মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইন বাংলাদেশ

আমরা সবাই জানি যে মালয়েশিয়া বা বিভিন্ন যেতে হলে মেডিকেল টেস্ট করা লাগে ঠিক তেমনি বাংলাদেশ থেকে যারা মালয়েশিয়ায় বিভিন্ন কোম্পানিতে কাজের উদ্দেশ্যে গিয়ে থাকে তাদের মেডিকেল টেস্ট করা লাগে আর এই মেডিকেল টেস্ট করার পর অনেকেই জানে না কিভাবে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করতে হয় তাই এই আর্টিকেলে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইন বাংলাদেশ সম্পর্কে জানাবো।
মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইন বাংলাদেশ
আপনি যদি মালয়েশিয়ায় যেতে চান কিংবা ভিসা প্রসেসিং করতে দেন তাহলে আপনাকে মেডিকেল টেস্ট করাতে হবে এবং রেজাল্ট ফিট হতে হবে তাছাড়া আপনি মালয়েশিয়ায় যেতে পারবেন না। বর্তমানে যারা মালয়েশিয়া মেডিকেল টেস্ট করতে দিয়েছেন তারা অনেকেই মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করতে পারেন না তাদেরই জন্য মূলত আজকের এই আর্টিকেল পোস্টটি।

এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে আজকে জানাবো কিভাবে আপনার মোবাইল ফোন অথবা ডেস্কটপ দিয়ে খুব সহজে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন এর পাশাপাশি আপনাদের জানাবো মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট কত দিন লাগে এবং মেডিকেল কি কি চেক করে। চলুন তাহলে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইন বাংলাদেশ বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইন বাংলাদেশ

প্রিয় মালয়েশিয়ান প্রবাসী ভাই ও বোনেরা আশা করি সবাই ভালো আছেন। ২০২৪ সালে নতুন বছরে আপনি কিভাবে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন সরাসরি ইমিগ্রেশন ওয়েবসাইট থেকে আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে আপনি চেক করতে পারবেন আপনার মেডিকেলের রিপোর্ট দুই মিনিটে। 

কি কারনে আপনারা মেডিকেল রিপোর্ট চেক করবেন বর্তমান মালয়েশিয়া আপনারা যারা বসবাস করছেন আপনাদের বস বা আপনাদের কোম্পানির মালিক কিন্তু প্রতি বছর আপনার ভিসার রিনিউ করে এই রিনিউ করার আগে কিন্তু আপনার মেডিকেল রিপোর্টটা চেক করে। 
এবং এই মেডিকেল রিপোর্টে যদি আনফিট হন আপনি তাহলে কিন্তু আপনাকে ৯৯% আপনাকে দেশে পাঠিয়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে এবং কিভাবে আপনি ২ মিনিটে আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করবেন সেটাই জানাবো আজকের এই আর্টিকেলে। চলুন তাহলে
মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।
  • মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার জন্য প্রথমে আপনাকে মালয়েশিয়া ইমিগ্রেশন ওয়েবসাইট প্রবেশ করতে হবে।
  • ইমিগ্রেশন ওয়েবসাইটে প্রবেশ করতে হলে গুগলে সার্চ বাড়ে গিয়ে myimms e service লিখে সার্চ দিবেন তারপর দ্বিতীয় নাম্বার ওয়েবসাইটে প্রবেশ করবেন অথবা আপনি চাইলে https://eservices.imi.gov.my/ এই লিংকের মাধ্যমেও মালয়েশিয়া ইমিগ্রেশন ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করতে পারবেন।
  • তারপর " No Pasport " খালি ঘর দিতে আপনার পাসপোর্ট নাম্বারটি বসিয়ে দিন।
  • তারপর নিচে " Warganegara " লিখা অপশনটিতে ক্লিক করে দেশ নির্বাচন করুন।
  • আপনার যদি পাসপোর্টটি বাংলাদেশের হয়ে থাকে তাহলে বাংলাদেশ সিলেট করুন আর যদি অন্য দেশের হয়ে থাকে অর্থাৎ ইন্ডিয়া হয়ে থাকে তাহলে ইন্ডিয়া সিলেট করুন।
  • তারপর সর্বশেষ " Carian " অপশন দিতে ক্লিক করলেই আপনার মেডিকেল রিপোর্টের সকল ইনফরমেশন দেখতে পারবেন। আপনি যদি ফিট হয়ে থাকেন সেটাও দেখাবে আর যদি আনফিট হয়ে থাকেন সেটাও দেখাবে।
মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইন বাংলাদেশ
আপনি যদি মালেশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার নিয়মটি না বুঝে থাকেন তাহলে উপরে দেওয়া ছবিটি দেখুন এবং সেই পদ্ধতি অনুসরণ করুন তাহলে আপনি খুব সহজে দুই মিনিটে আপনার মেডিকেল রিপোর্টটি দেখে নিতে পারবেন ফিট না আনফিট হয়েছেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক মালয়েশিয়া

তো বন্ধুরা আজকে আমি আপনাদেরকে জানাবো যে কিভাবে আপনি আপনার মোবাইলের মাধ্যমে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করবেন। তো বন্ধুরা আপনার মেডিকেল করে আসার ২৪ ঘন্টা পর কিন্তু আপনার মেডিকেলের রিপোর্টটা হয়ে যাই বা চলে আসে। 
কিন্তু আপনাকে এই রিপোর্টটা জানার জন্য যে আপনি ফিট হয়েছেন না আনফিট হয়েছেন এটা জানার জন্য আপনাকে অনেক খাটাখাটনি করতে হয়। যেরকম আপনার এজেন্টকে ফোন করা বা আপনার মেডিক্যাল সেন্টারে ফোন করা তো এই সবগুলি না করে কিন্তু আপনি ঘরে বসেই আপনার মোবাইলের মাধ্যমে আপনার পাসপোর্ট নাম্বার দিয়েই কিন্তু আপনি আপনার মেডিকেল রিপোর্ট চেক করতে পারেন।
  • প্রথমে আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে গুগলে সার্চ বাড়ে গিয়ে " cmcl.poems.result " লিখে সার্চ দিবেন তারপর প্রথমে যে ওয়েবসাইটটা পাবেন সেটিতে প্রবেশ করবেন।
  • তারপর লক্ষ্য করবেন পাসপোর্ট নম্বর লিখুন সেখানে আপনার পাসপোর্ট নাম্বারটি লিখে দিবেন এবং নিচে দেওয়া সিকিউরিটি কোডটি বসিয়ে দিবেন।
  • তারপর " Submit " অথবা সাবমিট করুন অপশনটিতে ক্লিক করুন। ক্লিক করার মাত্রই আপনারা রেজাল্টে দেখতে পাবেন ফিট হয়েছেন নাকি আনফিট হয়েছেন এবং আপনার নাম কি সকল ইনফরমেশন দেখতে পাবেন।
  • আপনার বুঝার সুবিধার্থে নিজে একটি ছবি দেওয়া হল।
পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক মালয়েশিয়া

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক মালয়েশিয়া

মালয়েশিয়া মেডিকেল চেক অনলাইন

মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল করিয়েছেন? কিন্তু আপনি কি জানেন আপনি ফিট নাকি আনফিট সেটা কিভাবে জানবেন। আপনি হয়তো মেডিকেল সেন্টারে ফোন দিবেন ফিট নাকি আনফিট জানতে কিন্তু বেশিরভাগই ওরা টাকার জন্য আপনাকে ফিট থাকার পরও আনফিট করে দিতে পারে। 

তাই আপনার উচিত নিজে চেক করে দেখা মালয়েশিয়া মেডিকেলে ফিট হয়েছে নাকি আনফিট হয়েছেন। আপনি চাইলে আপনার হাতে থাকা স্মার্টফোনটি দিয়ে বাড়িতে বসে খুব সহজে মালয়েশিয়া মেডিকেল চেক অনলাইন করতে পারবেন। 

মেডিকেল চেক করতে হলে আপনাকে যাবাদান ইমিগ্রেশন মালয়েশিয়া ওয়েবসাইটে প্রবেশ করতে হবে তারপর আপনার পাসপোর্ট নম্বর এবং দেশ নির্বাচন করে সাবমিট করলেই আপনার মেডিকেল রিপোর্ট জানতে পারবেন আপনি ফিট হয়েছেন নাকি আনফিট হয়েছেন।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট কত দিন লাগে

আপনি যদি মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল করে থাকেন তাহলে আপনার মনে প্রশ্ন আসতে পারে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট আসতে কত দিন সময় লাগে। মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট ৭ থেকে ১০ দিনের মধ্যে পাওয়া যায় তবে কিছু কিছু ক্ষেত্রে এর থেকে বেশিও সময় লাগতে পারে।

মালয়েশিয়া মেডিকেল কি কি চেক করে

যারা ইতিমধ্যে মালয়েশিয়া মেডিকেল করার জন্য প্রস্তুতি গ্রহণ করেছে তারা অনেকেই জানতে চেয়ে থাকেন মালয়েশিয়া মেডিকেল কি কি চেক করে। মালয়েশিয়া মেডিকেল আপনার প্রসাব পরীক্ষা করাবে এবং বুকের এক্সরে করবে দিয়ে দেখবে আপনার হার্টে কোন সমস্যা আছে কিনা এছাড়া আপনার রক্ত পরীক্ষা করবেন দিয়ে দেখবে রক্তে কোন ভাইরাস আছে কিনা এগুলোই আর কি।

মালয়েশিয়ার মেডিকেলের মেয়াদ কতদিন থাকে

আপনি যদি মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল করে থাকেন তাহলে এর মেয়াদ কতদিন থাকে সেটাই জানাবো এই অংশে। তাছাড়া অনেকেই জানতে চেয়ে থাকেন মালয়েশিয়ার মেডিকেলের মেয়াদ কতদিন থাকে? মালেশিয়ার মেডিকেলের মেয়াদ ৩ মাস পর্যন্ত থাকে।

মালয়েশিয়া মেডিকেল খরচ কত

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা মালয়েশিয়ায় মেডিকেল খরচ কত সে সম্পর্কে জানতে চেয়ে থাকেন। মালয়েশিয়া যেতে হলে আপনাকে মেডিকেল টেস্ট করাতে হবে তাছাড়া আপনি মালয়েশিয়ায় যেতে পারবেন না।
আর এমআইটির নিবন্ধিত যে সমস্ত মেডিকেল রয়েছে সে সমস্ত মেডিকেলে টেস্ট করাবেন তাহলে সঠিক ফলাফল পাবেন। মালয়েশিয়া মেডিকেল টেস্ট করতে সাধারণত ৭ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত লেগে থাকে।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আজকের এই আর্টিকালে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অনলাইন বাংলাদেশ সম্পর্কে আপনাদের জানিয়েছি এর পাশাপাশি আপনাদের জানিয়েছি মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট কতদিন লাগে, খরচ কত এবং মেয়াদ কতদিন থাকে। 

আশা করি আপনি এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়েছেন আপনার যদি কোন কিছু বুঝতে অসুবিধা হয়ে থাকে কিংবা কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করি আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url