সালাম সিমের নাম্বার চেক করার নিয়ম | এমবি ও অফার চেক

আমরা যেমন বাংলাদেশে জিপি সিম বেশি ব্যবহার করে থাকি ঠিক তেমনি বাংলাদেশী প্রবাসীরা সৌদি আরবে জেন এবং সালাম সিম বেশি ব্যবহার করে থাকে কিন্তু বিষয় হচ্ছে অনেক সৌদি প্রবাসী ভাইয়েরা সালাম সিমের নাম্বার ও অফার চেক করতে জানে না তাই আজকের এই আর্টিকেলে সালাম সিমের নাম্বার চেক করার নিয়ম এবং এমবি ও অফার চেক করে কিভাবে সেটাই জানাবো।
সালাম সিমের নাম্বার চেক করার নিয়ম | এমবি ও অফার চেক
আজকের আর্টিকেলের মূল টপিক হচ্ছে সৌদি আরবের সালাম সিমের কোন কোন কোড ডায়াল করলে আপনার নিজের সিমের নাম্বার চেক করতে পারবেন এবং কোন কোন কোড ডায়াল করলে আপনার সালাম সিমের অফার এবং এমবি চেক করতে পারবেন। চলুন তাহলে সালাম সিমের নাম্বার চেক করার নিয়ম এবং এমবি ও অফার চেক করার কোড কত তা জেনে নেওয়া যাক।
পোস্ট সূচিপত্রঃ 

সালাম সিমের নাম্বার চেক করার নিয়ম

আপনি যদি বাংলাদেশ থেকে সৌদি আরবে হজ, উমরাহ কিংবা কাজের উদ্দেশ্যে গিয়ে থাকেন তাহলে সেইখানে কোন একটা সিম আপনাকে কিনতে হবে তাছাড়া আপনি কাউকে কল করতে পারবেন না এবং ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না এবং সিম কিনার পর অবশ্যই আপনাকে জানতে হবে সেই সিমের নাম্বারটি কত।

যেমন বাংলাদেশে আমরা সিম কিনে থাকি তাহলে কাঠের গায়ে লিখা থাকে সিমের নাম্বারটি কিন্তু সৌদি আরবে আপনি কোন প্রকার সিমের কার্ডের ওপর নাম্বার লেখা দেখতে পাবেন না। সিমের নাম্বার জানতে হলে অবশ্যই আপনাকে কোড ডায়াল করতে হবে। 
আপনি যদি সালাম সিম ব্যবহার করে থাকেন তাহলে কত কোড ডায়াল করতে হবে চলুন সেটা জেনে নেওয়া যাক। সালাম সিমের নাম্বার জানার জন্য আপনার মোবাইল ফোনে ডায়াল প্যাড এ গিয়ে *107# টাইপ করুন তারপর কল করুন তাহলে আপনার নাম্বারটি দেখে নিতে পারবেন। 

আর যদি এই কোডটি ডায়াল করে আপনার নাম্বারটি না দেখতে পান তাহলে আরেকটি কোড ডায়াল করবেন সেটি হচ্ছে *108# তাহলে এই দুইটা কোড থেকে যে কোন একটি কোড ডায়াল করলেই আপনার সালাম সিমের নাম্বারটি জানতে পারবেন।

সালাম সিমের নাম্বার কিভাবে দেখে

উপরের অংশে দুইটি কোড জানালাম যে দুটি কোডের মাধ্যমে আপনি আপনার সালাম সিমের নাম্বার চেক করতে পারবেন খুব সহজে আর যদি আপনি ওই দুইটি কোডের মাধ্যমে নাম্বার চেক করতে ব্যর্থ হন তাহলে আপনি আবারও আপনার মোবাইল ফোনের ডায়াল অপশনে গিয়ে টাইপ করুন *103# তারপর কল করুন।

তারপর কিছুক্ষণ ওয়েট করুন তারপর একটি পপ অফ আসবে সেখানে আপনার সালাম সিমের নাম্বারটি দেখতে পেয়ে যাবেন আর সেটিও যদি কাজ না করে তাহলে আপনি প্লে স্টোরে গিয়ে mysalam অ্যাপসটি ইন্সটল করে ওপেন করুন তারপর অটোমেটিক লগইন হয়ে যাবে যেহেতু আপনার ফোনে সিমটি এক্টিভেট রয়েছে তারপর আপনি উপরে কর্নারে আপনার নাম্বারটি দেখতে পেয়ে যাবেন।

সালাম সিমের অফার

আপনারা যারা সৌদি আরব থাকেন সৌদি আরব সালাম সিমের অফার কিভাবে চেক করবেন অর্থাৎ আপনার সিমে কি কি ইন্টারনেট অফার রয়েছে এবং কি কি মিনিট অফার রয়েছে সেগুলো কিভাবে দেখবেন এবং কিনবেন সেটাই আপনাদের এখন জানাবো। তো চলুন তাহলে সালাম সিমের অফার কিভাবে দেখবেন সেটা জেনে নেওয়া যাক।
  • হাতের প্রথমে আপনার হাতে থাকা স্মার্টফোনটি দিয়ে চলে যাবেন প্লে স্টোরে তারপর mysalam অ্যাপটি ইন্সটল করে নিবেন এই অ্যাপটি হচ্ছে সালাম সিমের অফিশিয়াল অ্যাপ যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার সিমের সকল অফার দেখতে পারবেন।
  • mysalam অ্যাপটি ওপেন করার পর আপনার নাম্বারটি দিয়ে Sign in করে নিবেন
  • তারপর লগইন করে নিবেন।
  • তারপর নিচে স্কলিং করে Our Packages এর মধ্যে Prepaid Plans অপশনে ঢুকবেন। তাহলেই আপনি আপনার সালাম সিমের সকল অফার দেখতে পারবেন খুব সহজেই।

সালাম সিমের ইন্টারনেট চেক

আপনি যদি সৌদি আরবের সালাম সিম ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনার অবশ্যই ইন্টারনেট ব্যবহার করার প্রয়োজন হবে আর ইন্টারনেট ব্যবহার করতে হলে আপনাকে এমবি কিনতে হবে আর সেই এমবির মেয়াদ চেক করার জন্য আপনাকে সালাম সিমের ইন্টারনেট চেক করার নিয়ম জানতে হবে।
সালাম সিমের ইন্টারনেট চেক করার জন্য আপনার ফোনের ডায়াল অপশনে গিয়ে টাইপ করুন *103# তারপর যেই সিমে আপনি ইন্টারনেট চেক করতে চান সেই সালাম সিমটি সিলেক্ট করে কল করুন তারপর কিছু সেকেন্ডের মধ্যে আপনার সামনে একটি প পাপ আসবে সেখানে আপনার ইন্টারনেট ব্যালেন্স কত জিবি আছে এবং কত দিন মেয়াদ আছে সেটা দেখতে পাবেন।

সালাম সিমের ব্যালেন্স চেক এবং রিচার্জ কোড

আপনি যদি সৌদি আরবে সালাম সিমের নতুন ইউজার হয়ে থাকেন তাহলে আপনার অবশ্যই সালাম সিমের ব্যালেন্স কিভাবে চেক করতে হয় এবং রিচার্জ কোড কিভাবে ডায়াল করতে হয় সেটি জেনে রাখা উচিত। সালাম সিমের ব্যালেন্স চেক করার জন্য ডায়াল করতে হবে *১০৩# এবং আপনি যদি সালাম সিমে রিচার্জ করতে চান তাহলে *101*Reacharge Coupon Code# 

আবারো আপনাদের সুবিধার্থে বুঝিয়ে বলছি সালাম সিমে রিচার্জ করার জন্য *101* লিখে তারপর রিচার্জ কাগজ কোডটি বসিয়ে # বসিয়ে কল দিলেই আপনার সিমে রিচার্জ হয়ে যাবে।

সালাম সিম কিভাবে এক্টিভ করবেন

আপনারা যারা সৌদি আরবে রয়েছেন এবং সালাম সিম অর্ডার করেছেন হাতে পেয়েছেন কিন্তু এখন ভাবছেন কিভাবে সালাম সিমটি একটিভ করব তাদেরকে বলছি প্রথমেই আপনি আপনার মোবাইলে থাকে প্লে স্টোরে গিয়ে salam mobile অ্যাপটি ইনস্টল করে ফেলুন এবং ওপেন করুন।

salam mobile অ্যাপটি ওপেন করার পর কর্নারে লক্ষ্য করবেন Active Now লিখা আছে সেখানে ক্লিক করুন তারপর ৩টি খালিঘর দেখতে পাবেন সেখানে প্রথমে আপনার আকামা আইডি নাম্বারটি বসিয়ে দিবেন তারপর আপনার সিমের মোবাইল নাম্বারটা বয়সের দিন তারপর তিন নাম্বার ঘরটিতে একটি ইমেইল দিয়ে দিন।
তারপর নিচে Continue বাটনে ক্লিক করুন তারপর আপনার ইমেইলে একটি কোড আসবে সেই কোডটি salam mobile অ্যাপে সঠিকভাবে বসিয়ে দিন তারপর Activate লেখা আছে সেখানে ক্লিক করুন তারপর আপনার যে সালাম সিমের প্যাকেটে ICCID নাম্বার আছে সেটি বসিয়ে আবারো Continue বাটনে ক্লিক করুন তারপর আপনার Absher সাথে কানেক্ট করলে আপনার সিমটি এক্টিভেট হয়ে যাবে।

লেখকের শেষ কথা

প্রিয় সৌদি প্রবাসী ভাই ও বোনেরা এই আর্টিকেল পর্বে সালাম সিমের নাম্বার চেক এবং সালাম সিমের অফার ও ইন্টারনেট এমবি করার নিয়ম জানিয়েছি আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। আশা করি আপনি যদি সালাম সিমের নতুন গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনাদের এই পোস্টটি খুবই উপকার আসবে আর আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url