সেরা ১০টি ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪

আপনারা যারা ঘরে বসে অনলাইনের মাধ্যমে ফ্রিতে টাকা ইনকাম করার অ্যাপ খুঁজছেন তাদের জন্যই মূলত এই আর্টিকেলটি। আপনি যদি ভিডিও দেখে, বাবুল গেম খেলে এবং লুডু গেম খেলে কিংবা বিভিন্ন অ্যাপের মাধ্যমে ইনকাম করতে চান তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন কেননা এই পোস্টে অনেকগুলো জনপ্রিয় ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
বর্তমানে বেকার ছেলেমেয়েদের সংখ্যা এত বেড়েছে যে বলার বাইরে। অফলাইনে কোনোভাবেই চাকরি পাওয়া যাচ্ছে না বেশিরভাগ মানুষই বেকার বাড়িতে বসে রয়েছে। সেজন্য অনেকেই ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪ লিখে ইন্টারনেটে সার্চ করে থাকে। এই আর্টিকেলে আপনাদের এমন কিছু ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে জানাবো যার মাধ্যমে আপনারা ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন।
পোস্ট সূচীপত্রঃ

ভূমিকা

প্রযুক্তি এখন এতটাই উন্নত হয়েছে আমরা চাইলে এখন ঘরে বসে ইন্টারনেট ব্যবহার করে বিভিন্ন উপায়ে ইনকাম করতে পারি কিন্তু অনেকেই ফ্রি টাকা ইনকাম করার উপায় সম্পর্কে না জানার কারণে অনলাইন থেকে ইনকাম করতে পারেনা। অনলাইন থেকে ইনকাম করতে হলে আপনাকে কিছু উপায় অবলম্বন করতে হবে আর দ্বিতীয়ত যে কোন একটি ইনকামের পথ নিয়ে আপনাকে লেগে থাকতে হবে।

টাকা ইনকাম করার অ্যাপ বিকাশে

যারা অনলাইন থেকে ইনকাম করার চিন্তা ভাবনা করছেন কারণ বর্তমান যুগে অনলাইন থেকে ইনকাম করার অনেক সুযোগ রয়েছে। অনেকেই টাকা ইনকাম করার অ্যাপ বিকাশ খুঁজে থাকেন তাদের সুবিধার্থে একটি বিশ্বস্ত উপায় নিয়ে এসেছি সেটা হচ্ছে বিকাশ আপনি চাইলে বিকাশ অ্যাপ এর মাধ্যমে রেফার করে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

প্রথমে আপনার যদি বিকাশ একাউন্ট না খোলা থাকে তাহলে বিকাশ অ্যাপটি ইন্সটল করে প্রথমে আপনি বিকাশ একাউন্টটি খুলে ফেলুন তারপর আপনার যে রেফারেল কোডটি রয়েছে সেটা আপনার অন্যান্য পরিবার কিংবা বন্ধুদের দিন যারা এখন পর্যন্ত bkash একাউন্ট খুলেনি এবং তারা যখন আপনার রেফারেল কোডটি ব্যবহার করে একাউন্ট খুলবে তখন আপনি হাতের হাত ৫০ টাকা বোনাস পেয়ে যাবেন।
এইভাবে যদি প্রতিদিন ১০ জনের বিকাশ একাউন্ট খুলে আপনার রেফারেল কোড ব্যবহার করে তাহলে আপনি খুব সহজেই টাকা ইনকাম করার অ্যাপ বিকাশের মাধ্যমে ডেইলি ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। এছাড়া আপনি যদি আরো বিভিন্ন অ্যাপ ব্যবহার করে টাকা উপার্জন করতে চান তাহলে নিচে আরও বেশ কয়েকটি টাকা ইনকাম করার অ্যাপ উল্লেখ করলাম।

টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪

টাকা ইনকাম করার অ্যাপ তো অনেক রয়েছে কিন্তু অনেকেই অ্যাপ গুলোর নাম না জানার কারণে বাসায় বসে থেকে অনলাইনে ইনকাম করতে পারে না। আপনাদের সাথে এখন আমি এমন কিছু অ্যাপ শেয়ার করতে চলেছি যেই অ্যাপগুলোতে আপনারা যদি প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা সময় দেন তাহলে মাস গেলে ভালো পরিমাণে টাকা আয় করতে পারবেন। চলুন তাহলে টাকা ইনকাম করার অ্যাপ গুলো কি কি তা জেনে নেওয়া যাক।
  • Survey Junkie: এই অ্যাপসটির মাধ্যমে আপনারা সার্ভের ছোট্ট ছোট্ট কাজ কমপ্লিট করে টাকা ইনকাম করতে পারবেন। এখানে কাজ করা একদম সহজ এছাড়া এখানে আপনি ছোট ছোট পুরস্কারও
  • পেতে পারেন। এই অ্যাপসে কাজ করার জন্য কোন নির্দিষ্ট সময় নেই আর মূল কথা হচ্ছে এই অ্যাপটিতে সাইন আপ করতে কোন খরচ লাগবে না।
  • Rakuten Rewards: এটি এমন একটি অ্যাপ যেখানে আপনি কেনাকাটা করে টাকা ইনকাম করতে পারবেন অর্থাৎ ৩৫০০ বেশি স্টোর রয়েছে যেগুলোতে কেনাকাটা করলে ক্যাশব্যাক পাবেন। এখানে আপনি যেকোনো জিনিস কিনলেই নগদ টাকা ফেরত পাবেন।
  • Rocket Money: অ্যাপটি হচ্ছে প্যাসিভ ইনকামের জন্য সবচেয়ে জনপ্রিয় একটি অ্যাপ। কারণ এই অ্যাপটিতে আপনি কোন ইনভেসমেন্ট ছাড়াই ইনকাম করতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে। এই অ্যাপসটিতে আপনারা বিভিন্ন টাক্স কমপ্লিট করে টাকা ইনকাম করতে পারবেন।
  • Foodpanda: এটি বাংলাদেশের এমন একটি অ্যাপ যার মাধ্যমে আপনারা বিভিন্ন বাড়িতে ফুড ডেলিভারি দিয়ে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। অনেক যুবক এবং যুবতীরা নিজের পকেট খরচ চালানোর জন্য এই অ্যাপটি ব্যবহার করে থাকে। এই অ্যাপটি মূলত বিকাশের মাধ্যমে টাকা পেমেন্ট করে থাকে।
  • Upside: আপনি এই অ্যাপটির মাধ্যমে অনলাইনে কেনাকাটা করে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন যেমনঃ গ্যাস, খাবার, পিজা বার্গার ইত্যাদি। যে কোন খাবার কিংবা পণ্য অর্ডার দিয়ে আপনারা এই অ্যাপটিতে ২.৫% টাকা উপার্জন করতে পারবেন। যারা কেনাকাটা করে টাকা ইনকাম করতে চান তাদের জন্য বেস্ট একটি অ্যাপ।
  • Poshmark: এটি হচ্ছে এমন একটি অ্যাপ যেটাতে আপনারা আপনাদের পুরাতন জিনিসপত্র যেমন পোশাক, জুতা ইত্যাদি বিক্রি করে টাকা উপার্জন করতে পারবেন। এটি ক্রেতা এবং বিক্রেতাদের জন্য খুবই জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস হয়ে উঠেছে। এই অ্যাপটিতে আপনারা বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন দিয়েও টাকা ইনকাম করতে পারবেন।
  • Upwork: এটি এমন একটি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম যেখানে আপনারা বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করতে পারবেন যেমন: ফেসবুক মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, ভিডিও এডিটিং এ ছাড়া ছবি এডিটিংসহ বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করার সুযোগ রয়েছে।

টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪ বাংলাদেশ

অনেকেই অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য বাংলাদেশ টাকা ইনকাম করার অ্যাপ খুঁজে থাকে কারণ বাংলাদেশের অ্যাপ গুলোতে টাকা ইনকাম করা একটু কঠিন হলেও পেমেন্ট পাওয়ার সিস্টেম টা অনেক সহজ। বাংলাদেশে বর্তমানে ফেসবুক এবং টিকটকে ভিডিও ছেড়ে এবং ব্লগ করে অনেক ছাত্র-ছাত্রীরা ভালো টাকা ইনকাম করছে।
এছাড়া দারাজ, ফুডপান্ডা এবং বিকাশ অ্যাপের মাধ্যমেও যেকোন পেশার মানুষ খুব সহজে টাকা ইনকাম করতে পারছে। নিচে বেশ কয়েকটি বাংলাদেশ টাকা ইনকাম করার অ্যাপের নাম দেয়া হলো যেই অ্যাপ গুলোতে আপনারা বাংলাদেশ থেকে কোন ইনভেসমেন্ট ছাড়াই ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন।
  1. Daraz app
  2. bKash app
  3. Tiktok
  4. Taka Income
  5. Taka Income Bd
  6. Foodpanda
  7. Telegram
  8. Nagad
  9. Pocket Money
  10. Facebook
  11. instagram
  12. Youtube

ঘরে বসে টাকা ইনকাম করার অ্যাপ 2024

ঘরে বসে দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম করার অনেক উপায় রয়েছে তবে সবগুলো উপায় যে সঠিক এমনটা না। আপনি যদি জানতে চান অনলাইনে ইনকাম করার শর্টকাট উপায় সম্পর্কে তাহলে আপনার ভুল ধারণা অনলাইনে ইনকামের কোন শর্টকাট উপায় নেই। অনলাইন থেকে ইনকাম করতে হলে ধৈর্য, পরিশ্রম এবং মেধা শক্তি লাগবে তাহলেই আপনি ইনকাম করতে পারবেন।

যারা ঘরে বসে ফ্রিতে টাকা ইনকাম করার অ্যাপ খুঁজছেন তাদের সুবিধার্থে নিচে বেশ কয়েকটি অ্যাপের নাম উল্লেখ করলাম যেগুলোতে আপনারা মন দিয়ে কাজ করলে অনায়াসে টাকা ইনকাম করতে পারবেন।
  • Cointiply: এই অ্যাপটির মাধ্যমে আপনারা গেম খেলে, ভিডিও দেখে এবং বিভিন্ন ট্যাক্স কমপ্লিট করে বিটকয়েন ইনকাম করতে পারবেন আর সেই বিটকয়েনটি Binance অ্যাপের মাধ্যমে এক্সচেঞ্জ করে টাকায় কনভার্ট করে বিকাশে পেমেন্ট নিয়ে নিতে পারবেন।
  • Swagbucks: ফ্রিতে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় অ্যাপ হচ্ছে Swagbucks. এই অ্যাপসটির মাধ্যমে আপনারা প্রতিদিন ছোট ছোট কাজ সম্পূর্ণ করে ইনকাম করতে পারবেন যেমন: গেম খেলে, ভিডিও দেখে, ওয়েবসাইট ভিজিট করে ইত্যাদি।
  • Daraz app: এটি এমন একটি অ্যাপ যেখানে আপনারা বিভিন্ন রকম পণ্য বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন ঘরে বসে থেকেই। ধরুন আপনার একটি ব্যবসা দোকান আছে সেই দোকানে না বসে থেকেই এই দারাজ অ্যাপের মাধ্যমে অনলাইনে পণ্য বিক্রি করতে পারবেন এবং টাকা ইনকাম করতে পারবেন।

ফ্রি লটারী খেলে টাকা ইনকাম করার অ্যাপ

আপনি কি জানেন ফ্রি লটারি খেলার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। অনেক অ্যাপস রয়েছে যেগুলো ফ্রিতে লটারি খেলা চাই এবং সেখান থেকে টাকা ইনকাম করা যায়। ফ্রী লটারি বলতে কুইজ গেম ভিডিও এবং কোন ইনভেস্ট ছাড়াই অ্যাপের মাধ্যমে ইনকাম করাকে লটারি খেলে টাকা ইনকাম করা বুঝায়। নিচে বেশ কয়েকটি ফ্রি লটারী খেলার অনলাইনে অ্যাপ এর নাম উল্লেখ করলাম।
  • Free Birthdate Lottery
  • Pick My Postcode
  • Lucky Emoji
  • Free National Lotto
  • Freemoji Lottery
  • Clip Claps
  • winzo
  • Perk pop Quiz
  • Free Lottery
  • Royal Lotto
  • Lotto Laxmi

ফ্রিতে টাকা ইনকাম করার অ্যাপ

ফ্রিতে টাকা ইনকাম করার অ্যাপ অসংখ্য রয়েছে যা এই পোস্টে আপনাদের অনেকগুলো অ্যাপস সম্পর্কে অলরেডি জানিয়ে দিয়েছি যেগুলোর মাধ্যমেও আপনারা চাইলে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে সহজে টাকা ইনকাম করার অ্যাপ হচ্ছে ফেসবুক, টিকটক এবং ইউটিউব। এই অ্যাপস গুলোতে ইনকাম শুরু করতে কিছুটা সময় লাগলেও যদি আপনি ধৈর্য সহকারে কাজ করতে পারেন তাহলে ভালো টাকা ইনকাম করতে সক্ষম হবেন।

বাবুল গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপ

আমাদের মধ্যে অনেকেই বাবুল গেম খেলে থাকেন বিশেষ করে যারা 10 থেকে 18 বছরের মধ্যে তারা বেশি বাবুল গেম খেলে থাকে এছাড়া এখন ছোট বড় প্রায়ই সময় কাটানোর জন্য বাবুল গেম খেলে থাকে কারণ বাবুল গেম খেলা খুবই সহজ এবং মজাদার। আপনি কি জানেন বাবুল গেম খেলে টাকা ইনকাম করা যায়? এখন আপনাদের সাথে এমন কিছু বাবুল গেমিং অ্যাপ শেয়ার করব যেগুলো খেলে টাকা ইনকাম করতে পারবেন।
  • Bubble Burst
  • Cash Bubble
  • Play Bubble Shooter onlin
  • Bubble Buzz
  • Bubble Cash
  • Bubble Burst 2

ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ

অনলাইনে এর মধ্যে যতগুলো ইনকাম করার পথ রয়েছে তার মধ্যে সহজ পথ হচ্ছে ভিডিও দেখে টাকা ইনকাম করা। আর সেজন্যই অনেকেই ইন্টারনেটে ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ লিখে সার্চ করে থাকে। সত্যি কথা বলতে এখন পর্যন্ত এমন কোন বিশ্বস্ত অ্যাপ বের হয়নি যার মাধ্যমে আপনি ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। 
তবে বিভিন্ন টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপ রয়েছে যেগুলোতে একজন আরেকজনের ইউটিউবে ভিডিও দেখে টাকা ইনকাম করে থাকে। আপনিও যদি একইভাবে ভিডিও দেখে টাকা ইনকাম করতে চান তাহলে আপনি সেই সব গ্রুপগুলোতে জয়েন করতে পারেন।

ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট

কিছু উপায় রয়েছে যেগুলো জানলে আপনি ফ্রি টাকা ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন। সেরা যে উপায়টি সেটা হচ্ছে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেগুলোতে প্রতিনিয়ত আর্টিকেল রাইটিং করার বদলতে টাকা প্রদান করে থাকে। আপনি যদি বাংলা আর্টিকেল অথবা ইংলিশ আর্টিকেল রাইটিং করতে পারেন তাহলে আপনি খুব সহজেই ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নিতে পারবেন।
অনেক ওয়েবসাইট রয়েছে যারা প্রতি মাসে বিভিন্ন আর্টিকেল রাইটারকে হায়ার করে থাকে তাই আপনার প্রথম কাজ হচ্ছে আর্টিকেল রাইটিং শিখা তারপর ফেসবুক ব্লগিং গ্রুপগুলোতে চোখ রাখলেই আপনি আর্টিকেল রাইটিং কাজ করতে পারবেন।

লুডু গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপ

ছোট থেকে বড় করে প্রায় সকলেরই এখন পছন্দের গেম হয়ে উঠেছে লুডু গেম। আপনারা হয়তো অনেকেই জানেন না লুডু গেম খেলেও টাকা ইনকাম করা সম্ভব। বর্তমানে এমন কিছু লুডু গেম এসেছে যেগুলো একজন আরেকজনের সাথে খেলে টাকা ইনকাম করা যাচ্ছে। নিচে আপনাদের সুবিধার্থে বেশ কয়েকটি লুডু গেমের নাম উল্লেখ করা হলো যেগুলো খেলে টাকা ইনকাম করতে পারবেন।
  • MPL Ludo
  • Ludo - Win Cash Game
  • Ludo Superstar
  • Winzo Games
  • Ludo Sikandar
  • Skill Ludo
  • Ludo Supreme

টাকা ইনকাম করার অ্যাপ বিষয়ে লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আপনি যদি অনলাইন থেকে ফ্রিতে টাকা ইনকাম করতে চান তাহলে এই আর্টিকেলে যেসকল ফ্রি টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে জানিয়েছি সেগুলো আপনার মোবাইলে ইন্সটল করে দেখতে পারেন। কিছু কিছু অ্যাপ রয়েছে যেগুলোতে সত্যিকারে ইনকাম করা যায় না তাই আপনাকে বেছে নিতে হবে কোন অ্যাপটি তে আসলেই ইনকাম হয় এবং খুব সহজে পেমেন্ট করে থাকে।

এই অ্যাপগুলোতে যদি কিভাবে কাজ করতে হয় তা যদি জেনে না থাকেন তাহলে আপনি বিস্তারিত জানতে ইউটিউব ভিজিট করতে পারেন। এছাড়া আরও নিত্যনতুন বিভিন্ন ইনকামের টিপস এবং ট্রিক পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url