সৌদি আরব থেকে ইতালি যাওয়ার উপায় ২০২৪ সর্বশেষ আপডেট

প্রিয় পাঠক আপনি যদি একজন সৌদি আরবের প্রবাসী হয়ে থাকেন এবং সৌদি আরব থেকে ইতালি যেতে চান তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্য কেননা আজকের এই আর্টিকেলে সৌদি আরব থেকে ইতালি যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। চলুন তাহলে জেনে নেওয়া যাক সৌদি আরব থেকে কিভাবে ইতালি যাবেন এবং কত টাকা লাগবে কি কি কাগজপত্র প্রয়োজন হবে।
সৌদি আরব থেকে ইতালি যাওয়ার উপায় ২০২৪
অনেকেই সৌদি আরব থেকে ইতালি যেতে আগ্রহ প্রকাশ করেন কেননা সৌদি আরবে টাকার মান খুবই কম আর আমরা সবাই জানি যে ইতালিতে এবং ইউরোপের সকল দেশে টাকার মান খুব বেশি এবং সুযোগ-সুবিধা অনেক বেশি রয়েছে তাই অনেকেই ইতালি যেতে আগ্রহ প্রকাশ করেন। আপনি যদি আজকের এই আর্টিকেল পোস্টটি সম্পূর্ণ পড়েন তাহলে সৌদি আরব থেকে ইতালি যাওয়ার উপায়গুলো জানতে পারবেন। 

সৌদি আরব থেকে ইতালি কেন যাবেন

ইউরোপের এত দেশ থাকতে সবাই কেন ইতালিতে আসতে চায় কি এমন শোনার খুনি রয়েছে কি সুযোগ-সুবিধা যে কারণে সবাই ইতালির প্রতি এত ইন্টারেস্ট সে বিষয়ে বিস্তারিত জানাবো। সৌদি আরবের তুলনায় ইতালিতে ইনকাম অনেক ভালো।

আপনার যদি ইতালিতে আসার পর রেসিডেন্স পারমিট থাকে এবং আপনি অল্প বিস্তর ভাষা জানেন এবং টুকিটাকি কাজ জানেন তাহলে কিন্তু আপনি মিনিমাম ১ হাজার ইনকাম করতে পারবেন যা বাংলাদেশী টাকায় ১ লক্ষ ২০ থেকে ১ লক্ষ ৩০ হাজার টাকার মত তাহলে বুঝতে পারছেন আপনারা কেন সৌদি আরব থেকে ইতালিতে যাবেন।


এছাড়া ইতালিতে ফ্যামিলি নিয়ে থাকা যায় অনেক স্বাচ্ছন্দে থাকা যায় ধরুন আপনার যদি ইতালি রেসিডেন্স পারমিট থাকে এবং অনেক ভালো একটি কাজ থাকে এবং আপনার যদি একটি বাসা থাকে তাহলে কিন্তু আপনি অতি সহজে আপনার ফ্যামিলি ইতালিতে নিয়ে আসতে পারবেন বেশি কঠিন কাজ কিন্তু না। 

ইতালিতে যারা অবৈধ আছে যাদের কোনো ডকুমেন্টস নেই তারা কিন্তু অনেকেই ইনকাম করছেন এবং ভাল অবস্থায় আছে আবার অনেকে অনেক কষ্টেও আছেন এটাও সঠিক। ইতালির পুলিশ কিন্তু যাদের ডকুমেন্ট নেই যারা নিয়মিত তাদের কিন্তু ধরে দেশে পাঠিয়ে দেয় না এই বিশেষ সুযোগ সুবিধা কিন্তু ইতালিতে রয়েছে যা অন্য ইউরোপ দেশগুলোতে নেই।

সৌদি আরব থেকে ইতালি যাওয়ার উপায়

আপনি যদি সৌদি আরবে বৈধ বা অবৈধভাবে থেকে থাকেন কিন্তু আপনার ইচ্ছা রয়েছে ইতালি বা ইউরোপের দেশগুলোতে যাওয়ার তাহলে আপনি এখনই বৈধভাবে সৌদি আরব থেকে শুধুমাত্র আপনার পাসপোর্টের কপি থাকলেই ইতালি বা ইউরোপে যেতে পারবেন খুব সহজেই। আপনারা জানেন এই বছর ইতালি সরকার ১ লক্ষ ৩৬ হাজার কর্মী নিবে যার মাধ্যমে প্রচুর পরিমাণে লোক ইউরোপ ইতালিতে সেটেল হওয়ার সুযোগ থাকবে।

আপনি যদি ইউরোপের অন্যতম দেশ ইতালিতে যেতে চান এবং শুধুমাত্র আপনার পাসপোর্ট এর মেয়াদ যদি ১ বছর থেকে থাকে তাহলে আপনি খুব সহজে সৌদি আরব থেকে ইতালিতে যেতে পারবেন। এছাড়া আপনার সৌদি আরবের ব্যাংক স্টেটমেন্ট এর প্রয়োজন হবে না আপনার কফিলের অনুমতি বা এনওসি পেপার লাগবেনা ই-কমার্সের পেপার লাগবে না। 

এক কথায় আর কোন ডকুমেন্টটি লাগবে না শুধু মাত্র আপনার পাসপোর্ট এর মেয়াদ যদি ১ বছর থাকে তাহলে আপনি বৈধভাবে সৌদি থেকে ইতালি যেতে পারবেন। এখন তাহলে আপনার করণীয় কি এখন আপনার করনীয় হচ্ছে আপনি একটি ভাল প্রতিষ্ঠান অথবা আপনার যদি পরিচিত কোন ব্যক্তি ইতালিতে থেকে থাকে তার মাধ্যমে ইতালিতে আবেদন করে ফেলা। 
  • ২ ডিসেম্বর নন সিজনাল বা স্পন্সর ক্লিক দে 
  • ৪ ডিসেম্বর ডমেস্টিকের ক্লিক দে 
  • ১২ ই ডিসেম্বর সিজনাল বা এগ্রিকালচার ক্লিক দে
তো এই তিনটা ক্লিক দে তে আপনি আপনার মতো করে আবেদন করে ফেলবেন। আপনি চাইলে তিনটাতেও আবেদন করতে পারেন। যদি ক্লিক দে তে আপনার নাম উঠে যায় তাহলে বুঝবেন আপনার নুলস্তা বের হয়ে গিয়েছে তখন আপনি বৈধ থাকলে বাংলাদেশের ছুটিতে চলে আসে এখান থেকে ভিসা করে ইতালি চলে যেতে পারবেন।

আর যদি আপনি অবৈধ থেকে থাকেন আপনার নুলস্তা ওঠার পর বাংলাদেশের চলে আসবেন যার ফলে আপনার কোন রিক্স থাকছে না যে আমার ভিসা হবে কি হবে না আপনি খুব সহজেই ইতালি যেতে পারবেন।

এছাড়া আপনি চাইলেই সৌদি থেকে দুবাইয়ে চলে যান ভিজিট ভিসায় তারপর সেখানে গিয়ে আপনি ইউরোপের ভিসা গুলো সহজে লাগাতে পারবেন এবং ওইখানে গিয়ে আপনি সেটেল হতে পারবেন। আপনারা কখনোই ভুল করেও অবৈধ পথে বা দালালের খপ্পরে পড়ে বাই রোডে ইতালি বা ইউরোপ যাওয়ার চেষ্টা করবেন না।

সৌদি আরব থেকে ইতালি যেতে কি কি কাগজপত্র লাগে

অনেকেই আছে সৌদি থেকেই ইতালি যেতে চায় বা ইউরোপের অনেক কান্ট্রি আছে যেগুলোতে সৌদি থেকে যেতে চাই তো ওইসব কান্ট্রিতে যেতে হলে কি কি কাগজপত্র লাগবে বা আপনি যেতে পারবেন কিনা আপনি যাওয়ার জন্য কোন ব্যাংক ব্যালেন্স দেখাতে লাগবে কিনা বা আপনার স্যালারি কত হতে হবে সম্পূর্ণ বিষয়ে আজকের এই আর্টিকেলে আপনাদের জানাবো।


আপনি সৌদি থেকে ইতালি বা ইউরোপের যে কোন কান্ট্রি যেতে হলে আপনাকে সর্বপ্রথম শর্ত হচ্ছে আপনি একজন বৈধ প্রবাসী হতে হবে। আপনার বৈধ ইকামা থাকতে হবে এবং বৈধ প্রবাসী হতে হবে। এখন অনেকে বলবেন যে অনেকে আছে অবৈধ কিন্তু ইতালিতে গিয়েছে তাদের উদ্দেশ্যে বলবো যে

ভাই যারা অবৈধ অবস্থায় ইতালিতে যায় তারা বর্ডার পাস করে তারপরে যাই আর বর্ডার পাস করে হেঁটে হেঁটে জঙ্গল দিয়ে সমুদ্র দিয়ে ইউরোপ যাওয়াটা হচ্ছে জীবনের রিক্স যেটা হচ্ছে সম্পূর্ণ অবৈধ পথ। তাই অবৈধ পথে যাওয়ার জন্য সবাইকে নিষেধ করছি। এখন আসেন যারা সৌদি থেকে ইতালি যেতে চাচ্ছেন তাদের ইকামা থাকতে হবে এবং আপনাদের কপিল এবং কোম্পানি থেকে এনওসি পেপার নিতে হবে।

এনওসি পেপারটা যদি আপনি নিতে পারেন নো অবজেকশন সার্টিফিকেটা যদি নিতে পারেন তাহলে সেটা দিয়ে আপনি সৌদি থেকে ইতালি যাওয়ার জন্য আবেদন করতে পারবেন এবং আবেদন করার পরিপেক্ষিতে আপনার যেই ইতালি এম্বাসি আছে সৌদিতে অবস্থিত সে এম্বাসি রিটার্ন করবে আপনার ভিসাটা হবে কি হবে না।

ইতালি এম্বেসি যদি আপনার ভিসা টা দেয় তাহলে আপনি সৌদি থেকে ইতালি যেতে পারবেন আর এখানে ব্যাংক ব্যালেন্সের যেই বিষয়টা সেটা হচ্ছে যদি আপনার ইতালি ভিজিটে যান তাহলে কিছু রিকোয়ারমেন্ট থাকবে আপনার ব্যাংক ব্যালেন্সের সেই রিকোয়ারমেন্ট গুলো দিতে হবে অর্থাৎ আপনার ব্যাংক স্টেটমেন্ট দিতে হবে তাহলে আপনার ভিসারটা হওয়ার সম্ভাবনা আছে।

সৌদি আরব থেকে ইতালি যাওয়ার এজেন্সি

আপনি যদি সৌদি আরব থেকে ইতালিতে যাওয়ার পরিকল্পনা করছেন তাহলে আপনাকে প্রথমেই সৌদি আরবে অবস্থিত ইতালি দূতাবাসে যোগাযোগ করতে হবে এবং ভিসার জন্য আবেদন করতে হবে। এক্ষেত্রে আপনি সৌদি আরবে যেই মালিকের আন্ডারে কাজ করেন তার অনুমতি একটি কাগজ এবং কাজের অভিজ্ঞতা সনদপত্র এবং আপনার একটি ব্যাংক স্টেটমেন্ট লাগবে ভিসা আবেদন করার জন্য।

বর্তমানে বেসরকারি অনেক এজেন্সি রয়েছে ইন্ডিয়া এবং পাকিস্তানের। আপনি যদি কোন এজেন্সির মাধ্যমে সৌদি আরব থেকে ইতালি ভিসার জন্য আবেদন করেন তাহলে তারাই আপনাকে সবকিছু ব্যবস্থা করে দেবে কিন্তু এজেন্সির মাধ্যমে ভিসা আবেদন করলে আপনার খরচ একটু বেশি হবে। 

আর আপনাকে প্রথমে খুঁজে বের করতে হবে কোনটি বিশ্বস্ত এজেন্সি এবং কত টাকা খরচ হবে সৌদি থেকে ইতালি যেতে এবং সেখানে গিয়ে কি কাজ করতে হবে বিস্তারিত জেনে তারপর ভিসা আবেদন করতে দিবেন এজেন্সির মাধ্যমে। 

আপনি চাইলে বাংলাদেশ থেকে রিকুইটিং এজেন্সির মাধ্যমে স্পন্সার ভিসায় ইতালিতে যেতে পারবেন। এই মাধ্যমে ইতালিতে অনেক মানুষ গিয়েছে এবং বর্তমানে আরো যাচ্ছে। আপনি চাইলে বোয়েসেল এবং বিএমইটি এজেন্সির মাধ্যমে যোগাযোগ করে ভিসার জন্য আবেদন করতে পারেন। 

সৌদি আরব থেকে ইতালি যেতে কত টাকা লাগে

অনেক সৌদি প্রবাসী ভাইয়েরা জানতে চেয়ে থাকেন সৌদি আরব থেকে ইতালিতে যেতে কত টাকা লাগে। সৌদি আরব থেকে ইতালিতে আসার জন্য যে লাখ লাখ কোটি কোটি টাকা লাগবে এমনটা না সামান্য কিছু পরিমাণ টাকা লাগবে। কিছু পরিমাণ টাকা বলতে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা আপনার কাছে থাকতে হবে যদি আপনি সৌদি আরব থেকে ইতালিতে আসেন। 


এখন যাদের কাছে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা বাজেট নেই তারা যদি সৌদি আরব থেকে ইতালি আসার জন্য চেষ্টা করে তাহলে কখনোই আসতে পারবেনা সর্বনিম্ন ৪ লক্ষ টাকা বাজেট থাকতে হবে ইতালিতে আসার জন্য।

সৌদি আরব থেকে ইতালি কত কিলোমিটার

বিভিন্ন প্রয়োজনে সৌদি আরব থেকে ইতালি যাওয়ার নাগরিকদের সংখ্যা দিন দিন বাড়ছে। তাই অনেকেরই সৌদি আরব থেকে ইতালি কত কিলোমিটার জেনে রাখা খুবই গুরুত্বপূর্ণ। সৌদি আরব থেকে ইতালি ৫,৩৭২.৯ কিলোমিটার।

শেষ কথা

আপনি যদি একজন সৌদি প্রবাসী হয়ে থাকেন এবং চিন্তাভাবনা করছেন ইতালি যাওয়ার তাহলে আমি বলব আপনি প্রথমে একজন বিশ্বস্ত রিকুইটিং এজেন্সির সাহায্য নিয়ে ইতালি ভিসার জন্য আবেদন করুন যখন আপনার নুরস্তা বেরিয়ে যাবে তখন আপনি বাংলাদেশে এসে ভিসা প্রসেসিং করুন তাহলে আপনি খুব সহজে ইতালি যেতে পারবেন।

আশা করি আপনি আজকের এই আর্টিকেল পোস্টটি মনোযোগ সহকারে পড়েছেন আপনার যদি কোন মতামত অথবা প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url