stc সিমের নাম্বার কিভাবে দেখে | অফার ও এমবি চেক কোড

এই আর্টিকেলটি প্রিয় সৌদি প্রবাসী ভাইদের জন্য হতে চলেছে। পৃথিবীর সব দেশের চাইতে সৌদি আরবে সবচেয়ে বাংলাদেশি মানুষ রয়েছে। আপনি যদি একজন stc সিম ব্যবহারকারী হয়ে থাকেন কিন্তু নাম্বার দেখতে এবং stc সিমের অফার ও এমবি চেক করতে জানেন না তাহলে এই পোস্টটি আপনার জন্য।নিচে stc সিমের নাম্বার কিভাবে দেখে এবং stc সিমের অফার ও এমবি চেক করার নিয়ম উল্লেখ করা হলো।
stc সিমের নাম্বার কিভাবে দেখে | অফার ও এমবি চেক কোড
প্রতিবছরই বাংলাদেশ থেকে হাজার হাজার মানুষ হজ কিংবা কাজের উদ্দেশ্যে সৌদি আরব গিয়ে থাকে এবং আমরা সবাই জানি যে কোন নতুন দেশে গেলে আমাদের দেশের সিম কাজ করে না তাই নতুন সিম কিনতে হয় ঠিক তেমনি অনেক বাংলাদেশী ভাই ও বোনেরা সৌদি আরবে গিয়ে stc সিম ক্রয় করে থাকে কিন্তু অনেকেই stc সিমের নাম্বার কিভাবে দেখে তা জানে না।

সেজন্য এই আর্টিকেলে stc সিমের নাম্বার কিভাবে দেখে এবং stc সিমের অফার ও এমবি চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানাবো এক কথায় বলতে গেলে stc সিম সম্পর্কে এ টু জেড আলোচনা করব যাতে আপনার মনে stc সিম নিয়ে কোন প্রশ্ন না থাকে। চলুন তাহলে stc সিমের নাম্বার এবং অফার ও এমবি চেক করার নিয়ম জেনে নেওয়া যাক।
পোস্ট সূচিপত্রঃ 

stc সিমের নাম্বার কিভাবে দেখে

সৌদি আরবে জেন কোম্পানি এবং stc কোম্পানি সহ আরো অনেক কোম্পানি নেটওয়ার্ক সেবা প্রদান করে থাকে যার মাধ্যমে সৌদি আরবে বসে থেকে যেকোনো দেশের মানুষের সঙ্গে যোগাযোগ করা যায় খুব সহজেই। যারা বাংলাদেশ থেকে সৌদি আরবে গিয়ে রয়েছেন তারা অনেকেই stc সিম ক্রয় করে থাকে।
নতুন সিম ক্রয় করার কারণে অনেকেই নিজের নাম্বার ভুলে যাই যার কারণে রিচার্জ করতে অথবা কাউকে নাম্বার দিতে অনেক অসুবিধায় পড়তে হয় তাই আপনারা যারা সৌদি আরবে রয়েছেন এবং stc সিম ব্যবহার করছেন কিন্তু নিজের সিমের নাম্বার জানেন না কিংবা বের করতে পারছেন না তাহলে চিন্তার কোন কারণ নেই। 

বেশ কিছু উপায় জানাবো যার মাধ্যমে আপনার stc সিমের নাম্বার এক মিনিটে বের করে নিতে পারবেন। চলুন তাহলে কিভাবে stc সিমের নাম্বার বের করবেন সে নিয়মগুলি জেনে নেওয়া যাক।
  • কোড ডায়াল করেঃ আপনার মোবাইলে ডায়াল অপশন এ গিয়ে *150# টাইপ করুন তারপর আপনার যে সিমটিতে আপনি নাম্বার বের করতে চান সেটি নির্বাচন করে কল করুন। তারপর আপনার সামনে আরবি ভাষায় নাম্বার শো করবে তাই ইংলিশে নাম্বার জানতে আবারও ২ টাইপ করে সেন্ট বাটনে ক্লিক করলেই আপনার নাম্বারটি দেখতে পাবেন।
  • রিকোয়েস্ট কলের মাধ্যমেঃ আপনার সিমে যদি টাকা না থেকে থাকে তাহলে আপনি কিভাবে অন্যকে কল দিয়ে আপনার নাম্বারটি বের করবেন। রিকোয়েস্ট কল পাঠানোর জন্য *177* আপনার পছন্দের নাম্বার# অর্থাৎ যেই নাম্বারে কল দিয়ে নাম্বার বের করতে চাচ্ছেন সেটি দিয়ে দিবেন তারপর কল ক্লিক করলেই সেই নাম্বারে "প্লিজ কল মি" একটি মেসেজ চলে যাবে।
  • Stc হেল্প লাইনের মাধ্যমেঃ আপনি চাইলে stc সিমের সাহায্যে আপনার নাম্বারটি খুব সহজেই জানতে পারবেন। stc সিমের হেল্প লাইনের মাধ্যমে সিমের নাম্বার জানতে হলে 900 এই নাম্বারে কল করুন তারপর 1 প্রেস করুন তাহলেই আপনার নাম্বারটি তারা ভয়েসের মাধ্যমে শুনিয়ে দিবে।
  • CITC ওয়েবসাইটের মাধ্যমেঃ আপনার যদি সৌদি আরবের ইকামা থেকে থাকে এবং সেই ইকামা দিয়ে সিমটি ক্রয় করে থাকেন তাহলে আপনি CITC ওয়েবসাইটে গিয়ে আপনার ইকামা কার্ডের তথ্য দিয়ে আপনি যে কয়টি সিম কিনেছেন সব সিমের নাম্বার গুলো খুব সহজে দেখে নিতে পারবেন।

stc সিমের অফার

এখন আপনাদের জানাবো কিভাবে আপনারা সৌদি আরবের stc সিমের অফার চেক করবেন এবং কিভাবে অফার একটিভ করবেন সে সম্পর্কে জানাবো। stc সিমের অফার জানার জন্য প্রথমে আপনার ফোনের ডায়াল অপশনে গিয়ে *888# টাইপ করুন তারপর কল করুন। তারপর আপনারা অনেকগুলো অফার দেখতে পাবেন।
সেই অফার গুলো যদি আপনার পছন্দ না হয় তাহলে আরো অফার দেখতে হলে আপনাকে 99 টাইপ করে সেন্ড বাটনে ক্লিক করতে হবে তাহলে আপনার stc সিমে থাকা আরো অফার শো হবে আপনার যেটা পছন্দ হয় সেই নাম্বারটি টাইপ করে আবারও সেন্ড বাটনে ক্লিক করলেই আপনার অফারটি চালু হয়ে যাবে।

stc সিমের এমবি চেক

আপনি যদি stc সিমে কোন প্রকার কোড ডায়াল করা ছাড়াই এমবি চেক করতে চান তাহলে আপনাকে প্রথমে আপনার প্লে স্টোরে গিয়ে stc সিমের অ্যাপসটি ইন্সটল করে নিতে হবে এবং সেখানে আপনার সিমের নাম্বারটি দিয়ে লগইন করলেই আপনার stc সিমে কত এমবি আছে এবং কত ব্যালেন্স আছে এবং কি কি অফার রয়েছে সবকিছু দেখতে পাবেন।

stc এমবি চেক কোড

আপনি যদি একটি কোড ডায়াল করার মাধ্যমে আপনার stc সিমের এমবি দেখতে চান তাহলে আপনার ফোনে ডায়াল অপশনে গিয়ে *888*5# টাইপ করে কল দিলেই আপনার বর্তমান এমবি এবং আপনার সিমে মিনিট কত আছে এবং সেগুলোর মেয়াদ কতদিন সবকিছু দেখে নিতে পারবেন।

stc সিমে টাকা চেক

আপনারা যারা নতুন নতুন stc সিম কিনেছেন তারা অনেকেই stc সিমের টাকা কিভাবে দেখে অর্থাৎ ব্যালেন্স কিভাবে দেখে তা জানেন না। তো stc সিমের ব্যালেন্স চেক করার জন্য মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *166# টাইপ করুন এবং কল করুন তাহলে stc সিমের ব্যালেন্স দেখে নিতে পারবেন।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক এই আর্টিকেলে stc সিমের নাম্বার কিভাবে দেখে এবং stc সিমের অফার অফার ও এমবি চেক কোড জানিয়েছি আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। আপনার যদি বুঝতে কোন অসুবিধা হয়ে থাকে অথবা কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন। আশা করি যে stc সিমের নাম্বার বের করা নিয়ে আপনার আর কোন ঝামেলা হবে না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url