সৌদি আরবের কোম্পানি চাকরির খবর (নতুন বিজ্ঞপ্তি)

বর্তমানে সৌদি আরবের অবস্থা খুবই খারাপ অনেক বাঙালি ভাইয়েরা বেকার বাড়িতে বসে আছে কাজ পাচ্ছেন না এবার অনেকেই নতুন সৌদি আরবে বাংলাদেশ থেকে এসেছেন কিন্তু কাজ পাচ্ছেন না তাদের জন্য সুখবর রয়েছে আজকের এই আর্টিকেল পর্বে সৌদি আরবের কোম্পানি চাকরির খবর এবং সৌদি আরবে কাজের সন্ধান কিভাবে করবেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
সৌদি আরবের কোম্পানি চাকরির খবর (নতুন বিজ্ঞপ্তি)
আপনারা যারা সৌদি আরবে বেকার অবস্থায় আছেন এবং একটি ভাল কোম্পানিতে ঢোকার জন্য শত চেষ্টা করছেন তাদের জন্য এই পোস্টটি একটু হলেও উপকার আসবে। সৌদি আরবে অন্য কাজের ভিতর কোম্পানির কাজে বেতন বেশি তাই অনেকেই কোম্পানিতে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন। চলুন তাহলে সৌদি আরবের কোম্পানি চাকরির খবর এবং দাম্মামে চাকরির খবর সম্পর্কে জেনে নেওয়া যাক।

পোস্ট সূচীপত্রঃ

সৌদি আরবের কোম্পানি চাকরির খবর

প্রিয় ভিউয়ার্স আজকে আপনাদের সামনে সৌদি আরবের স্বনামধন্য একটা কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে আসলাম সৌদি আরবের আলফানার কোম্পানিতে কিছু লোক নিয়োগ করা হবে ২টি ক্যাটাগরিতে হাউস কিপার এবং ক্লিনারে। হাউস কিপার এবং ক্লিনার পদে কাজের বেতন কত এবং কি কি যোগ্যতা লাগবে তা নিচে উল্লেখ করা হলো।

১. হাউস কিপার
  • বেতনঃ ১২০০-১৪০০ সৌদি রিয়াল
  • ডিউটি সময়ঃ ৮ ঘন্টা
  • বয়সঃ ২২ থেকে ৩৫ বছর।
  • যোগ্যতা ও অভিজ্ঞতাঃ প্রার্থীকে অবশ্যই এইচএসসি পাস হতে হবে এবং হাউস কিপার কাজে তিন থেকে চার বছরের অভিজ্ঞতা থাকা লাগবে এবং অভিজ্ঞতা সনদপত্র থাকা লাগবে এবং বেসিক ইংরেজি জানতে হবে।
২. ক্লিনার
  • বেতনঃ ১০০০-১২০০ সৌদি রিয়াল।
  • ডিউটি সময়ঃ ৮ ঘন্টা।
  • বয়সঃ ২২ থেকে ৩৫ বছর।
  • যোগ্যতা ও অভিজ্ঞতাঃ প্রার্থীকে অবশ্যই বেসিক ইংরেজি জানতে হবে এবং এইচএসসি পাস হতে হবে।
আপনারা যারা সৌদি আরবেই কোম্পানি চাকরি করছেন তাদের জন্য এটাই একটি সুবর্ণ সুযোগ তাই যারা এই চাকরিটা করতে চাচ্ছেন তারা অবশ্যই সৌদি আরবের আলফানার কোম্পানিতে আবেদন করে ফেলুন। এই আলফানার কোম্পানিতে অনেক সুযোগ-সুবিধা রয়েছে তা নিচে উল্লেখ করা হলো।
  • বাস স্থানঃ কোম্পানি বহন করবে।
  • আকামাঃ কোম্পানি বহন করবে।
  • চিকিৎসা খরচঃ কোম্পানি বহন করবে
  • ওভারটাইমঃ সৌদি শ্রম আইন অনুযায়ী

আরামকো কোম্পানি সৌদি আরব নিয়োগ

আমরা বাংলাদেশ থেকে যারা সৌদি আরব আসতে চাই তারা অনেকেই চিন্তা ভাবনা করি যে ভালো একটা কোম্পানিতে যাব ভালো একটা কোম্পানির কথা যখন মাথায় আসে তখন আমরা চিন্তা ভাবনা করি সৌদি আরবের বিখ্যাত যেসব কোম্পানি যেগুলোতে আসলে আমাদের থাকা, খাওয়া, বেতন এবং লাইভ সেটেল সম্পূর্ণ বিষয় নিয়ে কোন টেনশন করতে হবে না।
এরকম যখনই চিন্তা ভাবনা করি তখনই কিন্তু আমাদের মাথায় একটি কোম্পানি আসে সেটি হচ্ছে আরামকো কোম্পানি। প্রথমেই বলে রাখি আরামকো কোম্পানিতে কোন সাপ্লাই ভিসা হয় না। আরামকো কোম্পানিতে শুধুমাত্র ডাইরেক্ট ভিসাই এসে আপনি সুযোগ-সুবিধা পাবেন। আর আপনি যদি একবার আরমকো কোম্পানিতে আসতে পারেন তাহলে আপনাকে আর পিছে ঘুরে তাকাতে হবে না।

আপনি যদি আরামকো কোম্পানিতে আসতে চান তাহলে প্রথমেই আপনাকে জানতে হবে কি কি যোগ্যতা থাকতে হবে। চলুন তাহলে আরমকো কোম্পানিতে কি কি যোগ্যতা প্রয়োজন এবং বেতন কত
সে সম্পর্কে জেনে নেওয়া যাক।
  • কাজের অভিজ্ঞতাঃ আপনি যেই কাজ জানেন সেই কাজের উপর সার্টিফিকেট থাকতে হবে।
  • শিক্ষাগত যোগ্যতাঃ সর্বনিম্ন জিএসসি পাস সার্টিফিকেট থাকতে হবে।
  • ডিউটি সময়ঃ ৮ ঘন্টা এছাড়া আপনি ওভারটাইম কাজ করার সুবিধা পাবেন।
  • বয়সঃ ২২ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে।
  • সর্বনিম্ন বেতনঃ ১৫০০ রিয়াল।
এবার আসা যাক আপনি কিভাবে আরামকো কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন প্রতিবছরই এসব বড় বড় কোম্পানি বাংলাদেশ থেকে অনেক কর্মী নিয়ে থাকে তাই আপনি আরামকো কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে অথবা বিভিন্ন এজেন্সি রয়েছে তাদের মাধ্যমেও আরামকো কোম্পানির নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

সৌদি আরবে চাকরির বিজ্ঞপ্তি 2024

বর্তমানে সৌদি আরবে বিভিন্ন কোম্পানিতে ভালো বেতনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কাজের ডিউটি সময় হচ্ছে মাত্র ৮ ঘন্টা তো এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানার আগে সৌদি আরব সম্পর্কে কিছু তথ্য জেনে নেওয়া যাক। সৌদি আরব হচ্ছে মধ্যপ্রাচীর একটি আরব রাষ্ট্র এই দেশটি এশিয়ার সবচেয়ে বড় আরব দেশ। 

এবং আরব বিশ্বে আলজেরিয়া পরে দ্বিতীয় বৃহত্তম দেশ হচ্ছে সৌদি আরব। আয়তনের দিক দিয়ে এই দেশটি তৃতীয়তম স্থানে রয়েছে মুসলিম দেশের তালিকায়। সৌদি আরবের নাগরিকদের জীবন যাত্রার মান খুবই উন্নত এবং বিলাসবহুল জীবনযাত্রা করেন। সৌদি আরবে বর্তমানে বিভিন্ন কোম্পানিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ চলছে চলুন পদগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।
  • পেট্রোল পাম্প ওয়ার্কার
  • টাইলস মেসন
  • ইনডোর ক্লিনার
  • জেনারেল লেবার
  • ওয়েলডার
  • কার্পেন্টার
  • কিচেন হেলপার
  • মেসন
  • পাইপ ফিটার
  • কফি শপ ক্লিনার
উপরে জানানো এই সকল পদে বিভিন্ন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তাই আপনারা যারা সৌদি আরবে গিয়ে চাকরি করতে চান তারা দ্রুত আবেদন করে ফেলুন আবেদন করতে আপনাকে একটি বিশ্বস্ত এজেন্সি সাহায্য নিতে হবে তাছাড়া আপনি আবেদন করতে পারবেন না। বাংলাদেশের অনেক বিশ্বস্ত এজেন্সি রয়েছে যার মাধ্যমে আপনি এই সকল পদে চাকরির জন্য আবেদন করতে পারেন।

সৌদি আবাসিক হোটেলে চাকরি ২০২৪

এখন আপনাদের আমি জানাবো সৌদি আরবে আপনি যদি আবাসিক হোটেলে চাকরি করেন তাহলে কেমন বেতন পেতে পারেন এবং সুযোগ সুবিধা কেমন সেই সম্পর্কে বিস্তারিত জানাবো। সৌদি আরবে আবাসিক হোটেলে কাজের অভিজ্ঞতার ওপর বেতন দেয়া হয়ে থাকে সর্বনিম্ন বেতন হচ্ছে ১০০০ রিয়াল আর যারা পুরাতন তাদের বেতন দেয়া হয়ে থাকে ১৫০০ থেকে ২০০০ রিয়াল।
আর সৌদি আরবে আবাসিক হোটেলে চাকরির ডিউটি সময় হচ্ছে ৮-১০ ঘন্টা ডিউটি। এইসব সৌদি আবাসিক হোটেলে কাপড় ধোয়ার জন্য বাইরে থেকে অনেক লোক নিয়ে থাকে তাই আপনারা যারা বাংলাদেশ থেকে সৌদি আবাসিক হোটেলে আসতে চাচ্ছেন তারা ডাইরেক্ট ভিসা নিয়ে একবারই আসবেন।

দাম্মামে চাকরির খবর

আপনারা যারা সৌদি আরবে বেকার রয়েছেন এবং দাম্মামে অবস্থান করছেন কিন্তু কোন কাজ পাচ্ছেন না তাদের জন্য সুসংবাদ হচ্ছে আপনি চাইলে ফেসবুকের মাধ্যমে দাম্মামে বিভিন্ন চাকরি পেতে পারেন কারণ ফেসবুকে অনেক সৌদি দাম্মামের বাংলাদেশী গ্রুপ রয়েছে যেগুলোতে বাংলাদেশীরা অনেকেই কর্মী নিয়োগ করে থাকে তাদের সাথে কথা বলে আপনি কাজ পেতে পারেন খুব সহজেই।

সৌদি আরব কাজের সন্ধান

যারা সৌদি আরবের বেকার আছেন বা যারা নতুন আসছেন তাদের উদ্দেশ্যে আপনারা কিভাবে কাজ পাবেন এবং কাজের সন্ধান কিভাবে করতে হয় এবং কি করলে আপনি কাজ খুব তাড়াতাড়ি পেয়ে যাবেন তো আমার একটা অনুরোধ থাকবে কেউ কখনো রুমে বসে থাকবেন না আপনি যেহেতু এত টাকা খরচ করে সৌদি আরবে এসেছেন রুমে কখনো বসে থাকবেন না।

আপনি যদি রুমের ভিতর বসে থাকেন তাহলে আপনাকে কেউ কাজ দিবে না। চাকরি খোঁজার জন্য প্রথমে আপনাকে একটি বন্ধু সার্কেল তৈরি করতে হবে। বিশেষ করে আপনি যে এরিয়াতে থাকেন যেমন দাম্মাম, জেদ্দা ইত্যাদি আপনি যেখানেই থাকেন না কেন সেখানে বাঙালি ভাইদের সাথে বন্ধুত্ব তৈরি করতে হবে এবং তাদেরকে বলতে হবে আমি বেকার কোন চাকরির ব্যবস্থা থাকলে আমাকে নিন 

অথবা কেউ যদি কোম্পানিতে চাকরি করে তাহলে তাকে বলবেন আপনার কোম্পানিতে যদি লোক লাগে তাহলে আমাকে জানাবেন এইভাবে আপনি যদি আপনার তৈরি করা সৌদি আরবের বন্ধুদেরকে বলে রাখেন তাহলে আপনি কোন না কোন দিন একটি চাকরি পেতে পারেন আর এটি একটি মাধ্যম সৌদি আরবে দ্রুত চাকরি পাওয়ার। 

সৌদি আরবের চাকরির ওয়েবসাইট

আপনারা যারা সৌদি আরবে বর্তমানে বেকার বসে আছেন কোন চাকরি পাচ্ছেন না তারা চাইলে অনলাইন এর মাধ্যমে অর্থাৎ বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে অবরোহর চাকরি পাওয়া যায় যা আমরা অফলাইনে ভালোমতো জানিনা। এখন প্রশ্ন হচ্ছে কিভাবে আপনি ওয়েবসাইটের মাধ্যমে চাকরি খুজবেন? চাকরি খোঁজার সবচেয়ে ভালো ওয়েবসাইট হচ্ছে linkedin
এই linkedin ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সৌদি আরবের যেকোনো জায়গায় যেকোনো ধরনের চাকরি যেকোনো পদে চাকরি খুঁজতে পারবেন। এই চাকরি খোঁজার জন্য linkedin ওয়েবসাইটে প্রবেশ করে আপনাকে প্রথমে একটি অ্যাকাউন্ট খুলে নিতে হবে তারপর আপনার প্রোফাইলে স্কিল এর জায়গায় আপনি যেই কাজটি পারেন সেটি অ্যাড করে নিবেন। 

এবং প্রতিনিয়ত আপনি linkedin এ একটিভ থাকার চেষ্টা করবেন তারপর যেটা হবে linkedin এর যে অ্যালগরিদম রয়েছে সেটি আপনার প্রোফাইল চেক করবে এবং আপনি যে সব কোম্পানিতে চাকরির জন্য খুঁজছেন সেই সব কোম্পানি আপনাকে খুঁজে নিবে এবং নক করবে।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে সৌদি আরবের কোম্পানি চাকরির খবর এবং সৌদি আরবে কিভাবে কাজের সন্ধান পাবেন এর পাশাপাশি আরামকো কোম্পানি নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানিয়েছি আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। আমার খালি একটাই অনুরোধ থাকবে আপনি কখনোই সৌদি আরবে রুমের ভিতর বসে থাকবেন না বাইরে কাজ খোঁজার চেষ্টা করবেন।

আপনি রুমের ভিতর বসে থাকলে আপনি কখনোই কাজ পাবেন না এবং ফেসবুকের বিভিন্ন গ্রুপ রয়েছে সেগুলোতে কাজ খোঁজার চেষ্টা করুন কারণ ফেসবুক গ্রুপগুলোতে প্রতিনিয়ত কর্মী নিয়োগ করা হয়ে থাকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url