মোবাইলি সিমের ইন্টারনেট প্যাকেজ কোড ও অফার কোড

প্রিয় সৌদি আরব প্রবাসী ভাই ও বোনেরা আশা করি সবাই ভাল আছেন। বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়ার পর আমাদের সিম কার্ডগুলি পরিবর্তন করতে হয় এবং সৌদি সিম ব্যবহার করতে হয় সেজন্য অনেকেই মোবাইলি সিমের বিভিন্ন কোড জানেনা তাই এই পোস্টে মোবাইলি সিমের ইন্টারনেট প্যাকেজ কোড এবং ইন্টারনেট অফার কোড, নাম্বার চেক কোড ও এমবি চেক কোড ইত্যাদি সবকিছু শেয়ার করব।
মোবাইলি সিমের ইন্টারনেট প্যাকেজ কোড | সকল অফার কোড
আপনি যদি একজন সৌদি প্রবাসী হয়ে থাকেন এবং আপনি যদি মোবাইলি সিম ব্যবহার করে থাকেন কিন্তু কিভাবে মোবাইলি সিমে ইন্টারনেট অফার এবং নাম্বার ও ব্যালেন্স চেক করার কোড জেনে না থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য কেননা এই পোস্টে মোবাইলি সিমের সকল কোড জানাবো।চলুন তাহলে মোবাইলি সিমের ইন্টারনেট অফার কোড, নাম্বার চেক ও ব্যালেন্স চেক কোডগুলি জেনে নেওয়া যাক। 

মোবাইলি সিমের ইন্টারনেট প্যাকেজ কোড 

আজ আপনাদেরকে জানাবো সৌদি আরবের মোবাইলি সিম থেকে কিভাবে ইন্টারনেট প্যাকেজ কিনে খুব অল্প খরচে ইন্টারনেট চালাতে পারবেন। আপনারা জানেন সৌদি আরবের মোবাইলি সিম সবার কাছে অত্যন্ত জনপ্রিয় একটি সিম যা বেশিরভাগ প্রবাসী ভাই-বোনেরা ব্যবহার করে থাকে। 
চলুন তাহলে মোবাইলি সিমে ১৫০ এমবি থেকে শুরু করে ৬০০ জিবি পর্যন্ত কিভাবে ইন্টারনেট প্যাকেজ কিনবেন কোড ব্যবহার করে সে সম্পর্কে জেনে নেওয়া যাক। 
  • প্রথমেই আপনার ফোনের ডাইল অপশনে যাবেন তারপর ওইখানে গিয়ে টাইপ করবেন *1100# তারপর কল দিবেন তারপর একটু ওয়েট করবেন।
  • তারপর লক্ষ্য করবেন অনেকগুলো অপশন আসবে তার মধ্যে থেকে Mobily Services সিলেট করবেন অর্থাৎ 2 লিখে আবারও কল দিবেন।
  • তারপর আবারো অনেকগুলো অপশন আসবে তার মধ্যে থেকে Data Services অর্থাৎ আবারো 2 লিখে কল দিবেন তারপর Data Bundles অর্থাৎ 3 লিখে আবারো কল অথবা সেন্ড বাটনে ক্লিক করবেন তাহলে আপনার সামনে শো হবে অনেকগুলো ইন্টারনেটের প্যাকেজ।
  • তারপর আপনার যেটা মন যাবে অর্থাৎ আপনি যেই প্যাকেজটি নিতে চাচ্ছেন সেই নাম্বারটি ডায়াল করে কল দিলেই আপনার সিমে এমবি চলে আসবে এবং এমবির যত টাকা দাম তত টাকা আপনার সিম থেকে কেটে নেওয়া হবে।

মোবাইলি সিমের ইন্টারনেট অফার কোড

বন্ধুরা মোবাইলি সিমে ইন্টারনেট অফার চলতেছে আমরা হয়তো অনেকেই জানিনা তো আপনি কিভাবে আপনার ফোনে এই অফার গুলো এক্টিভেট করবেন এবং কত কোড ডায়াল করলে বা কত দিয়ে মেসেজ করলে সাবস্ক্রিপশন নিতে পারবেন এবং কত মিনিট কত এমবি পাবেন সবকিছু বিস্তারিত বলে দিব। তো চলুন মোবাইলি সিমের ইন্টারনেট অফার কোড কি এবং কিভাবে কিনতে হয় তা জেনে নেওয়া যাক।

এই অফারে আপনি পাবেন ১০০ জিবি লোকাল ডাটা পাবেন সাথে আনলিমিটেড লোকাল মিনিট ফ্রি পাবেন এবং আনলিমিটেড সোশ্যাল মিডিয়া পাবেন আনলিমিটেড ১ মাসের জন্য এটার প্রাইস হচ্ছে মাত্র ১১৫ রিয়াল। 

তো এটা কিভাবে সাবস্ক্রিপশন নিবেন মেসেজ অপশনে গিয়ে 1100 নাম্বারে 222 লিখে সেন্ড করলে এই অফারটি চালু হয়ে যাবে। পরের মাসে যদি এই অফারটি না নিতে চান তাহলে মেসেজ অপশনে গিয়ে 1100 নাম্বারে 220 লিখে সেন্ড করলেই আপনার এই অফারটি বন্ধ হয়ে যাবে।

মোবাইলি সিমের ব্যালেন্স চেক

আপনি কি মোবাইলি সিম ব্যবহার করে থাকেন? কিন্তু মোবাইলি সিমে টাকা ঢুকানোর পর কত টাকা ঢুকলো সিমে তা জানার জন্য মোবাইলি সিমের কোড কত চা খুঁজে পাচ্ছেন না তাহলে সঠিক জায়গায় এসেছেন চলুন তাহলে আপনাদের জানাই কিভাবে মোবাইলি সিমের ব্যালেন্স চেক করবেন কোডের মাধ্যমে।
আপনার ফোনে ডায়াল অপশনে গিয়ে *1411# ডায়াল করবেন এরপর কল বাটনে ক্লিক করলেই আপনি আপনার মোবাইলি সিমের ব্যালেন্স চেক করতে পারবেন এবং ব্যালেন্সের বর্তমান মেয়াদ কয়দিন আছে সেটাও দেখতে পারবেন।

মোবাইলি সিমের নাম্বার চেক কোড

সৌদি আরব প্রবাসীদের যারা মোবাইলি সিম ব্যবহার করেন তাদের মধ্যে অনেকেই মোবাইলি সিমের নিজের নাম্বার বের করতে পারেন না যার কারণে মোবাইলে টাকা ভরার সময় নানারকম বিভ্রান্তির শিকার হতে হয়। আর নয় বিভ্রান্তি আপনার ফোনে ডায়াল অপশন এ গিয়ে *222# লিখে কল দিলে আপনার মোবাইলি সিমের নাম্বারটি দেখতে পেয়ে যাবেন।

মোবাইলি সিমের অফার চেক কোড

অনেক সৌদি প্রবাসী ভাইয়েরা মোবাইলি সিমের অফার চেক কোড কত তা জানতে চেয়ে থাকেন কিংবা ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন কিন্তু পান না তাদের সুবিধার্থে আজকে জানাবো কিভাবে আপনি আপনার মোবাইলি সিমের অফার চেক করবেন। মোবাইলি সিমের অফার জানার জন্য দুইটি মাধ্যম রয়েছে একটি হচ্ছে কোডের মাধ্যমে আর আরেকটি হচ্ছে অ্যাপসের মাধ্যমে।

অফার চেক করার সবথেকে সহজে মাধ্যম সেটি হচ্ছে Mobily App যেটা আপনার মোবাইলে থাকা প্লে স্টোরে পেয়ে যাবেন সেখান থেকে ইন্সটল করে তারপর আপনার নাম্বারটি দিয়ে একাউন্ট খুললেই সেখানে বিভিন্ন ধরনের অফার দেখতে পেয়ে যাবেন এবং রেজিস্টার করার জন্য ফ্রি এমবিও পেতে পারেন।

আর আপনি যদি মোবাইলি সিমের অফার চেক করতে কোড ব্যবহার করতে চান তাহলে আপনার মোবাইলে থাকা ডায়াল অপশনে গিয়ে টাইপ করুন *1100#

মোবাইলি সিমের ইন্টারনেট চেক

অনেক সৌদি প্রবাসী ভাইয়েরা ইন্টারনেট ব্যবহার করতে করতে যখন বন্ধ হয়ে যায় তখন বুঝতেই পারেনা কখন যে ইন্টারনেট শেষ হয়ে গেছে তাই আগে থেকেই জেনে রাখা ভালো আপনার ইন্টারনেট ব্যালেন্স কতটুকু আছে আর সেটা জানার জন্য আপনাকে মোবাইল ফোনের ডায়াল অপশনে গিয়ে টাইপ করতে হবে *1411*1# তারপর কল দিলেই আপনার সিমের ইন্টারনেট ব্যালেন্স কত তা দেখতে পারবেন।
এছাড়া আরেকটি উপায় রয়েছে সেটি হচ্ছে মেসেজ অপশনে গিয়ে 1411 এই নাম্বারে শুধু 4 লিখে সেন্ড করলে পরবর্তীতে তারা আপনাকে মেসেজ ব্যাক করে জানিয়ে দিবে আপনার ইন্টারনেট ব্যালেন্স কত আছে।

মোবাইলি সিমের এমবি চেক

মোবাইলি সিমের এমবি চেক করার জন্য এবং সাথে সাথে বিভিন্ন ইন্টারনেটের অফার জানার জন্য আপনি Mobily App ইন্সটল করেন নিতে পারেন। Mobily App এই অ্যাপের সাহায্যে আপনি আপনার ব্যালেন্স এবং এমবি কতটুকু আছে এছাড়া বিভিন্ন অফার কি কি আছে সকল কিছু জানতে পারবেন।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক এই আর্টিকেল পর্বে মোবাইলি সিমের ইন্টারনেট প্যাকেজ কোড এবং নাম্বার চেক কোড, অফার চেক কোড এছাড়া কিভাবে এমবি চেক করতে হয় সকল কিছু বিস্তারিত আলোচনা করেছি আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। এই আর্টিকেলে জানানো নিয়মগুলি যদি আপনি অনুসরণ করেন তাহলে আপনি খুব সহজেই আপনার মোবাইলি সিমের ইন্টারনেট প্যাকেজ কিনতে পারবেন।

আপনার যদি কোন কিছু বুঝতে অসুবিধা হয়ে থাকে অথবা কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url