পিক্সেলাব বাংলা ফন্ট ডাউনলোড এবং সেটাপ করার নিয়ম

প্রিয় পাঠক আপনি কি পিক্সেলাব বাংলা ফন্ট ডাউনলোড করার জন্য খুঁজতে খুঁজতে পেরেশানি হয়ে গেছেন তাও ডাউনলোড করতে পারছেন না তাহলে সঠিক জায়গায় এসেছেন আজকের এই আর্টিকেলে আপনাদের সাথে পিক্সেলাব বাংলা ফন্ট ডাউনলোড করার নিয়ম সহ কিভাবে বাংলা ফন্ট গুলো pixellab এ ইনস্টল করবেন সবকিছু তুলে ধরার চেষ্টা করব তাই আমাদের সাথেই থাকুন।
পিক্সেলাব এর স্টাইল বাংলা ফন্ট আপনাদের সাথে শেয়ার করব যেগুলি দিয়ে আপনি খুব সুন্দর করে পিক্সেলাব অ্যাপস এর মাধ্যমে photo edit করার সময় এই স্টাইলিশ বাংলা ফন্টগুলো ব্যবহার করতে পারবেন অথবা সুন্দর ব্যাকগ্রাউন্ডে বাংলা ফন্টগুলো দিয়ে বিভিন্ন ধরনের কথা লিখতে পারবেন তাই কিভাবে পিক্সেলাব বাংলা ফন্ট ডাউনলোড করবেন সেগুলো জানতে হলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

ভূমিকা

আজকের আরটিকালের মূল বিষয় হচ্ছে pixellab এ বাংলা ফন্ট কিভাবে বাংলা ফন্ট দিয়ে লিখবেন পিক্সেলাব এ সাধারণত ডিফল্ট অবস্থায় বাংলা স্টাইলিশ ফন্ট ডাউনলোড করা যায় না তাই পিক্সেলাব এ কিভাবে বাংলা ফন্ট ডাউনলোড করে বাংলাতে লিখবেন এ টু জেড আজকের এই আর্টিকেলে জানতে পারবেন এবং ডাউনলোড করতে একটু ঝামেলা হতে পারে তাই সঠিকভাবে বুঝতে হলে আপনাকে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে।

পিক্সেলাব বাংলা ফন্ট ডাউনলোড করার নিয়ম - pixellab bangla font download

তো সবচেয়ে বড় কথা হচ্ছে যারা বাংলাতে বিভিন্ন ধরনের পোস্টারের লেখালেখি করেন যেমন ফেসবুকে স্যাড পোস্ট তৈরি করার জন্য বাংলা ফন্ট ছাড়া কোয়ালিটি ফুল হয় না এবং দেখতেও ভালো লাগে না তাই অনেকেই বাংলা স্টাইল ফন্ট খুঁজেন তাদের সুবিধার্থে নিচে বাংলা ফন্ট এর ডাউনলোড লিংক দেওয়া হল যার মাধ্যমে আপনার পছন্দের স্টাইল বাংলা ফন্টটি ডাউনলোড করতে পারবেন একদম ফ্রিতে। 

free bangla font download করার লিংকঃ freebanglafont.com এই লিংকটির ভিতরে গেলেই আপনারা ২০টির বেশি ফন্ট দেখতে পাবেন এবং সেই ফন্ট গুলোর পাশে ডাউনলোড অপশন লেখা আছে সেখানে ক্লিক করলে দ্বিতীয় পেজে নিয়ে যাবে তারপর নিচে স্কলিং করার পর একটি ক্যাপচার  দেখতে পাবেন ক্যাপচারটি পূরণ করে ডাউনলোড বাটনে ক্লিক করলেই অটোমেটিক ডাউনলোড শুরু হয়ে যাবে। 


আশা করি পিক্সেলাব বাংলা ফন্ট ডাউনলোড করার নিয়ম গুলো বুঝতে পেরেছেন নিচে বাংলা ফন্টগুলো ডাউনলোড করার পর কিভাবে pixellab এ লিখালিখি করবেন সেগুলি  নিয়ম নিচে অংশে দেওয়া হল।

পিক্সেলাব বাংলা ফন্ট ব্যবহার করার নিয়ম

এই অংশে আমরা আপনাদের জানাবো বাংলা স্টাইল ফন্ট গুলো ডাউনলোড করার পর কিভাবে আপনার pixellab এ ইন্সটল করবেন। প্রথমে আপনাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে প্লে স্টোর থেকে তো প্লে স্টোরে যাওয়ার পর সার্চ বারে Zarciver লিখে সার্চ দিবেন প্রথমেই যেই অ্যাপটি পাবেন সেটি ইন্সটল করবেন তারপর অ্যাপটি ওপেন করবেন। 

ওপেন করার পর যে বাংলা ফন্টের ফাইলটা ডাউনলোড করলেন সেটা সিলেট করবেন। কিভাবে বুঝবেন কোনটা ফাইল ফাইলটি ডাউনলোড করার সময় ফাইল এর নামটি সঠিকভাবে দেখে নিবেন এবং ফাইলটি নামের শেষে zip কথাটি লেখা থাকবে। 

তো ফাইলটিতে একবার ক্লিক করার পর Extract here লেখাটিতে ক্লিক করে দিবেন তারপর আপনার পিক্সেলাব অ্যাপস টি ওপেন করবেন তারপর ফ্রন্ট অপ্সানে যাবেন।
তারপর My Front অপশনে যাবেন তারপর প্রথমের ফাইল চিহ্ন আকারে প্লাস বাটনে ক্লিক করবেন আপনাদের সুবিধার্থে নিচে ছবি দেওয়া হল।
তারপর কিছুক্ষণ আগে যে ফাইলটাকে Extract here করেছিলেন সেই ফন্টের ফাইল গুলি সিলেট করুন তারপর My Front অপশনে আপনার পছন্দের স্টাইল বাংলা ফন্ট গুলি দেখতে পাবেন সেখানে ক্লিক করলেই ওই স্টাইলের বাংলা ফন্ট হয়ে যাবে। যদি না বুঝে থাকেন তাহলে নিচের ছবিগুলো দেখতে পারেন।

পিক্সেলাব ফ্রী বাংলা ফন্ট ডাউনলোড

এই অংশে আপনাদের সাথে ৫০টি পিক্সেলাব ফ্রী বাংলা ফন্ট শেয়ার করব যেগুলো খুবই সুন্দর স্টাইলিশ এবং প্রিমিয়াম ফন্ট যেগুলো আপনি খুব সহজেই আপনার পিক্সেলাব ব্যবহার করতে পারবেন। এই বাংলা ফন্ট গুলো শুধুমাত্র এন্ড্রয়েড ফোনের জন্য। 


ওপরের আলোচনায় অনেকগুলো ফন্ট আপনাদের সাথে শেয়ার করেছি ওইগুলো ব্যবহার করার পাশাপাশি একই নিয়মে এই ফন্টগুলো ব্যবহার করতে পারবেন আপনাদের সুবিধার্থে পিক্সেলাব ফ্রী বাংলা ফন্ট ডাউনলোড করার লিংক দিয়ে দেওয়া হলো এই লিংকে ক্লিক করলেই আপনি আপনার ফন্টগুলো ডাউনলোড করতে পারবেন।

শেষ কথা

আজকের এই আর্টিকেলে আপনাদের সাথে পিক্সেলাব বাংলা ফন্ট ডাউনলোড করার নিয়ম জানিয়েছি আশা করি আপনি সবকিছু বুঝতে পেরেছেন এবার থেকে আপনি খুব সহজেই পিক্সেলাব এ যে কোন ছবির উপর বাংলা ফন্ট দিয়ে লিখতে পারবেন। আপনার যদি বুঝতে অসুবিধা হয়ে থাকে বা কোন প্রশ্ন থেকে থাকে তবে নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন। এরকম বিভিন্ন রকম তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটিতে প্রতিনিয়ত চোখ রাখতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url