মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে (২ মিনিটে)

আপনি যদি মালয়েশিয়া যাওয়ার জন্য ভিসা করতে দিয়ে থাকেন বিভিন্ন দালাল বা এজেন্সির মাধ্যমে এবং তারা যদি আপনাকে বলে যে আপনার ভিসা হয়ে গেছে তাহলে আপনার উচিত পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসাটি চেক করা কারন ভিসা অরিজিনাল না হলে আপনি প্রতারিত হতে পারেন। তাই আজকের এই আর্টিকেল পর্বে কিভাবে মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে সেটা আপনাদের জানাবো।
মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে (২ মিনিটে)
বর্তমানে এখন প্রতিটা ছেলেদেরই স্বপ্ন দেশত্যাগ করা এবং অন্য দেশে গিয়ে ক্যারিয়ার গঠন করা আর সেই জন্যই প্রতিবছরই হাজার হাজার মানুষ বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় গিয়ে থাকে জীবনযাত্রার মান উন্নত করার জন্য কিন্তু অনেকেই ভিসা করতে গিয়ে প্রতারিত হচ্ছে।

তাই আপনি যদি মালয়েশিয়ার ভিসা পেয়ে থাকেন কিংবা প্রতারিত না হতে চান তাহলে আপনার ভিসাটি অরিজিনাল কিনা সেটা অবশ্যই চেক করা প্রয়োজন। চলুন তাহলে কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক করবেন খুব সহজে সেই পদ্ধতি জেনে নেওয়া যাক। 

মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে

আপনি যদি মালেশিয়া ভিসা করতে দিয়ে থাকেন তাহলে কিন্তু আজকের এই আর্টিকেলটি স্পেশালি আপনার জন্য আমরা বাংলাদেশীরা মেক্সিমাম সময় মালয়েশিয়া যাওয়ার জন্য ভিসা করতে দিয়ে থাকি থার্ড পার্টি অর্থাৎ এজেন্সির মাধ্যমে। যখন আমরা ভিসাটি করতে দিয়ে থাকি তারপরে কিন্তু আমার জানার চেষ্টা করি যে আমাদের পাসপোর্ট এর ভিসাটি হয়েছে কিনা। 
আর এটা জানার জন্য কিন্তু আমরা এজেন্সি অর্থাৎ যে থার্ড পার্টির মাধ্যমে ভিসাটি করতে দিয়েছি তাদের সাথে যোগাযোগ করে থাকে। অনেক সময় আমরা ইউটিউব এ ভিডিও দেখি কিন্তু জানার চেষ্টা করি আমাদের পাসপোর্ট এর ভিসাটি হয়েছে কিনা সেক্ষেত্রে বিভিন্ন রকমের ব্রাউজিং করতে হয়। 

তো কোনরকম ঝামেলা ছাড়াই কিভাবে খুব সহজেই মুহূর্তেই আপনার পাসপোর্ট এর ভিসাটি হয়েছে কিনা জানতে পারবেন সেটাই জানাবো আজকের এই আর্টিকেলে। চলুন তাহলে কিভাবে মালয়েশিয়া ভিসা চেক করবেন পাসপোর্ট নাম্বার দিয়ে সেটা জেনে নেওয়া যাক।
  • আপনার মালয়েশিয়া ভিসাটি হয়েছে কিনা এটা জানার জন্য কিন্তু আপনার একটি অ্যাপসের প্রয়োজন হবে যে অ্যাপসটি আপনার গুগল প্লে স্টোরে অ্যাভেলেবেল পেয়ে যাবেন। 
  • আপনার ফোনে গুগল প্লে স্টোর ওপেন করার পর সার্চ বাড়ে " Worker Visa Check Malaysia " লিখে সার্চ করবেন তারপর সর্বপ্রথম যে অ্যাপসটি দেখতে পাবেন সেটি ইন্সটল করে নিবেন আপনার ফোনে।
  • তারপর আপনার ফোন থেকে সেই অ্যাপসটি ওপেন করবেন। অ্যাপটি ওপেন করার পর " Malaysia Visa Check Online By Passport Namber " লিখা আছে সেই অপশনে ক্লিক করবেন।
  • তারপর লক্ষ্য করবেন " Passport No " এবং " Country Name " লিখা রয়েছে তার পাশে খালি ঘর রয়েছে তো সেই খালি ঘরে আপনার পাসপোর্ট নাম্বারটি বসিয়ে দিবেন। 
  • এবং আপনি যদি বাংলাদেশী হয়ে থাকেন তাহলে Country Name খালি ঘরটিতে বাংলাদেশ বসিয়ে দিবেন তারপর " Search " অপশন দিতে ক্লিক করবেন।
  • " Search " অপশন এ ক্লিক করার পর আপনার ভিসাটি কোন পর্যায়ে রয়েছে এবং কোন কোম্পানিতে ভিসাটি লাগানো হয়েছে সকল বিস্তারিত ইনফরমেশন দেখতে পারবেন।
পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম আপনি যদি না বুঝে থাকেন তাহলে আপনার সুবিধার্থে নিচে ছবি দেয়া হলো সেই ছবিগুলি দেখে আপনি আপনার ভিসাটি খুব সহজে চেক করে নিতে পারবেন।
মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে

মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া ভিসা চেক করার অনেক পদ্ধতি রয়েছে তো তার ভিতরে আমরা সবচেয়ে সহজ মনে করি পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়মটি। উপরের অংশে আমরা ইতিমধ্যে জানলাম কিভাবে একটি অ্যাপস এর মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করবেন এখন আপনাদের জানাবো আপনারা কিভাবে ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি মালয়েশিয়া ভিসা চেক করবেন।

  • মালয়েশিয়া ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে মোবাইল অথবা ডেক্সটপ থেকে মালয়েশিয়ার এই eservices.imi.gov.my অফিসিয়াল ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।
  • তারপর Passport No লিখা খালিঘরটিতে আপনার পাসপোর্ট নাম্বারটি বসিয়ে দিন।
  • এরপর Citizen লেখা দ্বিতীয় খালিঘরটিতে বাংলাদেশ সিলেট করুন।
  • তারপরে পাশে আরো দুইটি খালিঘর দেখতে পাবেন। প্রথম Name লেখা খালিঘরটাতে আপনার পাসপোর্ট এর নামটি বসিয়ে দিন এবং দ্বিতীয় খালিঘরটিতে আবারো বাংলাদেশ সিলেট করুন।
  • তারপর Search অপশনে ক্লিক করুন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক
সার্চ অপশনে ক্লিক করার পর আপনি দেখতে পারবেন আপনার মালয়েশিয়া ভিসাটি যদি হয়ে থাকে তাহলে আপনার নাম এবং জন্ম তারিখ শো করবে আর যদি আপনার ভিসাটি না হয়ে থাকে তাহলে কোন কিছুই আসবে না।

মালয়েশিয়া কলিং ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে

আপনার মালেশিয়া কলিং ভিসাটা তিনটি পদ্ধতিতে চেক করতে পারবেন। প্রথমটা হচ্ছে আপনার কলিং ভিসার ওপরে যে কোম্পানির রেফারেন্স নাম্বার থাকে সেই রেফারেন্স নাম্বার দিয়ে মালয়েশিয়া কলিং ভিসা চেক করতে পারবেন। দ্বিতীয় পদ্ধতি টা হচ্ছে কোম্পানি যে রেজিস্ট্রেশন নাম্বারটি রয়েছে সেটি দিও কলিং ভিসা চেক করতে পারেন।
শেষ যে সহজ পদ্ধতিটা রয়েছে সেটি হচ্ছে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে আপনি দেখতে পারেন আপনার কলিং ভিসাটা হয়েছে কিনা। তো পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া কলিং ভিসা কিভাবে চেক করবেন তা ইতিমধ্যে উপরের অংশে জানিয়ে দিয়েছি। সেই একই নিয়মে আপনি আপনার মালয়েশিয়া কলিং ভিসা চেক করতে পারবেন পাসপোর্ট নাম্বার দিয়ে।

মালয়েশিয়া ভিসা চেক app

মালয়েশিয়া ভিসা চেক করার জন্য খুব সহজ পদ্ধতি হচ্ছে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসার স্ট্যাটাস চেক করা। এখন আমরা সাধারণত গুগলে বিভিন্নভাবে সার্চ করে দেখি যে মালয়েশিয়া ভিসা কিভাবে চেক করতে হয় সেখানে কিন্তু বিভিন্নভাবে ইনফরমেশন আমাদের কাছ থেকে চাওয়া হয় 

আর আমাদের পাসপোর্ট যেহেতু আমরা এজেন্সির কাছে জমা দিয়েছি সেক্ষেত্রে ভিসা সংক্রান্ত কোনো ইনফরমেশন জানতে হলে তাদের কাছ থেকে জানতে হয়। এখন থেকে আপনি শুধুমাত্র পাসপোর্ট নাম্বার ব্যবহার করে কিন্তু আপনার ভিসার ইনফরমেশন গুলো ঘরে বসে জানতে পারবেন। 

আজকে আপনাদের এমন একটি অ্যাপের সাথে পরিচয় করে দিব যেই অ্যাপটির মাধ্যমে ভিসা সহ মেডিকেল সকল ইনফরমেশন গুলো কিন্তু খুব সহজেই আপনার হাতে থাকা স্মার্টফোনটির মাধ্যমেই জানতে পারবেন। তাহলে আর দেরি না করে মালয়েশিয়া ভিসা চেক করার অ্যাপের নাম কি এবং কিভাবে ভিসা চেক করতে হবে বিস্তারিত জেনে নেওয়া যাক।
  • প্রথমে আপনার হাতে থাকা স্মার্টফোনটি দিয়ে myprobashi এই লিংকের সাহায্যে My Probashi অ্যাপটি ইনস্টল করে ফেলুন।
  • তারপর My Probashi অ্যাপটি ওপেন করার পর " মালয়েশিয়া ভিসা ও মেডিকেল চেক " অপশনটিতে ক্লিক করবেন। তারপর " শুধু পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করুন " লিখা আছে সেখানে ক্লিক করবেন।
  • তারপর আপনাকে মালয়েশিয়ান ইমিগ্রেশন অফিসিয়াল ওয়েবসাইটে নিয়ে যাবে সেখানে আপনার পাসপোর্ট নাম্বার এবং কান্ট্রি সিলেট করে সার্চ বাটনে ক্লিক করলে আপনার ভিসার সকল ইনফরমেশন চলে আসবে।
মালয়েশিয়া ভিসা চেক app

মালয়েশিয়া ভিসা চেক app

মালয়েশিয়া ওয়ার্কার ভিসা চেক

অনেকেই রয়েছেন মালয়েশিয়া ওয়ার্কার ভিসা পাওয়ার পর ভিসা টি সঠিক কিনা তা জানার জন্য বিষয়টি চেক করতে চান কিন্তু কিভাবে চেক করতে হয় তা না জানার কারণে ইন্টারনেটে সন্ধান করে থাকেন তাদের সুবিধার্থে। উপরে উল্লেখিত ঠিক একই নিয়মে আপনি মালয়েশিয়ার ওয়ার্কার ভিসা চেক করতে পারবেন।
প্রথমে আপনাকে মালয়েশিয়ার ইমিগ্রেশন অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সেখানে আপনার পাসপোর্ট নাম্বারটি দিয়ে এবং দেশ নির্বাচন করে সাবমিট করলেই ওয়ার্কার ভিসার সকল ডিটেলস জানতে পারবেন এছাড়া আপনি চাইলে eservices.imi.gov.my এই লিংকের সাহায্যে মালয়েশিয়া ইমিগ্রেশন ওয়েবসাইটে গিয়ে কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে আপনার ওয়ার্কার ভিসা চেক করতে পারবেন।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে মালয়েশিয়ার ভিসা কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে চেক করতে হয় তা বিস্তারিত জানিয়েছি এর পাশাপাশি মালয়েশিয়া ভিসা চেক করার অ্যাপ এর নামসহ কিভাবে ভিসা চেক করবেন সেটাও জানিয়েছি আপনার যদি বুঝতে কোন অসুবিধা হয়ে থাকে অথবা কোন কিছু জানার থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url