কাতার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ আজকের টাকার রেট

প্রিয় পাঠক আপনি যদি কাতারের প্রবাসী হয়ে থাকেন অথবা বাংলাদেশ থেকে কাতারে যাওয়ার পরিকল্পনা করছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা সবাই জানি যে প্রত্যেকটি দেশের টাকার মান তার অর্থনৈতিক অবস্থার ওপর প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে তাই যেসব বাংলাদেশী ভাইয়েরা কাতারে আছেন তাদের কাতারের টাকার আপডেট মান সম্পর্কে জেনে রাখা খুবই গুরুত্বপূর্ণ। 
এমনিতেই অনেক বাংলাদেশী ভাইরা কাতারে রয়েছেন তারা প্রতিনিয়ত কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জন করছেন এবং বাংলাদেশে পাঠিয়ে দিচ্ছেন সেক্ষেত্রে কাতার ১ টাকা বাংলাদেশের কত টাকা এবং কাতারের টাকার মান কত সে বিষয়ে জেনে টাকা পাঠাতে হয় না হলে অনেকেই প্রতারণা শিকার হয় তাই আজকের এই আর্টিকেলে কাতার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ সালে বিস্তারিত জানতে পারবেন। 

কাতার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

অনেকেই সোজা সাপ্টা ভাবে জানতে চেয়ে থাকেন যে কাতারের এক টাকার বিনিময়ে বাংলাদেশের টাকায় কত টাকা পাওয়া যায়। বর্তমান সময়ে মধ্যপ্রাচের প্রায় সকল দেশে ২৮ লক্ষেরও বেশি বাংলাদেশি প্রবাসী ভাই-বোনেরা রয়েছে। ২০১৯ সালে কাতারে বাংলাদেশী প্রবাসীদের সংখ্যা ছিল ৪,০০,০০০
জনেরও বেশি কিন্তু বর্তমানে ২০২৪ সালে প্রবাসীদের সংখ্যা আরো বেড়ে গিয়েছে।


এবং আগের চাইতে এখন প্রবাসী ভাইয়েরা বৈদেশিক মুদ্রা অর্জন করে প্রচুর পরিমাণে বাংলাদেশে পাঠাচ্ছে। কাতারের প্রবাসী ভাইদের বাংলাদেশে থাকা আত্মীয়-স্বজনদেরকে প্রতিমাসে এবং প্রতিবছরই লাখ লাখ টাকা পাঠিয়ে থাকেন যার ফলে আমাদের বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অনেকটাই উন্নতি হয়। বর্তমানে ২০২৪ সালে আজকের আপডেট অনুযায়ী কাতারের ১ টাকা বাংলাদেশের ৩০.১৫ টাকা। 

কাতারে আজকের টাকার রেট - ১ রিয়াল = কত টাকা

প্রতিটা জিনিসেরই যেমন দাম ওঠানামা করে ঠিক তেমনি শেয়ার বাজারের মতো কাতারের টাকার মান উঠানামা করে তাই এই অংশে কাতারের আজকের টাকার রেট কত তা নিয়ে বিস্তারিত আলোচনা করব। যেহেতু প্রতিটা দেশের মতোই কাতারেও টাকার মান পরিবর্তন হয়ে থাকে তাই যারা কাতার থেকে বা অন্য দেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাবেন তারা অবশ্যই আজকের টাকার রেট জেনে শুনে তারপর টাকা পাঠাবেন।

কারণ আপনি যদি কাতারের আজকের টাকার রেট না জেনে টাকা পাঠিয়ে দেন তাহলে বাংলাদেশি টাকায় অনেক কম টাকা পাবেন এক কথায় বলতে গেলে প্রতারণার শিকার হবেন তাই অবশ্যই আজকের টাকার রেট জেনে টাকা পাঠাবেন। বর্তমানে কাতারের টাকার মান বাংলাদেশের তুলনায় ২৭ থেকে ২৮ গুণ বেশি। কাতারের টাকার আজকের রেট অনুযায়ী কাতারের ১ রিয়াল = ৩০.১৫ টাকা।

কাতারি রিয়াল বাংলাদেশ রেট

আমরা যেমন বাংলাদেশের মুদ্রাকে টাকা বলে থাকি ঠিক তেমনি কাতারের মুদ্রাকে রিয়াল বলা হয়ে থাকে। অনেকেই শখের বসে আবার অনেকেই কাতার থেকে বাংলাদেশের টাকা পাঠাবেন এর জন্য কাতারি রিয়াল বাংলাদেশের রেট জানতে চেয়ে থাকেন তাই এই অংশে আপনাদের কাতারে রিয়াল টু বাংলাদেশি টাকা রেট কত তা জানাবো।


কাতার রিয়াল

বাংলাদেশী টাকা

১ রিয়াল

৩০.১৫ টাকা

১০ রিয়াল

৩০২.২৮ টাকা

৫০ রিয়াল

১,৫১১.৪১ টাকা

১০০ রিয়াল

৩,০২২.৮২ টাকা

৫০০ রিয়াল

১৫,১১৪.১১ টাকা

১০০০ রিয়াল

৩০,২২৮.22 টাকা

১৫০০ রিয়াল

৪৫,৩৪২.৩২ টাকা

কাতারের 1 রিয়াল বাংলাদেশের কত টাকা

কাতারের 1 রিয়াল সমান বাংলাদেশের কত টাকা তা হয়তো অনেকেই জানে না। কাতার হচ্ছে খুবই উন্নত একটি দেশ। প্রতি বছরই বাংলাদেশ থেকে প্রচুর সংখ্যক মানুষ কাতারে ক্যারিয়ার গঠনের জন্য গিয়ে থাকে এবং স্থায়ী বসবাস করে তাই অনেকেরই মনে একটি প্রশ্ন থাকে সেটি হচ্ছে কাতারের ১ রিয়াল বাংলাদেশের কত টাকা এর উত্তর হচ্ছে কাতারের এক রিয়াল অর্থাৎ কাতারের এক টাকা সমান ৩০.১৫ টাকা আজকের রেট অনুযায়ী।

কাতারের ৫০ দিরহাম বাংলাদেশের কত টাকা

অনেকেই আবার কাতারের ৫০ দিরহাম বাংলাদেশে কত টাকা জানতে চান কিন্তু প্রথমে আপনাকে আগে কাতারে টাকার সঠিক জানতে হবে অর্থাৎ কাতারের দিরহাম নামে কোন টাকা হয় না দিরহাম হচ্ছে কয়েন আর কাতারের টাকার নাম হচ্ছে রিয়াল আর এই রিয়াল অনুযায়ী কাতারে বিভিন্ন লেনদেন হয়ে থাকে। কাতারের ৫০ রিয়াল সমান বাংলাদেশি টাকায় ১,৫১১.১১ টাকা আজকের রেট অনুযায়ী। 

কাতারের টাকার মান কত

কাতার দেশের নাম আমরা অনেকেই শুনে থাকি এবং আমাদের ভাই বোন আত্মীয়-স্বজন পাড়া প্রতিবেশী অনেকেই রয়েছেন যারা কাতারে থাকেন তো আমরা তখন ভাবি যে এত মানুষ যেহেতু কাতারে চলে যায় তাহলে কাতারি টাকার মনে হয় অনেক মান রয়েছে বাংলাদেশে। তো কাতারে টাকা বলা হয় না আমরা বাংলাদেশে যেভাবে মুদ্রাকে টাকা বলে থাকি কাতারই মুদ্রার নাম হলো রিয়াল। 


অনেক দেশ রয়েছে যাদের মুদ্রার নাম নাম রিয়াল ঠিক একইভাবে কাতারের মুদ্রাকে রিয়েল বলা হয়।তো চলুন আমরা জেনে নিই কাতারের টাকার মান কত এই ২০২৪ সালে। কাতারের টাকার মান প্রতিনিয়ত পরিবর্তন হতে থাকে কখনো এক রেট থাকে না যেমন কালকে ছিল কাতারের এক রিয়াল সমান বাংলাদেশি টাকায় ৩০.১৭ টাকা আর আজকে তা পরিবর্তন হয়ে কাতারের এক রিয়াল = ৩০.১৫ টাকা এবং কাতারের ১০০ রিয়াল = ৩ হাজার ২২ টাকা ৮২ পয়সা।

কাতারের টাকার ছবি

কাতারের টাকার ছবি

শেষ কথা

প্রিয় পাঠক আপনি যদি বর্তমানে কাতারে থেকে থাকেন তাহলে এই আর্টিকেল পোস্টটি আশা করি আপনার জন্য খুবই উপকার হয়েছে কারণ বাংলাদেশে টাকা পাঠানোর জন্য কাতারের এক টাকা বাংলাদেশী কত টাকা এবং কাতারের টাকার মান কেমন এইসব বিষয়ে জানা খুবই গুরুত্বপূর্ণ। আশা করি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়েছেন। আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url