হেলফিট ট্যাবলেট এর উপকারিতা ও অপকারিতা জেনে নিন

আমাদের মধ্যে অনেকে রয়েছেন যারা যাদের খাবারের রুচি নেই এবং স্বাস্থ্য একবারই কম দুর্বল শরীর নিয়ে বেশ চিন্তিত তাদের জন্য সুখবর কেননা আজকের এই আর্টিকেলে হেলফিট ট্যাবলেট এর উপকারিতা ও অপকারিতা সম্পর্কে আপনাদের জানাবো অনেকে আছেন যারা হেলফিট ট্যাবলেট এর কাজ কি, কিসের ওষুধ তা জানেন না তাদেরই জন্য আজকের এই পোস্টটি।
হেলফিট ট্যাবলেট এর উপকারিতা ও অপকারিতা জেনে নিন
আমাদের আজকের এই আর্টিকেলের মূল বিষয় হেলফিট ট্যাবলেট নিয়ে। এই ট্যাবলেটটি মূলত যাদের খাওয়ার প্রতি একদম রুচি নেই, পেটে সমস্যা, শরীর পাতলা তাদের ক্ষেত্রেই হেলফিট ট্যাবলেটটি ব্যবহার হয়ে থাকে আপনারা যারা দুর্বল শরীর এবং পাতলা শরীর নিয়ে চিন্তিত তাদের আর চিন্তার কোন কারণ নেই। 

আজকের এই আর্টিকেলে হেলফিট ট্যাবলেট এর উপকারিতা ও অপকারিতা সম্পর্কে আপনাদের জানাবো এছাড়াও হেলফিট ট্যাবলেট খাওয়ার নিয়ম, হেলফিট ট্যাবলেট এর কাজ কি সকল খুঁটিনাটি বিষয় তুলে ধরার চেষ্টা করব তাই এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। 

    হেলফিট ট্যাবলেট এর কাজ কি

    হেলফিট ট্যাবলেট এর উপকারিতা ও অপকারিতা  সম্পর্কে জানার আগে প্রথমেই আমরা হেলফিট ট্যাবলেট এর কাজ কি সেই সম্পর্কে আপনাদের জানাবো। চলুন তাহলে হেলফিট ট্যাবলেট এর কাজ কি কি এবং কি কি রোগের ক্ষেত্রে ব্যবহার করা হয় সেগুলি জেনে নেওয়া যাক। 


    এই হেলফিট ট্যাবলেটটি  উৎপাদন কোম্পানির নাম হচ্ছে  ভুটানিক ল্যাবরেটরিস  এই ট্যাবলেট টি যাদের খাবারের প্রতি রুচি কম স্বাস্থ্যহীনতায়, পেট ফাঁপা, রক্তস্বল্পতা এবং পরিপাকতন্ত্রের দুর্বলতা যাদের রয়েছে তাদের ক্ষেত্রে এই হেলফিট ট্যাবলেটটি বিশেষ কার্যকরী ভূমিকা পালন করে।

    হেলফিট ট্যাবলেট এর উপকারিতা

    অনেকে এই হেলফিট ট্যাবলেট খেয়ে থাকতে পারেন কিংবা চিনে থাকতে পারেন কিংবা অনেকের স্বাস্থ্য ভালো করার জন্য দুর্বলতার ক্ষেত্রে অনেকে হয়তো বা মোটা হওয়ার জন্য হেলফিট ট্যাবলেট খেয়ে থাকতে পারেন আবার অনেকেই আছেন যারা হেলফিট ট্যাবলেট এর উপকারিতা কি কি তা জানেন না তাই এই অংশে হেলফিট ট্যাবলেট এর উপকারিতা গুলো সম্পর্কে আপনাদের জানাবো।

    পেট ফাঁপা, খাবারের প্রতি রুচির অভাব, রক্তস্বল্পতা, স্বাস্থ্য এবং ওজন বাড়াতে বিশেষ কার্যকরী ভূমিকা পালন করে। হেলফিট ট্যাবলেট খাওয়ার ফলে পরিপাকতন্ত্রের কার্যকারিতা বুদ্ধি পাই যার কারণে খাবার দ্রুত হজম হয় এবং স্বাস্থ্য বৃদ্ধি পায়। 

    এছাড়াও যারা স্বাস্থ্য হীনতায় ভুগছেন এবং খাওয়ার প্রতি রুচি নাই দিন দিন ওজন কমে যাচ্ছে তারা একজন ডাক্তারের পরামর্শ অনুযায়ী হেলফিট ট্যাবলেট সেবন করতে পারেন। এই হেলফিট ট্যাবলেটটিতে  বেশ কয়েকটি উপাদান ব্যবহার করা হয়েছে। প্রত্যেকটা ৫০০ মিলিগ্রাম ট্যাবলেট এ রয়েছে
    • হেলতিত (হিং) - ১২৫ মিলিগ্রাম
    • শুঠ - ১২৫ মিলিগ্রাম
    • সোহাগার খই - ১২৫ মিলিগ্রাম
    • সৈন্ধব লবণ ১২৫ মিলিগ্রাম
    এছাড়াও অন্যান্য উপাদান ফর্মুলা রয়েছে। এইসব প্রাকৃতিক উপাদানের কথা উল্লেখ থাকলেও অনেকের মতে হেলফিট ট্যাবলেট এ কেমিক্যাল ব্যবহার করা হয়েছে যেগুলি কোম্পানি উল্লেখ করেনি। আশা করি হেলফিট ট্যাবলেট এর উপকারিতা গুলো কি কি সেগুলো জানতে পেরেছেন।

    হেলফিট ট্যাবলেট এর অপকারিতা

    প্রতিটা জিনিসেরই যেমন খারাপ দিক রয়েছে তেমনি হেলফিট ট্যাবলেট এর অপকারিতা রয়েছে তাই যারা হেলফিট ট্যাবলেট সেবন করার কথা ভাবছেন বা যারা দীর্ঘদিন যাবত হেলফিট ট্যাবলেট সেবন করছেন তাদের হেলফিট ট্যাবলেট এর অপকারিতা সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। 


    চলুন তাহলে হেলফিট ট্যাবলেট এর অপকারিতা কি কি সেগুলি সম্পর্কে আপনাদের জানাই। যদি আপনি দীর্ঘদিন যাবত এই ট্যাবলেটটি গ্রহণ করেন তাহলে শরীর ফুলে যাবে এবং শরীর অস্বাভাবিক মোটা হয়ে যাবে। এই হেলফিট ট্যাবলেটটি এক ধরনের স্টেরয়েড মিশ্রিত তাই দীর্ঘদিন যাবত খাওয়ার ফলে কিডনি, লিভার এবং ত্বকের বিভিন্ন রকম সমস্যা দেখা দিতে পারে। 

    এছাড়াও হেলফিট ট্যাবলেট বেশি দিন সেবন করার ফলে আপনার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যেতে পারে। আবার অনেকের মতে জানা গেছে এই ওষুধটিখাওয়ার ফলে শরীরে ক্ষুধা বাড়বে কিন্তু এই ওষুধটি যখন আবার খাওয়া বাদ দিয়ে দিবেন তখনশরীর আবার আগের মতন হয়ে যাবে তাই এই ওষুধটি একজন ডাক্তারের পরামর্শ ছাড়া সেবন করা কখনোই উচিত না। 

    হেলফিট ট্যাবলেট সেবনে একটি সর্তকতা সেটা হচ্ছে এই হেলপ ট্যাবলেটটি গর্ভাবস্থায় কোনোভাবেই সেবন করা যাবেনা। আপনি যদি এই ট্যাবলেটটি গর্ভাবস্থায় সেবন করেন তাহলে আপনি এবং আপনার বাচ্চার স্বাস্থ্য ঝুঁকির মুখে পড়বে তাই গর্ভাবস্থায় এই সকল ওষুধ এড়িয়ে চলুন। 

    আশা করি হেলফিট ট্যাবলেট এর অপকারিতা গুলো জানতে পেরেছেন তাই আপনার আশেপাশে আত্মীয়-স্বজন যদি হেলফিট ট্যাবলেট এর অপকারিতা সম্পর্কে না জানে তাহলে তাদেরকে জানিয়ে দেওয়া আপনার কর্তব্য।

    হেলফিট ট্যাবলেট খাওয়ার নিয়ম

    তো বন্ধুরা এই অংশে আমরা হেলফিট ট্যাবলেট খাওয়ার নিয়ম  আপনাদের জানাবো এই হেলফিট ট্যাবলেট খাওয়ার নিয়ম একেবারেই সহজ সকালে একটি ট্যাবলেট ও রাত্রে একটি ট্যাবলেট সকালের রাত্রে দুই বেলা খেতে হয় খাওয়ার পর।

    আমি আবারো বলে দিচ্ছি ট্যাবলেটটি যারা খাবেন তারা সকালে ও রাতে একটি করে দুই বেলা খাবেন খাওয়ার পর এভাবে ১৫ দিন খাবেন। ১৫ দিন খাওয়ার পর ট্যাবলেটটি আপনারা এক বেলা করে প্রতিদিন সকাল করে এক মাস খেয়ে যাবেন এর বেশি ওষুধটি খাওয়ার প্রয়োজন নেই। আপনারা এই হেলফিট ট্যাবলেট খাওয়ার পাশাপাশি বিভিন্ন ভিটামিন ক্যালসিয়াম ও সেবন করতে পারেন।

    হেলফিট ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া বাংলা

    এই হেলফিট ট্যাবলেটটি খেলে আপনার খাবারের প্রতি রুচি বেড়ে যাবে এবং ১৫ দিনে আপনার স্বাস্থ্য এবং ওজন বেড়ে যাবে তবে এই ওষুধটি খাওয়ার ফলে আপনার স্বাস্থ্যের মারাত্মক ক্ষতি হবে কারণ এই ওষুধটিতে রয়েছে স্টেরয়েড মিশ্রিত যা আপনার শরীরের কিডনি, লিভার সহ ত্বকের সমস্যা হবে এছাড়াও আপনার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাবে। 

    হেলফিট খেলে কি মোটা হয়

    যাদের রোগা পাতরা শরীর, খাবার খাওয়ার প্রতি রুচি থাকে না তারা যদি এই হেলফিট ট্যাবলেট খান তাহলে আপনার খাবারের রুচি দ্বিগুণ বেড়ে যাবে এবং আপনি যদি এটি ১৫ দিন খান তাহলে মোটা হয়ে যেতে পারেন তবে এটি একজন ডাক্তারের পরামর্শ ছাড়া কখনোই খাওয়া উচিত নয় কারণ এটি স্টেরয়েড মিশ্রিত ঔষধ যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কারণ তাই এই ওষুধটি খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নিবেন।

    হেলফিট ট্যাবলেট এর দাম কত

    এই হেলফিট ট্যাবলেটটি আপনি যে কোন ফার্মেসিতে কিনতে পেয়ে যাবেন। হেলফিট ট্যাবলেট এর দাম ৩৬০ টাকা তবে ফার্মেসিতে এর মূল্য কম বেশি হতে পারে। এই ওষুধটির ভিতর মোট ৩০ টি ট্যাবলেট রয়েছে এবং এই ওষুধটি কেনার সময় অবশ্যই মেয়াদ দেখে নিবেন।

    শেষ কথা 

    কিছু সতর্কতা রয়েছে যেমন এই ওষুধটি খাওয়ার আগে একজন ডাক্তারের পরামর্শ নিবেন এবং গর্ভাবস্থায় এই ওষুধটি কখনোই সেবন করবেন না না তো আপনি সহ আপনার শিশুর মারাত্মক ক্ষতি হতে পারে। আজকের এই আর্টিকেলে আপনাদের সাথে হেলফিট ট্যাবলেট এর উপকারিতা ও অপকারিতা সম্পর্কে জানিয়েছি

    আশা করি আপনি সবকিছু ভালোভাবে বুঝতে পেরেছেন। এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে অন্যদের সাথে শেয়ার করবেন। হেলফিট ট্যাবলেট সম্পর্কে আপনাদের যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করতে পারেন ধন্যবাদ।

    এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

    comment url