22 ক্যারেট স্বর্ণের দাম কত Today ২০২৪ বিস্তারিত জানুন

আমরা সবাই জানি যে স্বর্ণ একটি মূল্যবান ধাতু। বিশেষ করে মেয়েদের বিয়ের সময় স্বর্ণ প্রয়োজন পড়ে এছাড়া প্রতিটা মেয়েরই একটি স্বপ্ন থাকে স্বর্ণের জিনিস কিনা এবং সব মেয়েরাই চাই যে তার শরীরে একটি স্বর্ণ থাকুক। অনেকেই স্বর্ণ কেনার জন্য বর্তমান দাম সম্পর্কে জানতে চেয়ে থাকেন কারণ স্বর্ণের দাম প্রতিনিয়ত ওঠানামা করে তাই এই আর্টিকেলে 22 ক্যারেট স্বর্ণের দাম কত today এবং দুবাই স্বর্ণের রেট 22 ক্যারেট বিস্তারিত আলোচনা করব।
22 ক্যারেট স্বর্ণের দাম কত today - দুবাই স্বর্ণের রেট 22 ক্যারেট
আগের চাইতে এখন বর্তমানে সোনার দাম অনেকটাই বেশি। আপনি যদি স্বর্ণ কিনতে চান তাহলে আগের চাইতে বেশি দাম দিয়ে কিনতে হবে তার কারণ হচ্ছে প্রতিনিয়ত ডলারের পরিবর্তন হচ্ছে।আপনি যদি 22 ক্যারেট স্বর্ণ কিনতে চান বাংলাদেশ থেকে কিংবা দুবাই থেকে তাহলে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন তাহলে দুবাই স্বর্ণের রেট 22 ক্যারেট এবং 22 ক্যারেট স্বর্ণের দাম কত today বিস্তারিত জেনে নেওয়া যাক। 

22 ক্যারেট স্বর্ণের দাম কত today

বাংলাদেশের বাজারে প্রতিনিয়ত সোনার দাম উঠানামা করে এরপরে বছরের শেষে দেশের ইতিহাসের শীর্ষস্থানে পৌঁছে যায় দেশের বাজারের স্বর্ণের দাম যার কারণে মধ্যবিত্ত কিনতে পারছে না স্বর্ণ অলংকার। কেউ কেউ তৈরি করছে সীমিত পরিসরে আর সবচেয়ে ভালো মানের স্বর্ণ হলো ২২ ক্যারেট। ২২ ক্যারেট স্বর্ণ তৈরি করলে ব্যবহার ভালো পাওয়া যায় বিক্রি করলেও বেশি দাম পাওয়া যায়। 


আর আপনারা চেষ্টা করবেন ২২ ক্যারেট স্বর্ণা তৈরি করার জন্য বন্ধুরা তাহলে চলুন এক নজরে জেনে নেওয়া যাক বর্তমানে দেশের বাজারে ২২ ক্যারেট স্বর্ণের দাম কত।

স্বর্ণের পরিমাণ

স্বর্ণের দাম

২ আনা

১৩,৮৮০ টাকা

৪ আনা

২৭,৭৬০ টাকা

১০ আনা

৬৯,৪০০ টাকা

১৪ আনা

৯৭,১৬০ টাকা

২২ ক্যারেট

১,১১,০৪১ টাকা


তবে স্বর্ণ তৈরি করলে এই দামের সঙ্গে জুয়েলার্স সমিতি নির্ধারিত সর্বনিম্ন ৩৪৯৯ টাকা মজুরি এবং সরকার নির্দেশিত ৫% ভ্যাট যুক্ত হবে।

দুবাই স্বর্ণের রেট 22 ক্যারেট

অনেকেই দুবাই থেকে কমেন্ট করেছেন জানতে চেয়েছেন দুবাই স্বর্ণের রেট কত রয়েছে ২২ ক্যারেট ২৪ ক্যারেট ২১ ক্যারেট, ১ গ্রামের দাম কত ১ ভরির দাম কত ইত্যাদি। আমি অবশ্যই আপনাদেরকে বিস্তারিত জানিয়ে দেওয়ার চেষ্টা করব আজকে কত রয়েছে দুবাইয়ের স্বর্ণের বাজার। চলুন তাহলে জেনে নেয়া যাক দুবাই স্বর্ণের রেট কত আজকের বাজারে।

যারা ২২ ক্যারেটের স্বর্ণ কিনতে চান তাদের জন্য রয়েছে সুবর্ণ সুযোগ মাত্র ২২৭ দেরহাম যা বাংলাদেশী টাকায় মাত্র ৬,৭৮১ টাকা। তো ২২৭ দেরহাম হলে আপনারা ২২ ক্যারেট স্বর্ণ কিনতে পারবেন। আর যারা ২১ ক্যারেট স্বর্ণ নিতে চান আজকের স্বর্ণের রেট রয়েছে মাত্র ২১৯ দেরহাম।


আজকে দুবাই ১ গ্রাম ২৪ ক্যারেট স্বর্ণের দাম রয়েছে মাত্র ২৪৫ দেরহাম যা বাংলাদেশী টাকায় ৭,৩১৮ টাকা। ২৪৫ দেরহাম হলে আপনারা আবুধাবি থেকে স্বর্ণ কিনতে পারবেন আশেপাশে এলাকার যারা রয়েছেন আবুধাবি, মুসাফফা, আইকাট ২৪৫ ২৪৫ দেরহাম হলে আপনারা এক গ্রাম স্বর্ণ কিনতে পারবেন যেকোনো দোকান থেকে।

22 ক্যারেট গোল্ড রেট বাংলাদেশ

বর্তমানে বাংলাদেশ এবং আন্তর্জাতিক বাজারে সোনার দাম যেন লাগাম ছাড়া ঘোড়ার পাল একদিন কমছে তো অন্যদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বিশ্ববাজারে সোনার দাম আজও অনেক বেড়ে গিয়েছে আন্তর্জাতিক বাজারে গোল্ড কয়েনের দাম। বন্ধুরা দেশের বাজারে আবারও বাড়তে পারে স্বর্ণের দাম এমনটাই অনুমান করছে স্বর্ণ ব্যবসায়ীরা। চলুন তাহলে এবার জেনে নেওয়া যাক বর্তমানে 22 ক্যারেট গোল্ড রেট কত বাংলাদেশে।
  • ১ আনা ২২ ক্যারেট সোনার দাম ৬,৯১৮ টাকা।
  • ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৯,৪৯০ টাকা।
  • ১ ভরি ২২ ক্যারেট সোনার দাম ১,১০,৬৯১ টাকা।

22 ক্যারেট স্বর্ণের দাম কত today বাংলাদেশ

আজকে জানিয়ে দিব স্বর্ণের আপডেট দামটা। ২০২৪ সালে এসে কিন্তু স্বর্ণের দামে তেমন কোনো পরিবর্তন হয়নি দামটা ঠিক আগের মতই রয়েছে তবুও অনেকেই ২২ ক্যারেট স্বর্ণের দাম কত বাংলাদেশে তা জানতে চেয়ে থাকেন তাদের সুবিধার্থে বলছি। বর্তমানে ২২ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের দাম ৯,৫২০ টাকা এবং প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ১,১১,০৪১ টাকা এছাড়া মজুরি খরচ দিয়ে ২২ ক্যারেট প্রতি এক ভরি স্বর্ণের দাম পড়বে ১,২০,০৯১ টাকা।

FAQ

দুবাই 1 ভরি স্বর্ণের দাম কত?

উত্তরঃ সর্বশেষ আপডেট অনুযায়ী দুবাইয়ে ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম হচ্ছে ৭৭৮১৪ টাকা এবং ২১ ক্যারেট একবারে স্বর্ণের দাম হচ্ছে ৭৮,৮০০ টাকা।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪?

উত্তরঃ বর্তমানে বাংলাদেশে ২২ ক্যারেট ১ ভরি সোনার দাম হচ্ছে ১,১০,৬৯১ টাকা এবং ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ১ লাখ ৫ হাজার ৬৭৬ টাকা। এ ছাড়া ১৮ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ৯০ হাজার ৫৭১ টাকা।

১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে?

উত্তরঃ আজকের রেট অনুযায়ী বর্তমানে বাংলাদেশের ২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম হচ্ছে ৯,৪৯০ টাকা এবং ২১ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম হচ্ছে ৮৭০৫ টাকা।

21 ক্যারেট স্বর্ণের দাম কত today?

উত্তরঃ বর্তমানে বাজারের রেট অনুযায়ী ২১ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম হচ্ছে ৯,০৬০ টাকা এবং ২১ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম হচ্ছে ১০৫৬৭৫ টাকা।

শেষ কথা

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে 22 ক্যারেট স্বর্ণের দাম কত today এবং দুবাই স্বর্ণের রেট 22 ক্যারেট বিস্তারিত জানিয়েছি আশা করি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়েছেন। আপনি যদি দুবাই থেকে অথবা বাংলাদেশ থেকে বর্তমানে স্বর্ণ কিনতে চান তাহলে আপনি ২২ ক্যারেট স্বর্ণ কিনেন কারণ ২২ ক্যারেট স্বর্ণ সব থেকে ভালো এবং চেষ্টা করুন দুবাই থেকে কেনার।

আপনার যদি স্বর্ণের দাম নিয়ে কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন। আর পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অন্যদের সাথে শেয়ার করে দিবেন। পোস্টটি সম্পন্ন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url