বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত ২০২৪ (আপডেট)

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যা বাংলাদেশের একমাত্র সরকারি বিমান সংস্থা। বাংলাদেশের বেশিরভাগ মানুষই বিদেশে গেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর মাধ্যমে ভ্রমণ করে থাকে কিন্তু অনেকেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত তা জানিনা তাই এই আর্টিকেল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত ২০২৪ সালে এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক ও বুকিং করার নিয়ম জানাবো।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত ২০২৪ (আপডেট)
বাংলাদেশে বেশ কয়েকটি বিমান সংস্থা রয়েছে তবে সবচাইতে আন্তর্জাতিক যাত্রী বহন করে থাকে এই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৬ টি দেশে যাত্রী যাতায়াতের জন্য কার্যক্রম পরিচালনা করে। আগের চাইতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম অনেক পরিবর্তন হয়েছে তাই এই পোস্টে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত ২০২৪ আপডেট তথ্য দিব।
পোস্ট সূচীপত্রঃ 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট রেট

প্রতিদিন এবং প্রতিটি মিনিটে বিমানের টিকিটের মূল্য পরিবর্তন হয়ে থাকে। তাই যেকোনো সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট রেট কমে যায় আর নয়তো বেড়ে যায়। তবে টিকিটের রেট সম্পূর্ণ নির্ভর করে আপনি বিমানে কয়টি লাগেজ নিয়ে যাবেন এবং বিমানের টিকিটের মূল্য কিসের মাধ্যমে পরিশোধ করছেন।
আপনি যদি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট কেনার সময় নগদ ক্যাশ দিয়ে সরাসরি টিকিট কিনেন তাহলে টিকিটের রেট বাড়বে না একই থাকবে আর যদি আপনি অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয় করেন এবং টিকিটের মূল্য পরিশোধ করার সময় বিকাশ, নগদ এবং ডলারের মাধ্যমে পরিশোধ করে থাকেন তাহলে একেক সময় একেক রকম রেট কাটা হয়ে থাকে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত ২০২৪

উপরের অংশে ইতিমধ্যে টিকিটের রেট সম্পর্কে আলোচনা করেছি এখন আপনাদের জানাবো বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত। বাংলাদেশ থেকে অনেকেই বিভিন্ন দেশে কাজের উদ্দেশ্যে কিংবা বেড়াতে গিয়ে থাকেন। তাই দেশের বাইরে যেতে হলে আপনাকে অবশ্যই বিমানের মাধ্যমে যেতে হবে তাই অনেকেই বিমানের টিকিটের দাম কত তা খুজে থাকে।

বাংলাদেশের সবচেয়ে আধুনিক এবং জনপ্রিয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। অনেকে রয়েছেন ইন্ডিয়া কিংবা দুবাই অথবা সিঙ্গাপুর ইত্যাদি দেশে যাওয়ার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর মাধ্যমে যেতে পছন্দ করে তাই আপনাদের সুবিধার্থে নিচে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মাধ্যমে কোন দেশে গেলে কত টাকা টিকিটের মূল্য লাগবে তালিকা সহকারে দেওয়া হল।
  • ঢাকা টু আবুধাবি টিকিটের দাম ৩৫ হাজার ৬৫৫ টাকা
  • ঢাকা টু ব্যাংকক টিকিটের দাম ২৭ হাজার ৪০৫ টাকা।
  • ঢাকা টু চীন টিকিটের দাম ২৭ হাজার ৬০৫ টাকা।
  • ঢাকা টু কলকাতা টিকিটের দাম ৮ হাজার ৭৫৭ টাকা।
  • ঢাকা টু দিল্লি টিকিটের দাম ২২ হাজার ৮৫৪ টাকা।
  • ঢাকা টু দাম্মাম, সৌদি আরব টিকিটের দাম ৯৭ হাজার ৩৪০ টাকা।
  • ঢাকা টু দোহা, কাতার টিকিটের দাম ১ লক্ষ ৩১ হাজার ৪৩১ টাকা।
  • ঢাকা টু দুবাই টিকিটের প্রাইস ৩৫ হাজার ৬৫৫ টাকা।
  • ঢাকা টু রুম, ইটালি টিকিটের দাম ৫৬ হাজার ৫৪৫ টাকা।
  • ঢাকা টু জেদ্দা, সৌদি আরব টিকিটের প্রাইস ৫৮ হাজার ৮৪০ টাকা।
  • ঢাকা টু নেপাল টিকিটের দাম ৫৬ হাজার ৫৩৮ টাকা।
  • ঢাকা টু মালয়েশিয়া টিকিটের দাম ৬৩ হাজার ৭০০ টাকা।
  • ঢাকা টু কুয়েত টিকিটের দাম ৭৩ হাজার ৬২০ টাকা।
  • ঢাকা টু লন্ডন, ইউকে টিকিটের দাম ১ লক্ষ ১৮ হাজার ৬১০ টাকা।
  • ঢাকা টু চেন্নাই, ইন্ডিয়া টিকিটের দাম ২০ হাজার ৭৩৩ টাকা।
  • ঢাকা টু ওমান টিকিটের দাম ২৮ হাজার ৯০৫ টাকা।
  • ঢাকা টু জাপান টিকিটের দাম প্রায় ১ লক্ষ ৩২ হাজার ২০৯ টাকা।
  • ঢাকা টু সিঙ্গাপুর টিকিটের প্রাইস ১ লক্ষ ১৮ হাজার ৮৮৮ টাকা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট প্রাইস

বাংলাদেশি অনেকেই রয়েছেন যারা দেশের ভিতরে বিভিন্ন জেলা বিমানে ঘুরতে পছন্দ করেন। কারণ ঈদের টাইমে বা ব্যবসা অথবা জরুরি কোন কাজে ঢাকা থেকে অন্য কোন জেলায় দ্রুত যেতে হলে বিমানে যেতে হয় তাছাড়া ট্রেনে অথবা পাশে গেলে প্রায় ছয় থেকে সাত ঘন্টা লেগে যায় সেজন্যই অনেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ব্যবহার করে থাকে।
এখন আপনাদের আমি জানাবো আপনি যদি বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে অন্য কোন জায়গায় অর্থাৎ ঢাকা টু বিভিন্ন জেলায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর মাধ্যমে যেতে চান তাহলে টিকিটের দাম কত পড়বে বর্তমান সময়ে সেটাই জানাবো। নিচে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আপডেট টিকেট প্রাইস দেওয়া হল সকল জেলার।
  • ঢাকা থেকে বরিশাল টিকেট প্রাইস ৩,৪৯৯ টাকা।
  • ঢাকা থেকে চট্টগ্রাম টিকেট প্রাইস ৪,৪৯৯ টাকা।
  • ঢাকা থেকে কক্সবাজার টিকিট প্রাইস ৫,৯৯৯ টাকা
  • ঢাকা থেকে যশোর টিকিট প্রাইস ৪,৪৯৯ টাকা।
  • ঢাকা থেকে রাজশাহী টিকিট প্রাইস ৪,৪৯৯ টাকা।
  • ঢাকা থেকে সাইদপুর টিকিট প্রাইস ৪,৭৯৯ টাকা।
  • ঢাকা থেকে সিলেট টিকিট প্রাইস ৪,৪৯৯ টাকা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক

বর্তমানে ডিজিটাল যুগে আপনার কাছে যদি একটি ফোন এবং ইন্টারনেট সংযোগ থাকে তাহলে সবকিছুই চেক করা সম্ভব। আপনি চাইলে আপনার মোবাইলের মাধ্যমে যেকোনো দেশের টিকিট চেক করতে পারবেন তো এখন আপনাদের আমি জানাবো কিভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট চেক করবেন। 
  • প্রথমে আপনার হাতে থাকা মোবাইল ফোনটির মাধ্যমে যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন তারপর সার্চ বাড়ে গিয়ে biman bangladesh airlines লিখে সার্চ দিবেন। 
  • তারপর প্রথমে যেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটটি পাবেন সেটিতে প্রবেশ করবেন তারপর Check-in অপশনে প্রবেশ করবেন।
  • তারপর আপনার টিকিটের পি.এন.আর নাম্বার বসিয়ে ৬ ভিজিটের একটি কোড আসবে তারপর সেগুলো পূরণ করার পর আপনার টিকিটের নাম লিখে সার্চ করলে আপনার টিকিটের সকল তথ্য পেয়ে যাবেন।

ইউএস-বাংলা এয়ারলাইন্স টিকেট চেক

আপনারা যদি ইউএস-বাংলা এয়ার লাইন্সের টিকেট কোন সময় কনফার্ম করে থাকেন তাহলে আপনার হাতে যে স্মার্টফোনটি আছে সেই স্মার্ট ফোন দিয়ে কিন্তু আপনি ইচ্ছা করলে চেক দিয়ে দেখে নিতে পারেন আপনার ইউএস-বাংলা এয়ারলাইন্সের টিকিটটি ঠিক আছে কিনা। চলুন তাহলে কিভাবে ইউএস-বাংলা এয়ারলাইন্স টিকেট চেক করবেন সেই প্রসেসগুলো জেনে নেওয়া যাক।
  • প্রথমে আপনার স্মার্টফোনের মাধ্যমে যে কোন একটি ব্রাউজারে ওপেন করুন তারপর গুগলে গিয়ে us bangla.com লিখে সার্চ করুন তারপর ইউএস-বাংলা এয়ারলাইন্স ওয়েবসাইটে প্রবেশ করবেন।
  • ওয়েবসাইটে প্রবেশ করার পর Manage Booking অপশনে ক্লিক করবেন তারপর আপনাকে নতুন পেইজে একটি নিয়ে যাবে।
  • তারপর তিনটি খালিঘর দেখতে পাবেন প্রথম খালি ঘরে Ticket number সিলেট করবেন এবং দ্বিতীয় খালিঘরটিতে আপনার টিকিট নাম্বারটি বসিয়ে দিবেন।
  • তারপর তৃতীয় খালিঘরটিতে আপনার টিকিটে যেই নাম দেওয়া আছে সেই নামটি বসিয়ে Search অপশনে ক্লিক করলেই আপনার ইউএস-বাংলা এয়ারলাইন্স টিকিটের সকল ইনফরমেশন দেখতে পাবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং

আপনি কি জানেন আপনি চাইলে আপনার ঘরে বসেই অথবা যে কোন জায়গা থেকে আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট বুকিং করতে পারবেন। এর জন্য প্রথমে আপনাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর Flying From & Flying to অর্থাৎ উদাহরণস্বরূপ ঢাকা টু দুবাই
এক কথায় আপনি ঢাকা থেকে কোথায় যেতে চাচ্ছেন সেই লোকেশনটা সিলেক্ট করে দেবেন তারপরে আপনি কত তারিখে যেতে চাচ্ছেন সেই তারিখ সিলেট করে দিবেন এবং কত তারিখে আবার দেশে ফিরবেন সেটাও সিলেট করতে পারবেন আর যদি দেশে না ফেরেন তাহলে One way অপশনে টিক মার্ক দিবেন তারপর Search বাটনে ক্লিক করলে টিকিটের দাম কত সেটি দেখাবে।

তারপর আবারো Search Flight এ ক্লিক করবেন তারপর আপনার নাম এবং ফোন নাম্বার এছাড়া যাবতীয় ফরম ফিলাপ করে Next এ ক্লিক করবেন তারপর আপনি চাইলে বিকাশ, নগদ এবং ভিসা কার্ডের মাধ্যমে টিকিটের মূল্য পরিশোধ করে খুব সহজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং করতে পারবেন।

বিমান টিকেট মূল্য 2024

বাংলাদেশের বিমানের মাধ্যমে দেশের বাইরে যেতে বিমান টিকিট মূল্য কত টাকা সেটাই এখন আপনাদের জানাবো। আপনি যদি ঢাকা থেকে কক্সবাজার অথবা ঢাকা থেকে সৌদি আরব অথবা ঢাকা থেকে দুবাই যেতে চান তাহলে বিমান টিকেট মূল্য 2024 সালে কত হবে সেটার তালিকা নিচে দেওয়া হল।

যাতায়াত স্থান

  টিকিট ধরন

টিকিট মূল্য

Dhaka To Cox`s Bazar

One Way – Biman Bangladesh

৫,৯৯৯ টাকা

Dhaka To Saudi Arabia

Umrah Return Air Ticket

৭০,০০০ টাকা

Dhaka to Dubai

One Way - US-Bangla

৩৬,৫০০ টাকা

Dhaka To Kuwait

One Way Ticket - Sri Lankan Airlines

৩৬,০০০ টাকা

Dhaka to Rome-Italy

One Way Air Ticket - Qatar Airways

৫২,০০০ টাকা

Dhaka to London

One Way - Qatar Airways

৪৯,০০০ টাকা

Dhaka To Bangkok

Return Air Ticket - US Bangla Airlines

৩২,৫৫০ টাকা

Dhaka to Paris

One Way Air Ticket - Qatar Airlines

৪৮,৭০০ টাকা

Dhaka to Singapore

Air Ticket - Biman Bangladesh

৩২,০০০ টাকা

Dhaka to Tokyo

One-Way Air Ticket - Thai Airways

৩৮,০০০ টাকা

Dhaka to New York USA

One Way - Qatar Airways

৪৯,৯৯০ টাকা

Dhaka to Bahrain

One Way

৩৯,০০০ টাকা

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আপনি যদি দেশের বাইরে যেতে চান তাহলে আপনাকে অবশ্যই বিমানের মাধ্যমে যেতে হবে আর বিমানের মাধ্যমে যেতে হলে আপনাকে অবশ্যই টিকিট কাটতে হবে তাই টিকিট কাটার আগে অবশ্যই টিকিটের দাম সম্পর্কে জেনে নিবেন কারণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সহ যত বিমান সংস্থা রয়েছে তারা প্রতিনিয়ত টিকিটের মূল্য পরিবর্তন করে থাকে।

আজকের এই আর্টিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত ২০২৪ সালে এবং সকল বিমান টিকেট মূল্য 2024 সম্পর্কে জানিয়েছে আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। আপনার যদি আর কোন বিমানের টিকিট সম্পর্কে অথবা কোন প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url