বিমান টিকেট মূল্য 2024 - কম দামে বিমান টিকেট কিনুন

প্রিয় পাঠক আমরা বিভিন্ন দেশ ভ্রমণ করার জন্য বিমানের টিকেট ক্রয় করে থাকি। বিমান টিকেট কিনার আগে অবশ্যই বিমানের টিকেটের মূল্য জেনে রাখা উচিত কারণ বাংলাদেশসহ বিভিন্ন দেশের বিমান টিকেট মূল্য পরিবর্তন হয়ে থাকে। আজকের এই আর্টিকেলে বিমান টিকেট মূল্য 2024 এবং কম দামে বিমান টিকেট কিনার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
বিমান টিকেট মূল্য 2024 । কম দামে বিমান টিকেট কিনুন
আপনি যদি বিমানে ভ্রমণ করতে পছন্দ করেন কিংবা দেশের বাইরে যেতে চান যেমনঃ সৌদি, কাতার, ওমান, দুবাই এবং মালেশিয়া এই সকল দেশে তাহলে আপনাকে অবশ্যই একটি বিমানের টিকেট ক্রয় করতে হবে আর যদি আপনি সঠিক দাম না জেনে বিমানের টিকেট ক্রয় করেন তাহলে ঠকে যেতে পারেন তাই এই পোস্টে বিমান টিকেট মূল্য 2024 এবং কম দামে বিমান টিকেট কিনার উপায় সম্পর্কে আপনাদের জানাবো।
পোস্ট সূচিপত্রঃ 

বিমান টিকেট মূল্য 2024

অনেকেই বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে যেতে চাচ্ছেন কিংবা অনেক প্রবাসী ভাইয়েরা অনেক বছর পর দেশে ফেরার জন্য বিমানের টিকেট কাটতে চাচ্ছেন কিন্তু অনলাইনে ঘাটাঘাটির পরও বিমানের সঠিক টিকেট মূল্য বের করতে পারছেন না তাহলে সঠিক জায়গায় এসেছেন। বিমানের টিকেটের মূল্য বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের হয়ে থাকে যার কারণে এখন বিমানের টিকেটের দাম কত তা সঠিক বলা সম্ভব হয়ে ওঠে না।

বিমানের টিকেট কাটার কিছু অফিশিয়াল ওয়েব সাইট রয়েছে যেগুলোতে গেলে আপনি খুব সহজেই দেখে নিতে পারবেন বিমান টিকেট মূল্য এবং সেখান থেকে আপনি চাইলে অনলাইনে বিমানের টিকেট বুকিংও করতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত তা জানতে এই biman-airlines.com ওয়েবসাইটে প্রবেশ করুন তাহলেই আপডেট সময়ের টিকেটের দাম বিস্তারিত জেনে নিতে পারবেন।
এখন আপনি যদি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট ক্রয় করতে না চান অন্যান্য যেসব বিমান রয়েছে সেগুলোতে বিদেশ ভ্রমণ করেন তাহলে টিকেটের দাম কেমন হবে তার অনুমানিক টাকা কত খরচ পড়বে টিকেটের বাবদ তা নিচে উল্লেখ করা হলো।

সব দেশের বিমান টিকেট মূল্যঃ
  • সৌদি থেকে ঢাকা বিমান টিকেটের মূল্য ২৮,২২৯ টাকা।
  • দুবাই থেকে ঢাকা শ্রীলংকা এয়ারলাইন্স টিকেটের মূল্য ৪৮,০৭৪ টাকা।
  • কাতারের দোহা থেকে ঢাকা বিমান টিকেটের মূল্য ২২,২২৮ টাকা।
  • মালয়েশিয়া টু ঢাকা বিমান টিকেটের দাম ২০ থেকে ৩০ হাজার টাকার মধ্যে।
  • কুয়েত থেকে ঢাকা বিমান টিকেট মূল্য প্রায় ৪৯,০৫১ টাকা।
  • ইন্ডিয়া থেকে বাংলাদেশ বিমান টিকেটের মূল্য ৬৩,২৮৪ টাকা।
  • ওমান টু বাংলাদেশ বিমান টিকেট দাম ৫৬,২৫১ টাকা।
  • ইতালি থেকে বাংলাদেশ বিমান টিকেট দাম ৭৯,৩৪৬ টাকা।
  • কানাডা থেকে বাংলাদেশ বিমান টিকেটের দাম ১,১০,১২০ টাকা।

কম দামে বিমান টিকেট ২০২৪

বিদেশে বেড়াতে কিংবা কাজের উদ্দেশ্যে যাওয়ার আগ্রহ যেমন বাড়ছে ঠিক তেমনি বিমান টিকেটের দামও বেড়ে চলেছে। আপনি যদি কম দামে বিমান টিকেট ক্রয় করতে চান তাহলে কিছু উপায় রয়েছে যেগুলো জানা থাকলে আপনি খুব অল্প দামে বিমান টিকেট কিনতে পারবেন এবং কম খরচে বিমানে ভ্রমন করে দেশে যেতে পারবেন। চলুন তাহলে কম দামে বিমান টিকেট কিনার উপায় গুলো জেনে নেওয়া যাক।

১. বিমান টিকেট আগে বুকিং করাঃ বিদেশ ভ্রমণ করার জন্য আপনি যদি বিমান টিকেট কম দামে কিনতে চান তাহলে সেরা উপায় হচ্ছে ৩-৪ মাস আগে বিমানের টিকেট কিনে রাখা। এতে করে শুধু বিমান টিকেটের দাম পাবেন না বরং আপনি যদি হোটেলে ৩-৪ মাস মাস আগে বুকিং করেন তাহলে খুবই কম দামে পাবেন।

২. বিমান টিকেট অফারের খোঁজ রাখাঃ বিভিন্ন দেশে বিভিন্ন রকমের এয়ারলাইন্স রয়েছে প্রথমে আপনাকে আগে চিন্তা করে নিতে হবে আপনি কোন এয়ারলাইন্স করে কোন দেশে যেতে চান এবং সেই এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রতিদিন চোখ রাখতে হবে যেন কোন অফার ছাড়লো কিনা অর্থাৎ বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানি টিকেটের উপর অফার দিয়ে থাকে যে অফারের মাধ্যমে টিকেট কিনলে খুব কম দামে পাওয়া যায়।

৩. ওয়েবসাইট ও ফেসবুক গ্রুপঃ ফেসবুকে কিংবা বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেগুলোতে প্রতিনিয়ত বিমান কোম্পানি বিভিন্ন রকমের অফার পাবলিশ করে থাকে আপনি যদি প্রতিদিন সেই ফেসবুক গ্রুপ এবং ওয়েবসাইটে চোখ রাখেন তাহলে অফারের মাধ্যমে টিকেটের রেগুলার দামের চাইতে অনেক কম দামে বিমানের টিকেট কিনতে পারবেন।

৪. সকাল সকাল টিকেট বুকিং করুনঃ দিনের শুরুতে ভোরবেলায় ৬\টা থেকে ৭ টার মধ্যে যেসব ফ্লাইটগুলো থাকে সেগুলোর টিকেট সাধারণত কম বিক্রি হয়ে থাকে। কারণ অনেকেই এত সকাল সকাল ভ্রমণ করতে পছন্দ করে না তাই আপনার উচিত খুব সকালে যেসব ফ্লাইটগুলো থাকে সেগুলোর টিকেট কাটা তাহলে অনেক কম দামে পাবেন।

৫. ক্রেডিট কার্ডের মাধ্যমে টিকেট বুকিংঃ অনেক সময় কি হয় ক্রেডিট কার্ডের মাধ্যমে বিমানের টিকেট কিনলে রেগুলার দামের চাইতে অনেক কম দামে টিকেট পাওয়া যায় কারণ ক্রেডিট কার্ডের ব্যাংকগুলো বিভিন্ন ধরনের অফার দিয়ে রাখে তাই আপনি যদি ক্রেডিট কার্ড ব্যবহার করেন তাহলে বিমানের টিকেটের দাম কমে পেতে পারেন।

৬. হিডেন চার্জঃ বেশিরভাগ এয়ারলাইন্স গুলোতে টিকেট বুকিং এর সময় হিডেন চার্জ নেওয়া হয়ে থাকে তাই যখনই আপনি অনলাইনে কিংবা অফলাইনে বিমানের টিকেট কাটবেন তখন হিডেন চার্জ এর বিষয়টা খেয়াল করবেন এবং মাথায় রাখবেন। চার্জগুলো হলো ব্যাগেজ ফি, ট্রাভেল ইন্সুরেন্স, এয়ার ট্যাক্স, সিট সেকশন, ইত্যাদি।
৭. গ্রুপের মাধ্যমে ভ্রমণঃ ফেসবুকে অনেক গ্রুপ রয়েছে যেগুলোতে বিভিন্ন এজেন্সি রয়েছে তারা একটি গ্রুপ করে খুবই কম টাকায় নির্দিষ্ট একটি দেশে ভ্রমণ করায় তাই আপনি যদি কম টাকায় টিকেট কিনা থেকে বাঁচতে চান তাহলে এজেন্সির মাধ্যমে গ্রুপ ভাবে ভ্রমণ করুন এতে আপনার অনেকটাই খরচ বেঁচে যাবে।

৮. কার্যদিবসে ভ্রমণ করুনঃ বিমানের টিকেট কেনার আগে অবশ্যই ছুটির দিনগুলো মাথায় রাখতে হবে কারণ ছুটির দিনগুলোতে সবাই ঘুরতে পছন্দ করে সেজন্য টিকেটের দামও অনেক বেশি হয়ে থাকে তাই বন্ধের দিন অর্থাৎ ছুটির দিন কোথাও ঘুরতে যাওয়ার আগে ১৫ থেকে ৩০ দিন আগে টিকেট কিনে রাখবেন এবং শুক্রবার, শনিবার এবং রবিবার ভ্রমণ করা থেকে বিরত থাকবেন।

দেশের ভিতরে বাংলাদেশ বিমান টিকেট মূল্য

আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন কাজে অনেকেরই এক জেলা থেকে আরেক জেলা যাওয়া লাগে। অনেকেই দ্রুততম যাওয়ার জন্য বিমানকে বেছে নেই কারণ বর্তমান সময়ে রাস্তাঘাটে যে অবস্থা এবং জ্যামের কারণে গন্তব্যস্থানে যেতে অনেক দেরি হয়ে যায় সেজন্যই মূলত অনেকেই বিমানে ভ্রমণ করতে পছন্দ করে। এখন আপনাদের জানিয়ে দেবো দেশের ভিতরে বাংলাদেশ বিমান টিকেট মূল্য কত।

যাতায়াত স্থান

বাংলাদেশ বিমান টিকেট মূল্য

ঢাকা টু বরিশাল

৪,৪৯৯ টাকা

ঢাকা টু চট্টগ্রাম

৪,৭৯৯ টাকা

ঢাকা টু কক্সবাজার

৬,২৯৯ টাকা

ঢাকা টু যশোর

৪,৪৯৯ টাকা

ঢাকা টু রাজশাহী

৪,৭৯৯ টাকা

ঢাকা টু শাহিদপুর

৪,৭৯৯ টাকা

ঢাকা টু ব সিলেট

৪,৪৯৯ টাকা

ঢাকা টু বরিশাল

৪,৪৯৯ টাকা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত ২০২৪

বাংলাদেশ থেকে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছে কেউ বা ভ্রমণের ক্ষেত্রে অথবা কেউবা জীবিকা নির্বাহের উদ্দেশ্যে। অনেকেই হয়তো বিদেশে যাওয়ার কথা চিন্তাভাবনা করছেন কিন্তু বিমানের টিকেটের দাম সম্পর্কে ধারণা নেই বলে ঠিক করতে পারছেন না কবে যাবেন চিন্তার কোন কারণ নেই এই অংশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত তা আপনাদের তালিকা অনুসারে জানিয়ে দিব।

বিমান যাতায়াতের স্থান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম ( টাকা)

Dhaka to Abu Dhabi

৩৫,১৬৬ টাকা

Dhaka to Bangkok

৩৬,৩৩৬ টাকা

Dhaka to Guangzhou

২৮,৮১৬ টাকা

Dhaka to Kolkata

৯,১১৮ টাকা

Dhaka to Dammam

৫৬,৩১৬ টাকা

Dhaka to Doha

১৩৯,৩৭৬ টাকা

Dhaka to Rome

৫৯,৫৩৪ টাকা

Dhaka to kathmandu

২৯,৯৪৪ টাকা

Dhaka to kula lampur

৭১,২৭৬ টাকা

Dhaka to Kuwait

৪৪,২৩০ টাকা

Dhaka to London

৮৫,৪৪১ টাকা

Dhaka to Manchester

৬৭,৮৪১ টাকা

Dhaka to Muscat

৩২,৬৬৬ টাকা

Dhaka to Singapore

৫৬,০৬৬ টাকা

Dhaka to Tokyo

৫৫,৭২৬ টাকা

Dhaka to Riyadh

৯৭,২৬৬ টাকা

Dhaka to Jaddah

১০৪,৬৫৫ টাকা

বিমান টিকেট মূল্য 2024 দুবাই

আপনি যদি দুবাই যেতে চান এবং আপনার যদি দুবাইয়ের ভিসা বের হয়ে গিয়ে থাকে তাহলে আপনাকে এখন দুবাইয়ের বিমানের টিকেট ক্রয় করতে হবে। তারপর আপনি ঢাকা থেকে দুবাই অথবা চট্টগ্রাম থেকে দুবাই এবং দুবাই থেকে ঢাকা আসতে পারবেন। অনেকেই রয়েছে দুবাইয়ের বিমান টিকেট মূল্য কত তা জানে না। তো চলুন দুবাই বিমান টিকেট দাম জেনে নেওয়া যাক।
  • দুবাই টু ঢাকা টিকেটের দাম ২২,২৯৬ টাকা।
  • ঢাকা টু দুবাই টিকেট প্রাইস ৩০,৫৩৮ টাকা।
  • চট্টগ্রাম টু দুবাই টিকেট মূল্য মাত্র ৩৫,৩৬৭ টাকা।

কাতার বিমান টিকেট মূল্য 2024

বাংলাদেশ থেকে বেশিরভাগ মানুষই কাতারে কাজের উদ্দেশ্যে গিয়ে থাকে কারণ কাতারের টাকার মান অনেক বেশি তাই বাংলাদেশ থেকে অনেক মানুষই কাতারে যেতে আগ্রহ প্রকাশ করে তবে কাতার যেতে হলে আপনাকে অবশ্যই একটি বিমানের টিকেট ক্রয় করতে হবে। অনেকে রয়েছে কাতার বিমান টিকেট দাম কত তা জানে না।

ঢাকা থেকে কাতারের দোহা Air Arabia এয়ারলাইন্সের টিকেট মূল্য ৫৫,৬৫১ টাকা আর আপনি যদি কাতার থেকে ঢাকাতে আসেন তাহলে টিকেটের মূল্য ৬২,৫৪৫ টাকা।

বিমান টিকেট মূল্য সৌদি

সৌদি আরবে প্রচুর বাংলাদেশী মানুষ গিয়ে থাকে প্রতিবছরই ধরতে গেলে প্রতিদিনই। কেউ কেউ যায় কাজের উদ্দেশ্যে এবং কেউ যাই হজ কিংবা উমরা পালনের উদ্দেশ্যে। আপনি যদি সৌদি আরবে যেতে চান তাহলে আপনাকে বিমান টিকেটের মূল্য সম্পর্কে জানা খুবই জরুরী। বর্তমানে সৌদি টু ঢাকা বিমান ভাড়া হচ্ছে ৭৩,৪৬৯ টাকা এবং ঢাকা থেকে সৌদি বিমান ভাড়া ১ লক্ষ ৯৮ হাজার ৫৮০ টাকা।

কুয়েত বিমান টিকেট মূল্য

বাংলাদেশ থেকে অন্যান্য দেশে দ্রুততম যাওয়ার মাধ্যম হচ্ছে বিমান। আপনি যদি কুয়েতে কাজ কিংবা ভ্রমণের জন্য যেতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে একটি বিমানের টিকেট কিনতে হবে তাই অনেকে কি করে অনলাইনে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে কুয়েত বিমান টিকেট মূল্য জানার জন্য তাদের সুবিধার্থে এখন আপনাদের জানিয়ে দিব বর্তমানে কুয়েতের বিমান ভাড়া কত।
কুয়েত থেকে বাংলাদেশ বিমান ভাড়া হচ্ছে ১০২,৫৮৮ টাকা এবং ঢাকা থেকে কুয়েতের বিমান ভাড়া হচ্ছে ৪৭,৬৮৭ টাকা। এই রেটে বাংলাদেশ থেকে কুয়েতে যেতে হলে আপনাকে Air Arabia এয়ারলাইন্সের মাধ্যমে যেতে হবে।

বিমান টিকেট মূল্য 2024 মালয়েশিয়া টু ঢাকা

প্রতিদিন মালয়েশিয়া টু ঢাকা এবং ঢাকা টু মালয়েশিয়া অনেকগুলো বিমান পরিচালনা হয়ে থাকে। তাই আপনারা যারা মালয়েশিয়া টু ঢাকা আসতে চাচ্ছে তাদের অবশ্যই বিমানের মাধ্যমে আসতে হবে।এছাড়া মালয়েশিয়াতে প্রচুর পরিমাণে বাংলাদেশী প্রবাসী রয়েছে যারা বিভিন্ন রকমের ছুটির সময়ে নিজের বাংলাদেশে এসে থাকেন। 

কিন্তু অনেকেই মালয়েশিয়া থেকে বাংলাদেশ আসতে টিকেটের মূল্য নিয়ে বিভ্রান্তিতে পড়তে হয় এবং অনেকেই রয়েছে মালেশিয়ার টু ঢাকা বিমানের সঠিক রেট জানেনা। তাদের সুবিধার্থে বলছি মালয়েশিয়া টু ঢাকা বিমান টিকেট মূল্য ৮৩,৫৭৯ টাকা।

ওমান টু বাংলাদেশ বিমান টিকেট রেট

বর্তমানে যাতায়াতের ব্যবস্থা এতটাই উন্নত হয়েছে যে খুব অল্প খরচে এক দেশ থেকে আরেক দেশে খুব সহজেই চলে যাওয়া যাচ্ছে বিমানের মাধ্যমে। বর্তমানে অনেক বাংলাদেশী প্রবাসী ভাইয়েরা ওমানে রয়েছে তাদের মধ্যে অনেকেই হয়তো দেশে ফিরে আসতে চাচ্ছেন ছুটি কাটাতে কিংবা একদম। তো তাদের মধ্যে অনেকেই ওমান টু বাংলাদেশ বর্তমান বিমান টিকেট রেট কত তা জানে না।

তাদের সুবিধার্থে এখন আপনাদের জানিয়ে দিব ওমান টু বাংলাদেশ বিমান টিকেট রেট কত। ওমান টু বাংলাদেশ বিমান টিকেট দাম ১০১,৯৪৬ টাকা এবং বাংলাদেশ থেকে যারা ওমানে যেতে চান সে ক্ষেত্রে বাংলাদেশ টু ওমান বিমান ভাড়া ১ লক্ষ ৩৪ হাজার ৭৩ টাকা।

অনলাইনে বিমানের টিকেট বুকিং

আপনি চাইলে এখন নিজের ঘরে বসেই আপনার মোবাইল ফোন দিয়েন খুব সহজেই অনলাইনে বিমানের টিকেট বুকিং করতে পারবেন। বাংলাদেশসহ প্রায় সকল দেশের বিমান পরিবহন সংস্থাগুলো অনলাইনের মাধ্যমে টিকেট কাটার সুযোগ করে দিয়েছেন তাই বেশি দেরি না করে চলুন কিভাবে অনলাইনে বিমানের টিকেট বুকিং করবেন সে নিয়মগুলি জেনে নেওয়া যাক।
  • প্রথমে হাতে থাকে আপনার মোবাইল ফোনের মাধ্যমে যে কোন একটি ব্রাউজার ওপেন করে গুগলে গিয়ে আপনার পছন্দের বিমানের নামটি লিখুন এবং সেই বিমানের ওয়েবসাইটে প্রবেশ করুন উদাহরণস্বরূপ যেমনঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ওয়েবসাইটে প্রবেশ করার পর প্রথমে আপনার ইমেল এবং ফোন নাম্বার দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন। 
  • তারপর Flying from এবং Flying to দুইটি অপশন দেখতে পাবেন অর্থাৎ আপনি কোথায় থেকে কোন স্থানে যেতে চান সেটি নির্বাচন করবেন তারপর search flight অপশনে ক্লিক করবেন।
  • তারপর কোন তারিখে টিকেটের মূল্য কত সবকিছু দেখতে পাবেন পছন্দ অনুযায়ী আপনার বিমানের সিটটি নির্বাচন করে select অপশন এ ক্লিক করুন।
  • তারপর আপনার ব্যাংক একাউন্ট অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে বিমান টিকেটের দাম পরিশোধ করলে আপনার টিকেটটি বুকিং হয়ে যাবে।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক এই আর্টিকেল পূর্বে বিমান টিকেট মূল্য 2024 এবং কম দামে বিমান টিকেট কিনার উপায় সমূহ আপনাদের জানিয়েছে আশা করি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। আপনি যে কোন দেশেই ভ্রমন করতে যান না কেন বিমানের টিকেট কেনার আগে অবশ্যই টিকেটের মূল্য জেনে তারপর কিনবেন আর যদি মূল্য জেনে না টিকেট কেনেন তাহলে প্রতারিত হতে পারেন।

আপনার যদি কোন প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন আর এইরকম বিভিন্ন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত ভিজিট করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url