দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত ২০২৪ সালে জেনে নিন

এক দেশ থেকে আরেক দেশে বিভিন্ন কারণে মানুষ গিয়ে থাকে ঠিক তেমনি দুবাই টু ঢাকা এবং দুবাই টু চট্টগ্রাম মানুষ বিভিন্ন কারণে ভ্রমণ করে থাকে। অনেক ভাই-বোনেরা আছেন যারা দুবাই টু ঢাকা এবং দুবাই টু চট্টগ্রাম যাওয়ার পরিকল্পনা করছেন কিন্তু বিমানের টিকিটের মূল্য সঠিক জানেন না তাদেরই জন্য আজকের এই আর্টিকেল। এই পোস্টে দুবাই টু ঢাকা ও দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত ২০২৪ সালে সেটা জানাবো।
দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত ২০২৪ সালে জেনে নিন
আপনারা যারা এয়ারলাইন্স ব্যবহার করে দুবাই টু ঢাকা ও দুবাই টু চট্টগ্রাম যেতে চান তারা খুব অল্প টাকায় বিমানের টিকিট ক্রয় করে দুবাই থেকে চট্টগ্রাম অথবা ঢাকায় যেতে পারবেন। তাই যারা ডুবাই টু চট্টগ্রাম বা ঢাকা যেতে চান তারা এই পোস্টটি মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন তাহলে দুবাই টু চট্টগ্রাম, ঢাকা এবং দুবাই টু সিলেট সকল জায়গার টিকিটের মূল্য জানতে পারবেন। 

দুবাই টু বাংলাদেশ ফ্লাইট রেট

মধ্যপ্রাচের এবং দক্ষিণ-পশ্চিম এশিয়ায় অবস্থিত স্বপ্নের শহর দুবাই। পৃথিবীর ধনী শহরগুলোর নাম বললেই যে শহরের নাম আমাদের প্রথমে মনে পড়ে সেই শহরটির নাম হলো দুবাই সারা বিশ্বে দুবাই পরিচিতি লাভ করেছে উঁচু উঁচু বিল্ডিং নামিদামি গাড়ি-বাড়ি এবং তাদের বিলাসবহুল জীবন যাপনের জন্য। 


অনেক বাংলাদেশী ভাইরা দুবাই শহরে পাড়ি জমায় নিজের ক্যারিয়ার গঠনের জন্য তবে অনেকেই আছেন যারা বিভিন্ন কারণে আবার বাংলাদেশ ফেরত আসেন সেজন্য ডুবাই টু বাংলাদেশ ফ্লাইট রেট জেনে রাখা খুবই গুরুত্বপূর্ণ। 

আপনি যদি দুবাইয়ে বেড়াতে গিয়ে থাকেন অথবা কোন কারণবশত দুবাই থেকে বাংলাদেশে আসতে চান তাহলে আপনার দুবাই টু বাংলাদেশ ফ্লাইট রেট পড়বে ২০ থেকে ৩০ হাজার টাকা যদি আপনি ইকোনমি ক্লাস লেন। 

আর যদি আপনি প্রিমিয়াম ইকোনমি ক্লাস টিকিট বুকিং করেন তাহলে আপনার ফ্লাইট রেট পড়বে ৩০ থেকে ৫০ হাজার টাকার মত। আর যদি আপনি ফার্স্ট ক্লাস টিকিট বুকিং করেন তাহলে আড়াই লাখ থেকে ৩ লাখ টাকা খরচ হবে।  

দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত

এরপর যেসব বাংলাদেশি প্রবাসী ভাইরা দুবাই আছেন এবং দুবাই থেকে চট্টগ্রামে আসতে চাচ্ছেন কিন্তু বিমান টিকিটের দাম কত সে সম্পর্কে জানেন না তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি দুবাই হতে চট্টগ্রাম আসতে চান তাহলে আপনাকে অবশ্যই একটি বিমানের টিকিট ক্রয় করতে হবে।

ডুবাই টু চট্টগ্রাম বিমানের টিকিট বিভিন্ন ক্যাটাগরির হয়ে থাকে প্রথমে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি কোন ক্লাসে টিকিট বুকিং করতে চান কারণ একেকটি ইকোনমি ক্লাসের একেক রকম দাম হয়ে থাকে। আপনি যদি দুবাই টু চট্টগ্রাম ইকোনমি ক্লাসে টিকিট বুকিং করতে চান তাহলে এর বর্তমান দাম হচ্ছে ২৭,৯৮৭ টাকা। এছাড়া অন্যান্য ক্লাসের টিকিট বর্তমানে নেই।
দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত

দুবাই টু ঢাকা টিকেটের দাম কত

বর্তমানে দুবাই এ অনেক প্রবাসী ভাইয়েরা রয়েছেন অনেকেই দুবাই হতে ঢাকাই আসতে চাচ্ছেন কিন্তু দুবাই টু ঢাকার টিকিটের মূল্য কত সেটা সঠিক না জানার কারণে আসতে পারছেন না। চিন্তার কোন কারণ নেই এই অংশে দুবাই টু ঢাকা টিকিটের বর্তমান দাম কত সেটা জানাবো। বিমানের টিকিট মূলত বিভিন্ন ক্যাটাগরির হয়ে থাকে যেমনঃ ইকোনমি ক্লাস, প্রিমিয়াম ইকোনমি, বিজনেস ক্লাস এবং ফার্স্ট ক্লাস।


প্রথমে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি কোন ক্লাসের টিকিট কিনতে চাচ্ছেন কারণ একেকটি ক্লাসের টিকিটের মূল্য একেক রকম হয়ে থাকে। আপনি যদি ডুবাই টু ঢাকা ইকোনমি ক্লাসের টিকেট বুকিং করতে চান তাহলে এর মূল্য হচ্ছে ৬৬ হাজার টাকা।
দুবাই টু ঢাকা টিকেটের দাম কত
এবং আপনি যদি বিজনেস ক্লাসের টিকিট কিনেন তাহলে বাংলাদেশি টাকায় ১ লক্ষ ৫৫ হাজার ৫৫২ টাকা টিকিটের মূল্য। আর যদি আপনি দুবাই টু ঢাকা ফার্স্ট ক্লাসের টিকিট ক্রয় করতে চান তাহলে এর মূল্য হচ্ছে ৪ লক্ষ ১৯ হাজার ৮৪৪ টাকা।

দুবাই টু বাংলাদেশ টিকেটের দাম কত

অনেক দুবাই প্রবাসী ভাইয়েরা দুবাই টু বাংলাদেশ টিকিটের দাম কত তা জানতে চেয়ে থাকেন আসলে দুবাই টু বাংলাদেশ কোন টিকিট হয় না। আপনাকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, যশোর, ইত্যাদি এই সকল জায়গার টিকিট কাটতে হবে। 

দুবাই টু বাংলাদেশ টিকিট বিভিন্ন ক্যাটাগরি রয়েছে তাই একেক টিকিটের একেক রকম মূল্য। যেমন আপনি কোন ধরনের ইকোনমি ক্লাস বুকিং করছেন এবং বিমানের উপর নির্ভর করবে আপনার টিকিটের মূল্য।

আপনি যদি দুবাই টু ঢাকা ইকোনমি ক্লাস টিকিট বুকিং করেন তাহলে আপনার টিকিটের মূল্য হবে ৩০,৯০২ টাকা এবং বিমানের নাম হচ্ছে ইন্ডিগো এয়ার এছাড়া আপনি যদি দুবাই টু যশোর যেতে চান তাহলে টিকিটের মূল্য হবে ৯৬,৯৪২ টাকা এবং বিমানের নাম কুয়েত এয়ার ওয়েস। 

আর যদি আপনি দুবাই টু চট্টগ্রাম যেতে চান তাহলে টিকিটের মূল্য হবে ২৮ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত অর্থাৎ এক কথায় বলতে গেলে দুবাই টু বাংলাদেশ টিকিটের দাম ২৫ হাজার থেকে ১ লক্ষ টাকা ইকোনমি ক্লাস। আর যদি আপনি বিজনেস অথবা ফার্স্ট ক্লাস টিকিট বুকিং করেন তাহলে এর চাইতে অনেক বেশি টাকা লাগবে।

বিমান টিকেট মূল্য দুবাই টু ঢাকা

বর্তমানে অনেক বিমান রয়েছে যেগুলি দুবাই টু ঢাকা চলাচল করছে যেমনঃ কুয়েত এয়ারওয়েজ,
শ্রীলঙ্কান এয়ারলাইন্স, গালফ এয়ার, চায়না ইস্টার্ন এয়ারলাইন্স, ইন্ডিগো এয়ার এবং সৌদি আরব এয়ারলাইন্স ইত্যাদি। এইসব বিমানের টিকিটের মূল্য এক একটি এক এক রকম। 

আপনি যদি বর্তমানে এই বিমান গুলোর টিকিট কিনতে চান তাহলে টিকিটের মূল্য হবে ৩৫ থেকে ৬০ হাজার টাকা। এই টাকার মধ্যে আপনি যেকোনো একটি বিমানের ইকোনমি ক্লাস টিকিট বুকিং করতে পারবেন এবং খুব অল্প সময়ে বাংলাদেশ আসতে পারবেন। সাধারণত দুবাই হতে বাংলাদেশে আসতে ৪ থেকে ৫ ঘন্টা লাগে।

দুবাই টু সিলেট বিমান ভাড়া কত ২০২৪

আমরা সবাই জানি যে বিমান হচ্ছে বিদেশ ভ্রমণের জন্য সবচেয়ে দ্রুততম এবং সহজ মাধ্যম। আগের চাইতে বিমানের খরচ অনেকটাই কমে গেছে বলা যায় তবে এখনো ভ্রমণের ক্ষেত্রে বিমান খুব ব্যয়বহুল একটি যানবাহন। বর্তমানে অসংখ্য বাঙালি দুবাইয়ে বসবাস করেন। ভ্রমণ কিংবা ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে দুবাই থেকে বাংলাদেশে আসেন অনেকেই। 


সিলেটে অনেক মানুষই আছেন যারা দুবাই বসবাস করেন এবং সিলেট থেকে দুবাই আগে থেকেই অনেক বিমান চলাচল করে এবং চাহিদা অনেক। ২০২৪ সালে দুবাই টু সিলেট বিমান ভাড়া কত তা অনেকেই জানেন না। 

অন্য সব ফ্লাইট এর মতই বিমান ভাড়া প্রতিদিন পরিবর্তন হয়ে থাকে তাই ডুবাই টু সিলেট সঠিক বিমান ভাড়া জানতে ফ্লাইট বুকিং ওয়েবসাইটে গিয়ে দেখলে আপনারা সঠিক বিমান ভাড়াটা জানতে পারবেন।

তাও আপনাদের সুবিধার্থে দুবাই টু সিলেট বিমান ভাড়া কত জানাচ্ছি তবে এটি সঠিক নাও হতে পারে কারণ প্রতিদিন বিমান ভাড়া পরিবর্তন হয়। দুবাই টু সিলেট বিমান ভাড়া ৩৫ থেকে ৪৫ হাজার টাকার মধ্যে হয়ে থাকে।

এয়ার এরাবিয়া টিকেট দাম কত

এই এয়ার এরাবিয়া নামের বিমানটি ইউরোপের ২২ টি দেশ এবং ১৭০ টি গন্তব্য স্থলে চলাচল করে। তবুও অন্যান্য বিমানের তুলনায় এয়ার এরাবিয়া বিমানের টিকিটের মূল্য খুবই কম। তাই অনেকেই এয়ার এরাবিয়া বিমানে চলাচল করতে পছন্দ করে। তাই যারা বাংলাদেশ থেকে আবুধাবি যাওয়ার উদ্দেশ্যে এয়ার এরাবিয়া বিমানটি ব্যবহার করতে যাচ্ছেন সে ক্ষেত্রে টিকিটের দাম হচ্ছে ৪০ থেকে ৪৫ হাজার টাকা।

এছাড়া আপনারা যারা ঢাকা থেকে জেদ্দা উদ্দেশ্যে যেতে চাচ্ছেন এয়ার এরাবিয়ার মাধ্যমে সে ক্ষেত্রে টিকিটের মূল্য হচ্ছে প্রায় ৬০ হাজার টাকার মত। এবং যারা ঢাকা থেকে রিয়াদের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন সেক্ষেত্রে এয়ার এরিয়ার টিকিটের দাম ৫৪ থেকে ৬০ হাজার টাকা। এটি শুধুমাত্র আপনাদেরকে একটি আনুমানিক ধারণা দিলাম কারণ বিমানের টিকিটের মূল্য প্রতিদিন পরিবর্তন হয়ে থাকে তাই বর্তমানে সাথে কিছুটা কম বেশি হতে পারে। 

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে দুবাই টু ঢাকা এবং দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত ২০২৪ সালে সে বিষয়ে বিস্তারিত জানিয়েছি আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। আপনার যদি এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে বন্ধু এবং পরিবারের সাথে শেয়ার করে দিন। এবং আপনার যদি দুবাই টু চট্টগ্রাম অথবা দুবাই টু ঢাকা টিকিটের মূল্য নিয়ে কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url