দুবাই টাকার রেট বিকাশ | আজকের বিকাশ রেট দুবাই ২০২৪

প্রিয় দুবাই প্রবাসী ভাই ও বোনেরা আশা করি ভাল আছেন। বাংলাদেশের মধ্যে সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং হচ্ছে বিকাশ। বর্তমানে বেশিরভাগ মানুষই বিদেশ থেকে টাকা লেনদেন করে থাকেন বিকাশের মাধ্যমে। আপনি যদি দুবাই থেকে বিকাশের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে আপনাকে দুবাই টাকার রেট বিকাশ সম্পর্কে জানতে হবে তাই এই পোস্টে দুবাই টাকার রেট বিকাশ ও আজকের বিকাশ রেট দুবাই ২০২৪ সম্পর্কে আলোচনা করব।
দুবাই টাকার রেট বিকাশ | আজকের বিকাশ রেট দুবাই ২০২৪
বিকাশের মাধ্যমে মানুষ প্রতিনিয়ত হাজার হাজার টাকা লেনদেন করছে এমনকি বিকাশের মাধ্যমে বিদেশ থেকে প্রবাসী ভাইয়েরা তাদের আত্মীয়-স্বজনদের কাছে খুব সহজেই টাকা পাঠাতে পারছে। আগে চাইতে এখন বিদেশ থেকে টাকা পাঠানো অনেক সহজ এই বিকাশ আসাতে। 

আপনি যদি দুবাই থেকে বিকাশের মাধ্যমে বাংলাদেশের টাকা পাঠাতে চান তাহলে টাকা পাঠানোর আগে অবশ্যই দুবাই টাকার রেট বিকাশ সম্পর্কে জেনে তারপর টাকা পাঠাবেন। চলুন তাহলে আজকের বিকাশ রেট দুবাইয়ে কত এবং দুবাই থেকে বিকাশে টাকা পাঠালে কতটুকু চার্জ কাটবে এছাড়া দুবাই টাকার রেট ইন্ডিয়া সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

দুবাই টাকার রেট বিকাশ

হঠাৎ বাড়ল প্রবাসীদের মুদ্রার রেট বাংলাদেশের টাকায় সৌদি, ওমান, কাতার, বাহরাইন সহ বিভিন্ন দেশের মুদ্রার রেট কিন্তু আজকে বেড়ে গেছে বাহরাইন দিনারের রেট অনেক বেড়েছে ওমানি রিয়ালের রেট ৩০০ টাকারও বেশি পাওয়া যাচ্ছে আজকে। তো আজকে অন্য দেশ নিয়ে আলোচনা করব না আজকে দুবাইয়ের বিকাশ রেট কত সেটাই আপনাদের জানাবো।

বর্তমানে দুবাই প্রবাসীদের বিকাশ ব্যবহারকারীদের সংখ্যা বেড়েই চলেছে। আপনি যদি দুবাই যাওয়ার জন্য পাসপোর্ট জমা দিয়ে থাকেন কিংবা আপনি যদি একজন দুবাইয়ের প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনার দুবাই টাকার রেট বিকাশ কত তা জেনে রাখা উচিত। 
কারণ দুবাই অবস্থিত বিকাশ এজেন্ট তাদের টাকার রেট প্রতিনিয়ত পরিবর্তন করে থাকে। তাই প্রতিনিয়ত আপডেট পেতে আমাদের সাথেই থাকুন। আজকের সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী দুবাইয়ের এক দিরহাম বাংলাদেশের বিকাশের রেট অনুযায়ী ২৯.৭০ টাকা পাবেন।

আজকের বিকাশ রেট দুবাই ২০২৪

প্রতিনিয়ত আন্তর্জাতিক ডলারের রেট পরিবর্তন হয়ে থাকে তাই সেই অনুযায়ী বিশ্বের সকল দেশের মুদ্রার মান কমবেশি হয়ে থাকে। এক কথায় বলতে গেলে যে দেশের অর্থনৈতিক অবস্থা ভালো সে দেশের টাকার মানও বেশি। বর্তমানে এবং আগে থেকেই দুবাইয়ের টাকার মান এবং অর্থনৈতিক অবস্থা অনেক ভালো। 

যারা দুবাইতে রয়েছেন কিংবা যাওয়ার কথা ভাবছেন তারা অনেকেই জানতে চেয়ে থাকেন দুবাই টাকার রেট সম্পর্কে। দুবাই থেকে আপনি যখন বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করবেন তখন আপনার অবশ্যই উচিত সেই দিনে দুবাইয় টাকার বিকাশ রেট কত তা জেনে নেওয়া। সর্বশেষ তথ্য অনুযায়ী জানা গেছে দুবাইয়ের বিকাশ রেট এক দিরহাম সমান = ২৯ টাকা ৭০ পয়সা।

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশ একাউন্টের টাকা কিভাবে দেখতে হয় তা অনেকেই জানে না এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানাবো কিভাবে আপনারা আপনার বিকাশ একাউন্টের টাকা দেখবেন। তো চলুন বিকাশে টাকা দেখার নিয়ম জেনে নেওয়া যাক।
  • প্রথমে আপনার ফোনের ডাইল অপশনে চলে যাবেন বিকাশ একাউন্টের টাকা দেখার জন্য। তারপর আপনাকে একটি কোড ডায়েল করতে হবে কোডটি হচ্ছে *247# এই কোডটি তুলে যেই নাম্বারে আপনার বিকাশ একাউন্ট আছে সেই সিমটা সিলেট করে তারপর কল দিবেন।
  • কোডটি ডায়াল করার পর বিকাশে যে মোবাইল মেনু রয়েছে সেটি চলে আসবে। তারপর ব্যালেন্স চেক করার জন্য 9 নাম্বার অর্থাৎ My BKash সেটি সিলেক্ট করবেন তারপর কল দিবেন।
  • তারপর আবারো আরেকটি বিকাশের মোবাইল মেনু শো করবে তারপর লক্ষ্য করবেন প্রথম নাম্বারে অর্থাৎ 1.Check Balance লিখা আছে সেটি সিলেক্ট করে কল দিবেন তাহলে আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে সেটি দেখতে পাবেন।

আজকে বিকাশের রেট কত দুবাই

দুবাই থেকে বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর সময় আপনার মোবাইলে যখন আপনি দেখে ফেলবেন বাংলাদেশের টাকার রেট কত চলছে তাহলে বিকাশ ও আপনাকে ঠকাতে পারবেনা হুন্ডি ও ঠকাতে পারবেনা এবং ব্যাংকও ঠকাইতে পারবে না। তাই আমাদের সকলেরই উচিত বিকাশের মাধ্যমে বাংলাদেশের টাকা পাঠানোর আগে বিকাশের রেট কত তা জেনে নেওয়া।
বর্তমানে সর্বশেষ আপডেট অনুযায়ী আজকে দুবাই বিকাশের রেট ২৯.৭০ টাকা। এখন আপনাদের জানাবো ২০২৪ সালে আজকের এই দিনে দুবাইয়ে এক মুদ্রাই বাংলাদেশের টাকায় বিকাশ রেট নামের উপরে কোন এক্সচেঞ্জার আপনাকে কত টাকা রেট দেওয়া হবে তো চলুন সেটা জেনে নেওয়া যাক।
  • Joyalukkas Exchange Rate = 29.809716 tk
  • Wall Streeet Exchange Rate = 30.15 tk
  • GCC Exchange Rate Today = 30.40 tk
  • Western Union আজকের রেট = 28.76 tk
  • এমিরেটস india International = 30.26 tk
  • Lulu Money Transfer Rate = 29.25 tk

বিকাশ ক্যাশ আউট চার্জ কত ২০২৪

আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন প্রয়োজনে টাকা-পয়সা লেনদেন করার প্রয়োজন হয়ে থাকে আর এই ইমারজেন্সি টাকা লেনদেন করার জন্য আমরা সাধারণত ব্যবহার করে থাকি মোবাইল ব্যাংকিং এই মোবাইল ব্যাংকিং এর অন্যতম মাধ্যম হলো বিকাশ। অনেকেই রয়েছেন বিকাশে ক্যাশ আউট করার চার্জ করত তা জানেন না। বর্তমানে বিকাশের ক্যাশ আউট চার্জ হচ্ছে ১৪.৯০ টাকা।

বিকাশ কাস্টমার কেয়ার

বেশিরভাগ মানুষই যেহেতু বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করে থাকি তাই অনেকেই বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে থাকি তাই এখন আপনাদের জানাবো কিভাবে আপনারা বিকাশ হেল্পলাইনে কথা বলবেন অথবা বিকাশ হেল্পলাইন এর নাম্বার কোনটা। তো সাধারণত বিকাশ হেল্পলানের বা যে কোন হেল্প লাইনের দুইটা নাম্বার থাকে একটা হচ্ছে শর্ট নাম্বার আর আরেকটা হচ্ছে লং নাম্বার।

16247 এই নাম্বারটি হচ্ছে বিকাশের শর্ট নাম্বার এই নাম্বারটি হচ্ছে বিকাশের অফিসিয়াল নাম্বার এই নাম্বারে যদি কল দেন তাহলে আপনার প্রচুর পরিমাণে টাকা কাটবে তাই এখন আপনাদের সাথে শেয়ার করব লং নাম্বারটি যেই নাম্বারটিতে কথা বললে খুবই কম টাকা কাটবে। বিকাশ কাস্টমার কেয়ারের লং নাম্বারটি হচ্ছে 02-55663001

দুবাই টাকার রেট ইন্ডিয়া

বাংলাদেশ থেকে যেমন প্রতি বছরই হাজার হাজার মানুষ দুবাইয়ে বিভিন্ন কারণে গিয়ে থাকে ঠিক তেমনি ইন্ডিয়া থেকে অনেক মানুষ দুবাইতে কাজের উদ্দেশ্যে বা বিভিন্ন কাজে গিয়ে থাকে। আপনি যদি একজন ইন্ডিয়ান নাগরিক হন তাহলে দুবাই টাকার রেট জেনে রাখা উচিত। সর্বশেষ আপডেট অনুযায়ী দুবাইয়ের ১ টাকা = ২২.৭২ ইন্ডিয়ান রুপী।

দুবাই টাকার ছবি

দুবাই টাকা যারা কোনদিন দেখেনি কিংবা দুবাইয়ের দিরহাম অর্থাৎ টাকার ছবি দেখতে চান তাদের জন্য দুবাইয়ের টাকার ছবি নিচে তাহলে।
দুবাই টাকার ছবি

FAQ & সকল প্রশ্নের উত্তর

দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ আজকের রেট

উত্তরঃ দুবাইয়ের এক টাকা সমান বাংলাদেশের ২৯ টাকা ৭০ পয়সা আজকের রেট।

দুবাই ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

উত্তরঃ দুবাইয়ের ১০০০ টাকা বাংলাদেশের ২৯,৬৯৭.৩০ টাকা।

দুবাই ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

উত্তরঃ সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী দুবাইয়ের ১০০ টাকা সমান বাংলাদেশের ২,৯৬৯.৭৩ টাকা।

দুবাই ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

উত্তরঃ দুবাইয়ের ১৫০০ টাকা সমান বাংলাদেশের ৪৪,৫৪৫.৯৫ টাকা।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আপনি যদি একজন দুবাইয়ের প্রবাসী হয়ে থাকেন অথবা দুবাই থেকে বিভিন্ন প্রয়োজনে বিকাশের মাধ্যমে বাংলাদেশের টাকা পাঠাতে চাচ্ছেন তাহলে এই আর্টিকেলে জানানো দুবাই টাকার রেট বিকাশ কত তা জেনে টাকা পাঠাবেন। আপনি যদি দুবাইয়ের টাকার রেট বিকাশ না জেনে টাকা পাঠিয়ে দেন তাহলে ঠকে যেতে পারেন।

আজকের এই আর্টিকেল পর্বে আজকের বিকাশ রেট দুবাই ২০২৪ এবং দুবাই টাকার রেট বিকাশ সম্পর্কে বিস্তারিত জানিয়েছি আশা করি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়েছেন আর আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর এরকম বিভিন্ন আপডেট তথ্য পেতে আমাদের ওয়েব সাইটে প্রতিনিয়ত চোখ রাখতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url