইটে প্রবেশ করে প্রথমে একটি অ্যাকাউন্ট খুলে নিবেন। একাউন্ট খুলে নেওয়ার পর আপনি যেই ক্যাটাগরিতে অর্থাৎ আপনি যে পেশাতে কাজ করতে চাচ্ছেন এবং যেই কাজের উপর আপনার অভিজ্ঞতা রয়েছে সেটি সিলেট করে বাকি সব তথ্য দিয়ে সার্চ জব এ ক্লিক করবেন।

৩। তারপর একটি ইমপ্লয়মেন্ট অ্যাপ্লিকেশন ফর্ম দেখতে পাবেন সেইখানে আপনার পেশা অর্থাৎ আপনি যে কাজে আবেদন করবেন সেটি সিলেট করে বাকি তথ্য দিয়ে পামটি পূরণ করে সাবমিট করলেই আপনার আবেদনটি সম্পন্ন হয়ে যাবে। আপনাদের সুবিধার্থে আলমারাই কোম্পানির ওয়েবসাইটের লিংক এখানে দিয়ে দেয়া হলো almarai.com/en/careers

আরামকো কোম্পানি সৌদি আরব বেতন কত

অনেকেই জানতে চেয়ে থাকেন আরামকো কোম্পানিতে বেতন কত মাথা রাখবেন আরামকো কোম্পানিতে বিভিন্ন ক্যাটাগরি অনুযায়ী কাজের উপর ভিত্তি করে কিন্তু বেতন দেওয়া হয়ে থাকে যেমন আপনার কাজ হচ্ছে ক্লিনারের কাজ এই ক্লিনার কাজের কাজের বেতন স্কিলে আপনার বেতন কত সেটাই কিন্তু আপনাকে দেওয়া হবে। 

তবে মাথা রাখবেন ১৫০০ রিয়াল থেকে সর্বোচ্চ ৫০০০ রিয়াল পর্যন্ত অথবা ৫ হাজারের বেশি পর্যন্ত কিন্তু এই কোম্পানিতে আপনি বেতন পেতে পারেন তবে আপনার যে কাজের ক্যাটাগরি বা আপনার যে কাজের ধরন বা আপনার যে যোগ্যতা অনুযায়ী আপনার কি কাজ বা আপনি কোন পজিশনে আছেন তার উপরে কিন্তু ডিপেন্ড করতেছে আপনার বেতন কত হবে।

তবে ১৪০০ এবং ১৫০০ রিয়াল এটা কিন্তু সর্বনিম্ন বেতন। আপনার কিন্তু এই বেতনের পাশাপাশি কিন্তু আপনি বাইরে কাজ করেও কিন্তু ইনকাম করতে পারবেন কারণ আপনার ডিউটি হচ্ছে ৮ ঘন্টা কোম্পানির ফিক্স ডিউটি ৮ ঘন্টা। ৮ ঘন্টার উপরে হয়তোবা সর্বোচ্চ ২ ঘন্টা ৩ ঘন্টা ডিউটি হতে পারে সেটা কিন্তু ওভারটাইম হিসেবে বিবেচিত হবে ওভারটাইমটা আপনার বেতনের সাথে বিবেচনা করে আপনাকে দেওয়া হবে

সৌদি আরবের আরামকো কোম্পানি সুযোগ সুবিধা

আরামকো কোম্পানিতে যদি আপনি আসেন এই ভিসাতে যদি এই কোম্পানিতে কাজ করেন তাহলে কি কি সুযোগ সুবিধা পাবেন। সুযোগ-সুবিধা বলতে যদি আপনি নতুন আসেন এখানে আপনি কিন্তু বেতন পাবেন এখানে আপনি বোনাস পাবেন এখানে আপনি থাকা এবং খাওয়ার ব্যবস্থা রয়েছে এবং এখানে আপনি যাতায়াতের ভাড়া এবং ঈদের বোনাস এবং ছুটির বেতন সহ সব রকমের সুযোগ সুবিধা আপনাকে দিবে। 

সৌদি আরবের আরামকো কোম্পানি ভিসা

বর্তমানে সাপ্লাই চক্রটা কিন্তু আরামকো কোম্পানি বলে অনেক প্রবাসী ভাইদেরকে কিন্তু ঠকাচ্ছে বলতেছে যে এটা আরামকো কোম্পানি এসে দেখতেছে সে সাপ্লাই কোম্পানিতে পড়ে গিয়েছে ঠিকঠাক মত থাকার জায়গা নেই খাওয়ার জায়গা নেই এবং ঠিকঠাক মত বেতন দিচ্ছে না ইকামা দিচ্ছেনা কোন কিছুই দিচ্ছে না।
তো যার কারণে আমি বলবো যখন আপনারা এই আরামকো কোম্পানির ভিসা যখন আপনারা নিবেন তখন আপনারা খেয়াল রাখবেন যে আপনাদের ভিসার যখন লাগবে অথবা ভিসাটা যখন আপনাদেরকে দিবে তখন আপনাদের স্পন্সর যে নাম রয়েছে অর্থাৎ কোম্পানির যে নাম রয়েছে সেখানে কিন্তু শরিকা আরামকো অবশ্যই লেখা থাকতে হবে।

কারণ বিশ্বের মধ্যে যেখানেই আরামকো কোম্পানি রয়েছে সেখানে কিন্তু শরিকা আরামকো এই লেখাটা কিন্তু আপনারা অবশ্যই ফলো করবেন যদি শরিকা আরামকো না লেখা থাকে যদি হাবিজাবি একটা লেখা থাকে তাহলে মাথায় রাখবেন এটা কিন্তু আরামকো কোম্পানির ভিসা না।

লেখকের শেষ কথা

তো প্রিয় পাঠক এই সকল সুযোগ সুবিধা এবং এই সকল জিনিস বিবেচনা করে আপনারা কিন্তু আরামকো কোম্পানিতে চোখ বন্ধ করে আসতে পারেন। যদি অরজিনাল আরামকো কোম্পানিতে এসে থাকেন তাহলে আমার কথার সাথে মিলিয়ে দেখবেন আপনারা কখনো ঠকবেন না আপনাদের বেতন নিয়ে চিন্তা নেই প্রতিমাসের ১ থেকে ২ তারিখের ভিতরে আপনাদের একাউন্টে বেতন চলে আসবে।

তো প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে আরামকো কোম্পানি সৌদি আরব নিয়োগ ২০২৪ এবং আরামকো কোম্পানির বিভিন্ন সুযোগ-সুবিধা বেতন সম্পর্কে আলোচনা করেছি আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url