সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২৪ আজকের প্রাইস

বিশ্বের অন্যতম মুসলিম রাষ্ট্র হচ্ছে সৌদি আরব। বাংলাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার মানুষ হজ কিংবা জীবিকা নির্বাহের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে সৌদি আরবে পাড়ি দিয়ে থাকে। করোনার পর থেকেই সৌদি সহ বিভিন্ন দেশের এয়ারলাইন্সের টিকেট দাম অনেক বৃদ্ধি পেয়েছে। আজকের এই পোস্টে সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২৪ সালে এবং সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম সম্পর্কে আলোচনা করব।
সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২৪ আজকের প্রাইস
অনেক লোক বাংলাদেশ থেকে সৌদি আরবে গিয়ে থাকে পরে অনেক বছর পর দেশে ফিরে আসে কিছু সময়ের জন্য তাই হয়তো অনেকেই জানে না বর্তমানে সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম এবং সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম সম্পর্কে। চলুন তাহলে আজকের রেট অনুযায়ী সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২৪ সালে এবং সৌদি এয়ারলাইন্স জেদ্দা টু ঢাকা, রিয়াদ টু ঢাকা ও ঢাকা টু দাম্মাম টিকেট প্রাইস কত তা জেনে নেওয়া যাক।
পোস্ট সূচীপত্রঃ 

সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২৪

বর্তমানে সৌদি এয়ারলাইসেন্স টিকিটের দাম কত তা অনেকেই জানতে চেয়ে থাকেন তাদেরই জন্য মূলত এই আর্টিকেলটি। শুধু সৌদি বলে না প্রতিটা দেশের এয়ারলাইসেন্স টিকিটের মূল্য সময় অনুযায়ী পরিবর্তন হয়ে থাকে অর্থাৎ কখনো এক থাকে না। করোনার পর থেকে বিভিন্ন দেশের বিমানের টিকিটের মূল্য কিছুটা বাড়ালেও বাংলাদেশের সকল ধরনের বিমানের টিকিটের মূল্য অনেক বাড়ানো হয়েছে।
বিশেষ করে বাংলাদেশ থেকে সৌদি আরবে যারা হজ কিংবা কাজের উদ্দেশ্যে গিয়ে থাকে তাদের টিকিটের মূল্য অনেক বৃদ্ধি করা হয়েছে তাই এই আর্টিকেলে আপনাদের জানিয়ে দিবো বর্তমান সালে সৌদি এয়ারলাইসেন্স টিকিটের দাম কত। 
সৌদি এয়ারলাইন্স জেদ্দা থেকে ঢাকা বিজনেস টিকিটের দাম হচ্ছে ২,৩২২ রিয়াল যা বাংলাদেশী টাকায় প্রায় ৬৭ হাজার টাকা এবং গেস্ট টিকিটের দাম হচ্ছে ১,০৭০ রিয়াল যা বাংলাদেশি টাকায় হিসাব করতে গেলে ৩১ হাজার টাকার মত। 

এক কথায় বলতে গেলে আপনি যদি নরমাল ক্লাসে টিকিট কাটেন তাহলে আপনার খরচ হবে 30 থেকে ৪০ হাজার টাকা মতো আর যদি আপনি ভিআইপি ক্লাসের টিকিট কাটেন তাহলে আপনার সৌদি এয়ারলাইন্স থেকে বাংলাদেশ থেকে আসতে খরচ হবে প্রায় ৬৫ থেকে ৭৫ হাজার টাকা মতো।

সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম ২০২৪

বিভিন্ন ধরনের বিমান রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি সৌদি থেকে বাংলাদেশে আসতে পারবেন খুব কম খরচে। সৌদি আরবে অনেক বিমানবন্দর রয়েছে যেগুলোতে প্রতিনিয়ত বাংলাদেশ থেকে বিভিন্ন দেশের বিমান গিয়ে থেকে আপনি চাইলে বাংলাদেশ বিমানেও সৌদি থেকে বাংলাদেশে আসতে পারবেন তবে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের টিকিটের মূল্য একটু বেশি।
আপনি যদি কম খরচে সৌদি টু বাংলাদেশ আসতে চান তাহলে আপনাকে লোকাল বিমানগুলোর টিকিট কিনতে হবে আর এই সৌদি লোকাল বিমানের টিকিটের সর্বনিম্ন মূল্য হচ্ছে ৩১ হাজার টাকা থেকে শুরু করে প্রায় ৬৫ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন ক্লাসের টিকিট রয়েছে আপনি যদি বিজনেস ক্লাসের টিকিট কাটেন তাহলে অনেক টাকা খরচ হবে তাই গেস্ট ক্লাসের টিকিট কাটার চেষ্টা করবেন।

সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম আজকের

বর্তমানে এখন যারা সৌদি টু বাংলাদেশ যাবেন তাদের জন্য সুখবর রয়েছে সেটা হচ্ছে এখন জেদ্দা থেকে ঢাকা বাংলাদেশ টিকিটের মূল্য অনেকটাই কম এছাড়া  রিয়াদ এবং দাম্মাম এইসব টিকিটের মূল্য একটু বেশি। কিছুদিন আগে ঈদের সময় টিকিটের মূল্য অনেকটাই বেড়ে গিয়েছিল কিন্তু এখন সৌদির কিছু কিছু জায়গায় টিকিটের মূল্য অনেকটাই কম। নিচে সৌদি টু বাংলাদেশ টিকেটের আজকের দাম উল্লেখ করা হলো।
  • জিদ্দা টু ঢাকার টিকিটের দাম হচ্ছে ৬৪,৯৬৩ টাকা।
  • রিয়াদ টু ঢাকা টিকিটের দাম হচ্ছে ৫৯,৩২১ টাকা।
  • দাম্মাম টু ঢাকা বিজনেস ক্লাসের টিকিটের দাম ৭৩,৯৬৮ টাকা।

সৌদি এয়ারলাইন্স জেদ্দা টু ঢাকা টিকেট প্রাইস

সৌদিতে বাংলাদেশের প্রচুর সংখ্যক প্রবাসী রয়েছেন যারা ইতিমধ্যেই জেদ্দাতে অবস্থান করছেন তাদের মধ্যে অনেকেই এই বছরে জেদ্দা থেকে ঢাকাতে আসতে চাচ্ছেন তারা অনেকেই সৌদি এয়ারলাইন্স জেদ্দা টু ঢাকা টিকেট প্রাইস কত তা জানতে চেয়ে থাকেন তাই এখন আপনাদের জানাবো জেদ্দা থেকে ঢাকা বিমান ভাড়া কত। 

আপনাদের আমি ৩টি এয়ারলাইসেন্স টিকিটের মূল্য জানাবো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদিয়া এবং এয়ার এরাবিয়া। চলুন তাহলে জেদ্দা টু ঢাকা বিমানের টিকিটের মূল্য কত তা জেনে নেওয়া যাক।
  • সৌদিয়া জেদ্দা টু ঢাকা টিকেট প্রাইস ৩১,২৮৩ টাকা গেস্ট ক্লাসে এবং বিজনেস ক্লাসের টিকিটের মূল্য ৭৩ হাজার টাকা।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু জেদ্দা টিকেট প্রাইস ১ লক্ষ ২ হাজার ৮৪০ টাকা বিজনেস ক্লাসে। এবং ইকোনোমি ক্লাসে ৫৩ হাজার ৩৪০ টাকা।
  • এয়ার এরাবিয়া জেদ্দা টু ঢাকা টিকেট প্রাইস হচ্ছে ৩৭,৯৩৭ টাকা।

সৌদি এয়ারলাইন্স রিয়াদ টু ঢাকা টিকেট প্রাইস

এখন আপনাদের জানাবো আপনি যদি রিয়াদে অবস্থান করে থাকেন তাহলে রিয়াদ থেকে ঢাকাতে আসতে বিমান ভাড়া কত টাকা খরচ হবে। তো আপনাদের আমি দুইটি এয়ারলাইন্স টিকেট প্রাইস সম্পর্কে জানাবো সেটি হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদি এয়ারলাইন্স।
  • সৌদি এয়ারলাইন্স রিয়াদ টু ঢাকা টিকেট প্রাইস ৭০,০২১ টাকা।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স রিয়াদ টু ঢাকা প্রাইস ৬১,০৪০ টাকা ইকোনমি ক্লাসে এবং বিজনেস ক্লাসে ৯১,৮৪০ টাকা।

সৌদি এয়ারলাইন্স ঢাকা টু দাম্মাম টিকেট প্রাইস

সৌদি আরবের পূর্ব প্রদেশের একটি রাজধানী হচ্ছে দাম্মাম যেখানে প্রচুর সংখ্যক বাঙালি রয়েছে। এই দাম্মাম শহরটি প্রচুর বড় এই শহরটি পৃথিবীর বৃহত্তম শহর হিসাবে ষষ্ঠ স্থানে রয়েছে। এখন যারা বর্তমানে দাম্মাম শহর থেকে বাংলাদেশে অর্থাৎ ঢাকাতে আসতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকেই বর্তমানে ঢাকা টু দাম্মাম টিকিটের মূল্য কত তা জানেন না। 

আপনি যদি এই সালে সৌদি এয়ারলাইন্স ঢাকা টু দাম্মাম আসেন তাহলে সর্বনিম্ন টিকিটের মূল্য হচ্ছে ৩০ থেকে ৪০ হাজার টাকা এবং সর্বোচ্চ টিকিটের মূল্য হচ্ছে ৬০ থেকে ৭৫ হাজার টাকা।

সৌদি এয়ারলাইন্স টিকেট দাম কত

এখন আপনাদের জানাবো এই মাসে ঢাকা থেকে সৌদির রিয়াদ বিমানের টিকিটের দাম কত আপনাদের আমি দুইটি এয়ারলাইন্স টিকিটের দাম সম্পর্কে জানাবো বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এবং এয়ার এরাবিয়া।
  • ঢাকা টু রিয়াদ বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের টিকেট দাম ৫৩ হাজার ৩৯৩ টাকা ইকোনমি ক্লাসে এবং বিজনেস ক্লাসে টিকেটের মূল্য ৯১ হাজার ৯৩৫ টাকা।
  • এয়ার এরাবিয়া ঢাকা টু রিয়াদ এয়ারলাইন্সের টিকেট দাম হচ্ছে ৪৮ হাজার ৩২০ টাকা নন স্টপ কোন জাগাই থামবে না।

সৌদি এয়ারলাইন্স টিকেট বুকিং

সৌদি থেকে বাংলাদেশে আসতে সৌদি এয়ারলাইন্স টিকিট বুকিং করতে হবে আর এই টিকিট বুকিং করতে অনেকেই জানেনা। সৌদি এয়ারলাইন্স টিকেট বুকিং টিকেট বুকিং করতে হলে প্রথমে আপনাকে সৌদিয়া অথবা এয়ার এরাবিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। 
তারপর আপনি সৌদির জেদ্দা অথবা রিয়াদ কোন জায়গা থেকে ঢাকা অর্থাৎ বাংলাদেশের কোন স্থানে যেতে চাচ্ছেন সেটি নির্বাচন করে এবং বিজনেস ক্লাস নাকি ইকোনোমি ক্লাস সেটি সিলেট করে টিকিট বুকিং অপশনে ক্লিক করলে আপনার টিকেটটি খুব সহজেই বুকিং হয়ে যাবে।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক এই আর্টিকেল পর্বে সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম আজকের এবং সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২৪ সালে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি এর পাশাপাশি আপনাদের জানিয়েছি জেদ্দা টু ঢাকা, রিয়াদ টু ঢাকা এবং ঢাকা টু দাম্মাম টিকেট প্রাইস কত সে সম্পর্কে। আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন।

প্রতিদিনই বিভিন্ন দেশের মতই সৌদি থেকে বাংলাদেশের বিমান ভাড়া পরিবর্তন হয়ে থাকে আপনি যদি বাংলাদেশ বিমান এয়ারলাইন্স মাধ্যমে টিকিট কেটে বাংলাদেশে আসেন বা সৌদি আরবে যান তাহলে একটু খরচ বেশি পড়বে আর যদি আপনি সৌদির লোকাল বিমানগুলোতে টিকিট কাটেন তাহলে কম খরচে হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url