সৌদি আরবের ১০টি ভালো কোম্পানির নাম ও বেতন সম্পর্কে

যে সকল প্রবাসী ভাই বর্তমানে নতুন সৌদি আরব আসতে চাচ্ছেন এ সকল প্রবাসী ভাই অনেকে আমাকে প্রশ্ন করে যে ভাই আমি কোম্পানি ভিসাই যেতে চাচ্ছি সৌদি আরবে এখন কোন কোম্পানিটা সৌদি আরবের সবচেয়ে ভালো। তো আজকের এই আর্টিকেল পর্বে সৌদি আরবের ভালো কোম্পানি নাম এবং সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
সৌদি আরবের ভালো কোম্পানির নাম ও কোম্পানি ভিসা বেতন কত
তো এই আর্টিকেলে আপনাদের তথ্য দিব ১০টি কোম্পানির নাম বলবো এই দশটি কোম্পানি সৌদি আরবের সবচেয়ে ভালো কোম্পানি যদি আপনারা এই ১০ টি কোম্পানির মধ্যে একটি কোম্পানিতে যদি আসতে পারেন তাহলে আপনি কখনোই ঠকবেন না এবং কখনো আপনার ইকামাতে ও বেতনে, থাকা খাওয়ায় কোন কমতি হবে না তো চলুন সৌদি আরবের ভালো কোম্পানি নাম জেনে নেওয়া যাক।
পোস্ট সূচীপত্রঃ 

সৌদি আরবের ভালো কোম্পানি

প্রিয় পাঠক অনেক প্রবাসী ভাইয়েরা নতুন সৌদি আরবে আসতেছে এবং প্রতারণার শিকার হচ্ছে। অনেক প্রবাসী ভাই সাপ্লাই ভিসায় এসে কিন্তু ফেঁসে যাচ্ছেন তাদেরকে বলা হচ্ছে ওমুক কোম্পানি কিন্তু এসে দেখতেছে কোন কোম্পানি নেই সেটা হচ্ছে সাপ্লাই কোম্পানি তাদেরকে বলা হচ্ছে এটা কোম্পানি কিন্তু এসে দেখছি তারা একটি মালিকানা ভিসাই চলে এসেছে কফিলকে পাচ্ছে না কাজ পাচ্ছে না
তারপর কোন একটি রুমের মধ্যে বন্ধ হয়ে আছে তো এই সকল সমস্যা থেকে সমাধানের জন্য আপনাদের জন্য আমি ১০টি সৌদি আরবের ভালো কোম্পানির নাম নিয়ে হাজির হয়েছি যদি আপনারা অরজিনালি এই দশটি কোম্পানির নামের ভিসাতে কোন একটি ভিসাতে যদি আপনি আসতে পারেন তাহলে আপনার লাইফ সেটেল বলা যায়। তো চলুন সৌদি আরবের ভালো কোম্পানির নাম কি কি তা জেনে নেওয়া যাক।
  • আরামকো কোম্পানি
  • আল জুমাই কোম্পানি
  • আল বেলাদিন কোম্পানি
  • সৌদি উজারা কোম্পানি
  • আল নাদিক কোম্পানি
  • আলমারাই কোম্পানি
  • আরামেক্স কোম্পানি
  • সামসা এক্সপ্রেস কোম্পানি
  • ফিডেক্স কোম্পানি
  • ডিএসএল ফুড কোম্পানি
এই সকল কোম্পানিতে যদি আপনি বাংলাদেশ থেকে সৌদি আরবে ভিসা নিয়ে একবার আসেন তাহলে আপনি কখনোই ঠকবেন না এবং একটি ভালো পরিমাণে বেতন পাবেন কারণ এই কোম্পানিগুলো ভালো সার্ভিস দিয়ে থাকে এবং কর্মীদের সাথে ভালো ব্যবহার করা হয়ে থাকে। আর এই কোম্পানিগুলোতে আসলে আপনি ৮ ঘন্টা কাজ করার পরেও ওভারটাইম বাইরে কাজ করতে পারবেন।

সৌদি আরবের বড় কোম্পানি নাম

বন্ধুরা আজকের আর্টিকেলে আপনাদেরকে তথ্য দিব সৌদি আরবের ১০টি বড় কোম্পানি সম্পর্কে আর ১০টি বড় কোম্পানির মধ্যে কোন একটি কোম্পানিতে যদি আপনি আসতে পারেন তাহলে কিন্তু আপনার কোন রকমের টেনশন করতে হবে না। অনেক প্রবাসী ভাই কিন্তু প্রশ্ন করে যে ভাইয়া এই কোম্পানিগুলোর ভিসা আমরা কোথায় পাব এই কোম্পানিগুলোর ভিসা কি আদেও বাংলাদেশে যায়।
 
ভাই বর্তমান বাজারে কিন্তু প্রত্যেকটা বড় বড় কোম্পানির ভিসা বাংলাদেশ যাচ্ছে এবং বাংলাদেশ থেকে অনেক প্রবাসী ভাই বর্তমানে অনেক ভালো ভালো কোম্পানিতে কিন্তু আসতে পারতেছে এবং যদি বাংলাদেশের ভিসা নাও যেয়ে থাকে তারপরও কিন্তু এই সকল কোম্পানিগুলো বর্তমানে সৌদি আরবে অনেক প্রবাসীদেরকে কাফেলা করে নিচ্ছে। 

এবং অনেক প্রবাসী ভাই কিন্তু এই সকল কোম্পানিতে কাজ করতেছে আমরা দেখতে পাচ্ছি এবং যদি আপনি কাফেলা করে নাও নেয় এরপরেও কিন্তু আপনারা সাপ্লায়ার আন্ডারে এই সকল কোম্পানিতে আপনারা কাজ করতে পারবেন। 

যদি আপনারা কখনো সাপ্লায়ার আন্ডারেও যদি এই সকল কোম্পানিতে কাজের অফার পান বা কাফেলার মাধ্যমে যদি এই সকল কোম্পানিতে কাফেলা হতে পারেন তাহলে চোখ বন্ধ করে এই সকল কোম্পানিতে কিন্তু কাফেলা হতে পারেন। 

কারণ আজকের আর্টিকেলে যে ১০টি বড় কোম্পানি সম্পর্কে আপনাদেরকে বলব এই সকল কোম্পানিতে আপনার থাকা বেতন নিয়ে সমস্যা বা আরও আনুষঙ্গিক যে সুবিধাগুলো রয়েছে এই সকল সুবিধা গুলো কিন্তু আপনারা নিতে পারবেন এবং টেনশন ফ্রি হয়ে সৌদি আরবে কিন্তু কাজ করতে পারবেন। নিচে সৌদি আরবের ১০টি বড় কোম্পানির নাম দেওয়া হলো।
  • নেসমা এন্ড পার্টনারস কোম্পানি
  • সাবিক কোম্পানি
  • আল রাজেহী ব্যাংক
  • এসটিসি কোম্পানি
  • সৌদি ইলেকট্রিক সিটি
  • সামবা কোম্পানি
  • রিয়াদ ব্যাংক
  • এসএবিবি কোম্পানি
  • বানকিউ সৌদি ফারানসি
  • তাসনি কোম্পানি

সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত

সৌদি আরব বিভিন্ন কোম্পানিতে কাজের অভিজ্ঞতা অনুযায়ী বেতন দেওয়া হয়ে থাকে। সৌদি আরবে অনেক কোম্পানি রয়েছে কিছু কিছু কোম্পানিতে পদ অনুযায়ী বেতন দেওয়া হয়ে থাকে। এছাড়া এক একটি কোম্পানিতে এক এক ধরনের বেতন দেওয়া হয়ে থাকে। আপনি যদি ভাল একটি কোম্পানিতে কনস্ট্রাকশন পদে কাজ করেন তাহলে সব থেকে বেশি বেতন পাবেন।
কারণ সৌদি আরবে কনস্ট্রাকশন এর কাজে ২ থেকে ৩ হাজার রিয়াল পর্যন্ত বেতন দেয়া হয়ে থাকে অর্থাৎ বাংলাদেশি টাকায় আপনি ৬০ থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন আর যারা সৌদি আরবের নতুন কাজের ওপর তেমন একটা অভিজ্ঞতা নাই তারা সর্বনিম্ন ৩০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

ভিসা সৌদি আরবের কোম্পানি নাম

ভিসা আসলে কিভাবে বুঝবেন এটি কোন কোম্পানির ভিসা। বর্তমানে সৌদি আরবের ভিসা নিয়ে অনেকে প্রতারিত হয়েছে তাই ভিসা আসার পর ভিসাতে কোন কোম্পানির ভিসা লাগানো হয়েছে সেটি যেন খুবই গুরুত্বপূর্ণ তাই এখন আপনাদের জানাবো কিভাবে আপনি বুঝবেন আপনার ভিসা দেখে এটি কোন কোম্পানির ভিসা। 

প্রথমেই বলে রাখি ভিসা প্রসেসিং চালু হওয়ার আগেই আপনার ভিসাটি ভালোভাবে চেক করে নিবেন অর্থাৎ আপনার ভিসাটি যার মাধ্যমে প্রসেসিং করাচ্ছেন তার কাছ থেকে ভালোভাবে জিজ্ঞেস করে নিবেন আপনার ভিসাটি কোন কোম্পানি অর্থাৎ কোম্পানির নাম কি কোম্পানি কত সালে প্রতিষ্ঠিত হয়েছে ইত্যাদি এগুলো জেনে নিবেন।

এছাড়া আপনি চাইলে visa.mofa.gov.sa ওয়েবসাইটে প্রবেশ করে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে আপনার ভিসার সকল তথ্য জেনে নিতে পারবেন কোন কোম্পানিতে আপনার ভিসাটি লাগানো হয়েছে।

সৌদি আরবের কোম্পানি নাম আল মারাই

সৌদি আরবের আলমারাই কোম্পানির খারাপ দিক নাই বললেই চলে। আপনারা যদি আলমারাই কোম্পানির ভিসা পান তাহলে লুফে নিবেন। যদি আপনারা এই আলমারাই কোম্পানিতে আসেন তাহলে আপনার সর্বনিম্ন বেতন হবে ১৪৫০ থেকে ২৫০০ রিয়াল পর্যন্ত। এই আলমারাই কোম্পানি হচ্ছে সৌদি আরবের পঞ্চম বৃহত্তম কম্পানি এবং এই কোম্পানিতে বিভিন্ন রকম কাজ রয়েছে।

এই আলমারাই কোম্পানিতে ডিউটি টাইম ৮ ঘন্টা হয়ে থাকে এছাড়া ওভারটাইমও কাজ করার সুবিধা রয়েছে যার ফলে বেশি টাকা আয় করতে পারবেন। এছাড়া মেইন সুবিধা হচ্ছে আপনার থাকা এবং খাওয়া দুটোই কোম্পানি বহন করবে।

নেসমা কোম্পানি সৌদি আরব

সৌদি আরবের নেসমা এন্ড পার্টনার কোম্পানি অনেক ভালো একটি কোম্পানি এখানে অনেক ধরনের কাজের সুবিধা রয়েছে যেমনঃ ইলেকট্রিশিয়ান, পাইপ ফিটার, লেবার, ক্লিনার ইত্যাদি। এই নেসমা এন্ড পার্টনার কোম্পানিতে আপনি যদি আসেন তাহলে আপনার বেতন হবে ২২০০ থেকে ২৪০০ রিয়াল পর্যন্ত।

এই কোম্পানির ডিউটি সময় ১০ ঘন্টা এবং আকামা কোম্পানি বহন করবে। সাপ্তাহিক ছুটির কথা বললে এই কোম্পানি সপ্তাহে একদিন ছুটি দিয়ে থাকে। আর এই কোম্পানির বিশেষ সুবিধা গুলো হচ্ছে থাকা খাওয়া ও পরিবহন খরচ কোম্পানি বহন করে এবং আপনি ৪৫ দিন পর পর মাসিক বেতন পেয়ে যাবেন।

নুন কোম্পানি সৌদি আরব

সৌদি আরবের একটি সুনামধন্য কোম্পানি হচ্ছে নুন কোম্পানি। তো এই কোম্পানিতে অনেক মানুষ কাজ করে থাকে এবং সৌদি আরবের এমন কোন লোক নেই যে নুন কোম্পানি সম্পর্কে জানেনা। নুন কোম্পানির কাজ হচ্ছে বাংলাদেশের যেমন দারাজ রয়েছে ঠিক তেমনি সৌদি আরবে নুন কোম্পানিতে সব জিনিস পাওয়া যায় ইলেকট্রনিক জিনিস থেকে শুরু করে সকল জিনিস পাওয়া যায়।

আপনি যদি নুন কোম্পানিতে কোন কিছু অর্ডার করেন তাহলে আপনার বাড়িতে এসে পৌঁছে দিবে এটাই তাদের কাজ। আপনার থাকা-খাওয়া বাসস্থান সবকিছু কোম্পানি বহন করবে এবং এই কোম্পানিতে বেতন হচ্ছে ২০০০ রিয়াল থেকে ২৮০০ রিয়াল পর্যন্ত।

আল জাজিরা কোম্পানি সৌদি আরব

আল জারিয়া কোম্পানি হচ্ছে সৌদি আরবের বিশাল বড় ব্র্যান্ড কোম্পানি। এই কোম্পানিতে বিভিন্ন ধরনের কাজে রয়েছে বিভিন্ন সেকশন রয়েছে এবং বিভিন্ন গ্রুপ রয়েছে। আল জারিয়া কোম্পানির অনেক কিছু রয়েছে যেমনঃ আল জারিয়া পেন্টিং, আল জারিয়া মসজিদ, আল জারিয়া বিভিন্ন বিল্ডিং রয়েছে ইত্যাদি।

এক কথায় বলা যায় আল জারিয়া একটি বিশাল বড় কোম্পানি এই কোম্পানির অনেক সেক্টর রয়েছে কাজ করার জন্য। এই কোম্পানিতে আপনি বিভিন্ন পদে চাকরি করতে পারবেন এবং এই কোম্পানির ডিউটি টাইম হচ্ছে ৮ ঘন্টা এ ছাড়া আপনি ওভারটাইম কাজ করতে পারবেন। এই কোম্পানিতে কাজ করার জন্য আপনার বয়স হতে হবে ২২ থেকে ৪২ বছরের মধ্যে।

আল রশিদ কোম্পানি সৌদি আরবে

এই আল রশিদ কোম্পানিতে মূলত কন্টাকশনের কাজ হয়। এই কোম্পানিতে আসতে হলে দুই বছরের চুক্তিতে আসতে হয়। আপনার যদি আল রশিদ কোম্পানিতে ডাইরেক্ট ভিসায় আসেন তাহলে আপনার ডিউটি টাইম হবে ৮ ঘন্টা এ ছাড়া আপনি ওভারটাইম কাজ করতে পারবেন এটা সুবিধা রয়েছে।

এই আল রশিদ কোম্পানিতে অনেক সুযোগ-সুবিধা রয়েছে যেমন ইকামা, মেডিকেল ইন্সুরেন্স, থাকা-খাওয়া সকল কিছু কোম্পানি বহন করবে। এই কোম্পানিতে আপনারা সেলারি পাবেন ১৩০০ রিয়াল থেকে শুরু করে ১৮০০ সৌদি রিয়াল পর্যন্ত।

সৌদি আরব বলদিয়া কোম্পানি

সৌদি আরব বলদিয়া কোম্পানি মানে হচ্ছে রোড ক্লিনার অর্থাৎ এই কোম্পানির ভিসায় যদি আপনারা আসেন তাহলে আপনাকে রোড ক্লিনার হিসেবে কাজ করতে হবে। সৌদি আরবের যেসব রোডঘাট রয়েছে শহরের ভিতর অথবা মরুভূমিতে যেখানেই রোড রয়েছে সেখানে আপনাকে পরিষ্কার করতে হবে তাই ভেবেচিন্তে আসবেন।

এবং এই সৌদি আরব বলদিয়া কোম্পানি সুযোগ সুবিধা বলতে গেলে থাকা কোম্পানির এবং খাওয়া টাকা আপনাকে বহন করতে হবে অর্থাৎ আপনাকে নিজে খেতে হবে। আর এই কোম্পানির বেতন অন্যান্য কোম্পানির চাইতে খুবই কম সর্বনিম্ন বেতন হচ্ছে ৬০০ রিয়াল।

নাসাক ইন্টারন্যাশনাল কোম্পানি সৌদি আরব

নাশক ইন্টারন্যাশনাল কোম্পানিটা হচ্ছে একটি সাপ্লাই কোম্পানি। এই কোম্পানিতে প্রতিদিন আপনাকে ১০ ঘন্টা কাজ করতে হবে এবং চাইলে ওভার টাইমও কাজ করতে পারবেন। সপ্তাহে ছয় দিন ডিউটি করতে হবে এবং থাকা-খাওয়া, আকামা সবকিছু নিজেকে বহন করতে হবে এইসব কোম্পানি বহন করবে না। 

এই কোম্পানিতে অনেক ধরনের কাজ রয়েছে যেমনঃ পাইপ ফিটার, ওয়েল্ডার, লেবার, ইলেকট্রিশিয়ান ইত্যাদি। সৌদি আরবের নাসাক ইন্টারন্যাশনাল কোম্পানিতে সর্বনিম্ন বেতন হচ্ছে লেবার পদে ১৩০০ রিয়াল এবং ওভারটাইম কাজ করলে ২০০ রিয়াল পাবেন।

আল মাজাল কোম্পানি সৌদি আরব

আল মাজাল কোম্পানি অনেক পরিচিত অনেক বড় একটা কোম্পানি। এই কোম্পানিতে সব ধরনের সেকশনের লোক আছে সব ধরনের কাজের লোক আছে। এই কোম্পানিতে অনেক ধরনের কাজ রয়েছে যেরকম রাস্তাতে পানি দেওয়া, ক্লিনার, গাছ লাগানো গাছের পরিচর্যা ইত্যাদি। এই আল মাজাল কোম্পানিতে ৮-১০ ঘন্টা ডিউটি সময়।

এই কোম্পানিতে আপনি যদি আসেন তাহলে আপনাকে খাওয়ার খরচ নিজে বহন করতে হবে এবং থাকা কোম্পানী বহন করবে। তবে এই কোম্পানিটি অনেক ভালো কোম্পানি আপনারা যারা আসতে চান তারা নির্দ্বিধাই আসতে পারেন।

আরামকো কোম্পানি সৌদি আরব

আপনারা যারা ভাল কোম্পানি খুজছেন তাদের জন্য বেস্ট হবে এই আরামকো কোম্পানি। এই আরামকো কোম্পানির অনেক সুযোগ-সুবিধা রয়েছে আপনি যদি একবার এই কোম্পানিতে আসতে পারেন তাহলে আপনার লাইফ সেটেল বলা যায় কারণ এই আরামকো কোম্পানি কোন সাপ্লাই কোম্পানি না।
আপনার যদি শিক্ষাগত যোগ্যতা জিএসসি পাস থাকে তাহলেই আপনি এই কোম্পানিতে আসতে পারবেন এবং এ আরামকো কোম্পানিতে ডিউটি টাইম ৮ ঘণ্টা হয়ে থাকে এছাড়া ওভারটাইম কাজ করার সুবিধা রয়েছে। আরামকো কোম্পানিতে বিভিন্ন ক্যাটাগরি এবং কাজের উপর ভিত্তি করে বেতন দেওয়া হয়ে থাকে তবুও আপনাদের বলে রাখি ১৫০০ রিয়াল থেকে ৫০০০ রিয়াল পর্যন্ত বেতন দেওয়া হয়ে থাকে।

ইনিশিয়াল কোম্পানি সৌদি আরব

ইনিশিয়াল কোম্পানি হচ্ছে একটি সাপ্লাই কোম্পানি। প্রচুর পরিমাণে পুরুষ ও মহিলা বাংলাদেশী প্রবাসী এই কোম্পানিতে রয়েছে। তো ইনিশিয়াল কোম্পানি কাজ হচ্ছে বিভিন্ন ওয়্যারহাউস, হসপিটাল এবং বিভিন্ন জায়গা যে জায়গাগুলোতে লোক চাই তাদের কাছ থেকে তারা ওই জায়গা গুলোতে লোক দিয়ে থাকে তবে স্যালারি ইনিশিয়াল কোম্পানি আন্ডার দেওয়া হয়ে থাকে।

সেপকো কোম্পানি সৌদি আরবে

সৌদি আরবের সেপকো কোম্পানি হচ্ছে একটি গ্রুপ কোম্পানি। এই কোম্পানির সৌদি আরবের বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রজেক্ট রয়েছে দামামের এর সবচেয়ে বেশি প্রজেক্ট হয়েছে তো এদের মূলত কাজই হচ্ছে কনস্টেশনের কাজ সৌদি আরবের বিভিন্ন জায়গায় কনস্টেশনের কাজ করে থাকে এবং বিভিন্ন বড় বড় প্রজেক্ট গুলা তারা কিন্তু করে থাকে।

তো এই কোম্পানিতে আপনারা যারা কারেন্টের কাজ এবং এসির কাজ জানেন তারা কিন্তু এই কোম্পানিতে আসতে পারেন। যাদের কাজের ওপর অভিজ্ঞতা রয়েছে তারা এই কোম্পানিতে বেতন পাবে ২২০০ থেকে ৩০০০ রিয়াল পর্যন্ত। এছাড়া কোম্পানি আকামা করে দিবে এবং দুই বছর পর একটি ছুটির ব্যবস্থা করে দিবে।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেল পর্বে সৌদি আরবের ভালো কোম্পানি নাম ও সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত সেই সম্পর্কে বিস্তারিত জানিয়েছি এর পাশাপাশি আপনাদের অনেক কোম্পানি সম্পর্কে জানিয়েছি যে কোম্পানিগুলোতে আসলে সুবিধা কেমন পাবেন এবং বেতন কেমন হবে তা জানিয়েছি।

আশা করি আপনি এই আর্টিকেল পোস্টটি সম্পূর্ণ পড়েছেন। আর্টিকেলে জানানো সৌদি আরবের দশটি ভালো কোম্পানির মধ্যে কোন একটাতে যদি আপনি আসতে পারেন তাহলে অনেক ভালো বেতন পাবেন এবং টেনশন ফ্রি থাকবেন। আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url