জেদ্দা আজকের সোনার দাম কত | 22 ক্যারেট গোল্ড রেট সৌদি

সোনা এমন একটা জিনিস যেটা মেয়েদের কাছে খুবই পছন্দনীয়। অনেক প্রবাসী ভাই দেশে ফেরার সময় তার বউ অথবা বোনের জন্য সোনা কিনে থাকে আর এমনিতেই বাংলাদেশের চাইতে অন্যান্য দেশে সোনার দাম কিছুটা কম থাকায় অনেকেই সোনা কিনতে ইচ্ছুক থাকে তাই আজকের এই আর্টিকেলে জেদ্দা আজকের সোনার দাম কত এবং 22 ক্যারেট গোল্ড রেট সৌদি আরব সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
জেদ্দা আজকের সোনার দাম কত ও 22 ক্যারেট গোল্ড রেট সৌদি
যারা ইতিমধ্যে সৌদি থেকে অথবা সৌদির জেদ্দা শহর থেকে সোনা কিনতে চাচ্ছেন তাদের অবশ্যই জেনে রাখা উচিত জেদ্দা আজকের সোনার দাম কত এবং 22 ক্যারেট গোল্ড রেট কত বর্তমানে সৌদি আরবে।তো সৌদি আরবে বর্তমানে সোনার রেট সম্পর্কে জানতে হলে আজকের এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন তাহলে বর্তমানে সৌদির সোনার দাম কত তা জানতে পারবেন। 

জেদ্দা আজকের সোনার দাম কত

আপনারা যারা ইতিমধ্যে জেদ্দা শহর থেকে সোনা ক্রয় করার কথা ভাবছেন তারা অবশ্যই বর্তমান দাম সম্পর্কে জেনে সোনা কিনবেন। কারণ সোনার মূল্য প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে এবং সোনার অনেক ক্যাটাগরি রয়েছে যেমন ২৪ ক্যারেট, ২২ ক্যারেট, ২১ ক্যারেট ও ১৮ ক্যারেট ইত্যাদি। সবথেকে ভালো মানের শোনা হচ্ছে ২৪ ক্যারেট এবং ২২ ক্যারেট।


তাই আপনি সৌদি আরবের যেখান থেকেই সোনা কিনুন না কেন অবশ্যই ২২ ক্যারেট অথবা ২৪ ক্যারেট সোনা কিনবেন। অনেক সৌদি প্রবাসী ভাইয়েরা যারা জেদ্দা শহরে বসবাস করে থাকেন তারা অনেকেই আজকে সোনার দাম কত সে সম্পর্কে জানতে চেয়ে থাকেন চলুন তাহলে জেদ্দা আজকে সোনার দাম কত তা জেনে নেওয়া যাক।
  • জেদ্দা ২৪ ক্যারেট প্রতি গ্রাম সোনার দাম হচ্ছে ২৬৬ রিয়াল যা বাংলাদেশী টাকায় ৭,৭৮৯ টাকা।
  • জেদ্দা ২২ ক্যারেট প্রতি গ্রাম সোনার দাম হচ্ছে ২৪৫ রিয়াল যা বাংলাদেশী টাকা হিসাব করতে গেলে ৭,১৭৪ টাকা।
  • এবং ২১ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের দাম হচ্ছে ভ্যাট সহ ২১৫ রিয়াল।
স্বর্ণের দাম প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে ডলারের রেট অনুযায়ী তাই এই দামের সাথে কালকে দাম নাও মিলতে পারে।

22 ক্যারেট গোল্ড রেট সৌদি

আপনি যদি বাংলাদেশী টাকায় সৌদি আরবের ২২ ক্যারেট গোল্ড রেট কত তা জানতে চান তাহলে আপনাকে সর্ব প্রথমে জানতে হবে সৌদি আরবের টাকার মান কত। সৌদি আরবের টাকার নাম হচ্ছে রিয়াল সৌদি আরবের ১ রিয়াল সমান বাংলাদেশের ২৯ টাকা ২৮ পয়সা। এখন বর্তমানে সৌদি আরবে ২২ ক্যারেট স্বর্ণের দাম হচ্ছে SAR 245 রিয়াল যা বাংলাদেশী টাকায় প্রাই ৭১৭৪.২৪ টাকা।

আপনাদের সুবিধার্থে সৌদি আরবের সমস্ত শহরের ২২ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের দাম কত সেটার তালিকা নিচে দেওয়া হলঃ

সৌদি সমস্ত শহরের নাম

দাম/ রিয়াল

আভা

SAR ﷼245.00

আল কুনফুদা

SAR ﷼245.00

দাম্মাম

SAR ﷼245.00

জেদ্দা

SAR ﷼245.00

বুরাইদহ

SAR ﷼245.00

খারজ

SAR ﷼245.00

রিয়াদ

SAR ﷼245.00

কতিফ

SAR ﷼245.00

নাজরান

SAR ﷼245.00

খামিস মুশাইত

SAR ﷼245.00

ইয়ানবু

SAR ﷼245.00

মক্কা

SAR ﷼245.00

মদীনা

SAR ﷼245.00

খোবর

SAR ﷼245.00

জুবাইল

SAR ﷼245.00

হাফর আল বাটিন

SAR ﷼245.00

হা ইল

SAR ﷼245.00

হাফুফ

SAR ﷼245.00

তাবুক

SAR ﷼245.00

টা যদি

SAR ﷼245.00

21 ক্যারেট গোল্ড রেট সৌদি

বর্তমানে বাংলাদেশে স্বর্ণের দাম অনেক বেশি হাওয়াই অনেক মানুষই সৌদি আরব, দুবাই, সিঙ্গাপুর ইত্যাদি দেশ থেকে সোনা কিনছে। আপনি যদি সৌদি আরব থেকে ২১ ক্যারেট স্বর্ণ কিনতে চান তাহলে প্রথমে আপনাকে সৌদিতে ২১ ক্যারেট গোল্ড এর রেট কত তা জানতে হবে। বর্তমানে সৌদি আরবে ২১ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম হচ্ছে ২৩২.৯১ রিয়াল যা বাংলাদেশী টাকায় ৬৮২০ টাকা।

সৌদি আরবের আজকের স্বর্ণের দাম কত

সৌদি আরবে যে কোন দোকানে স্বর্ণ দেখলে এত সুন্দর ডিজাইন মনে হয় যে অনেকগুলো কিনি কিন্তু আমরা মধ্যবিত্ত যারা আছি আমাদের ক্ষমতার বাইরে চলে গেছে বর্তমানে স্বর্ণের দামটা। স্বর্ণের অনেক  জিনিস যেমন চেন, আংটি বা কানের জিনিস ডিজাইনের কারণে হয়তো ৫ রিয়াল ৭ রিয়াল কম বেশি ব্যবধান হয় তো বর্তমানে আপনার ২৪০ রিয়াল থেকে শুরু করে ২৫০ রিয়াল এর মধ্যে আপনি প্রতি ১ গ্রাম স্বর্ণ পেয়ে যাবেন।
সৌদি আরবের আজকের স্বর্ণের দাম কত
আপনি যখন সৌদি আরবে যে কোন দোকানে স্বর্ণ কিনতে আসবেন একটা কথা মনে রাখতে হবে সৌদি আরবের ২৪০ রিয়াল থেকে শুরু করে ২৫০ রিয়াল পর্যন্ত এর মাঝখানে কিনতে পারবেন হয়তো আংটি কিনতে পারবেন ২৪০ রিয়াল এ তারপরে কানের জিনিস কিনতে গেলে ২৪৫ রিয়াল লাগবে আর নেকলেস কিনতে গেলে ২৪৬ রিয়াল এছাড়া ব্যাস লাইট কিনতে গেলে ২৪৮ রিয়াল লাগবে।

১ গ্রাম স্বর্ণের দাম কত সৌদি

পৃথিবীতে সোনা উত্তোলন করার অন্যতম দেশগুলোর মধ্যে একটি হচ্ছে সৌদি আরব যেখানে প্রচুর পরিমাণে সোনা উত্তোলন করা হয় এবং সৌদি আরবের সোনা খুবই ভালো এবং অনেক দেশের তুলনায় দাম অনেকটাই কম তাই অনেকেই সৌদি আরব থেকে সোনা কিনতে পছন্দ করে।
  • ২৪ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম হচ্ছে 266 রিয়াল।
  • ২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম হচ্ছে 245 সৌদি রিয়াল।
  • এবং ১৮ ক্যারেট এক গ্রাম স্বর্ণের দাম হচ্ছে 188.88 রিয়াল।

সৌদি আরবে ১ ভরি স্বর্ণের দাম কত

বাংলাদেশের চাইতে সৌদি আরবে স্বর্ণের দাম অনেকটাই কম। বর্তমানে রেট অনুযায়ী সৌদি আরবে ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম হচ্ছে মাত্র ৭৬ হাজার টাকা এবং ২৪ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম হচ্ছে ৮৬ হাজার টাকা।

শেষ কথা

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে জেদ্দা আজকের সোনার দাম কত এবং 22 ক্যারেট গোল্ড রেট সৌদি আরব সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। আপনি হয়তো জানেন সোনার দাম প্রতিনিয়ত বাড়ে নয়তো কমেই তাই আমাদের এই পোস্টে জানানোর দাম দোকানের দামের সাথে নাও মিলতে পারে তাই জেনে শুনে তারপর কিনবেন।

আপনার যদি কোন প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন। বিভিন্ন দেশের সোনার রেট এবং প্রবাস তথ্য জানতে হলে আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url