দোহা টু ঢাকা টিকেট | কাতার টু বাংলাদেশ টিকেটের দাম ২০২৪

মাথাপিছু আয় মধ্যপ্রাচ্যের সবচেয়ে ধনী দেশ কাতারের রাজধানী হচ্ছে দোহা। দোহা শহরের রাতের সুন্দর্য এত মনোমুগ্ধকর যে সন্ধ্যা হলেই ছুটে আসে প্রবাসী বাংলাদেশী সহ হাজারী অধিবাসী। কিন্তু অনেকেই রয়েছেন বর্তমানে দোহা টু ঢাকা টিকেট এবং কাতার টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪ সালে তা জানেন না তাদেরই জন্য এই পোস্টে দোহা টু ঢাকা টিকেট এবং কাতার টু বাংলাদেশ টিকেটের দাম সম্পর্কে আপনাদের জানাবো।
দোহা টু ঢাকা টিকেট | কাতার টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪
প্রতিবছরই অনেকেই ঘুরতে কিংবা কাজের উদ্দেশ্যে কাতার গিয়ে থাকে এবং অনেকেই বহুদিন কাতারে বসবাস করার পর দেশে ফিরে যান সাময়িক সময়ের জন্য কিন্তু অনেকেই রয়েছেন কাতার টু বাংলাদেশ টিকেটের দাম কত এবং দোহা টু ঢাকা টিকেট এর দাম কত তা জানেন না। আপনি যদি এই পোস্টটি সম্পূর্ণ পড়েন তাহলে দোহা টু ঢাকা টিকেট দাম কত এবং ঢাকা টু কাতার বিমান ভাড়া কত বিস্তারিত জানতে পারবেন।
পোস্ট সূচীপত্রঃ 

দোহা টু ঢাকা টিকেট দাম কত

দোহা কোন দেশ নয় এটি হচ্ছে কাতারের রাজধানী। প্রতি বছরই বাংলাদেশ থেকে কাজে কিংবা ব্যবসার ক্ষেত্রে অনেক মানুষই কাতারে গিয়ে থাকে এবং কাজ শেষে কাতার থেকে আবারো বাংলাদেশে ফিরে আসে সেজন্য অনেক মানুষই দোহা টু ঢাকা টিকেট এর আপডেট দাম কত সে সম্পর্কে জানতে চেয়ে থাকে। 
এখন আপনাদের আমি জানাবো আপনি যদি কাতারের রাজধানী দোহা টু ঢাকা আসেন তাহলে বিমান টিকেটের দাম কত পড়বে। আপনি যদি কাতার থেকে অর্থাৎ দোহা থেকে ঢাকাতে আসতে চান তাহলে আপনাকে অবশ্যই একটি বিমানের টিকেট কাটতে হবে। কাতারের বিভিন্ন এয়ারলাইন্স রয়েছে যেগুলোতে টিকেট কাটলে অনেক কম টাকায় আপনি দোহা টু ঢাকাতে আসতে পারবেন। 
আপনি যদি Qatar Airways মাধ্যমে দোহা টু ঢাকা আসেন তাহলে টিকেটের দাম পড়বে প্রায় QAR 560 রিয়াল যা বাংলাদেশী টাকায় ১৮,০২২ টাকা ইকোনমিক ক্লাস এবং নন স্টপ। আর আপনি যদি দোহা টু ঢাকা বিজনেস ক্লাসের টিকেট কাটেন তাহলে QAR 2,140 রিয়াল খরচ হবে যা বাংলাদেশী টাকায় ৬৮ হাজার ৮৭১ টাকা। 

এছাড়া বাকি যেসব এয়ারলাইন্স গুলো রয়েছে সেগুলোর দোহা টু ঢাকা টিকেটের মূল্য তালিকা নিচে দেওয়া হলঃ

বিমানের নাম

দোহা টু ঢাকা টিকেটের মূল্য

Air India airlines

২৮,৮৫৮ টাকা

Vistara airlines

৩৩,৬৫৭ টাকা

Us Bangla airlines

৩৪,৩৩৬ টাকা

Air Arabia airlines

৩৫,৬০৩ টাকা

Biman Bangladesh airlines

৩৬,৯৫১ টাকা

Qatar airlines

৩৭,৯৭৮ টাকা

Jazeera airlines

৪০.২০৭ টাকা

Gulf Air

৪১,০৯৫ টাকা

Fly dubai airlines

৪৩,৫৮৪ টাকা

Saudia airlines

৪৫,২৩৯ টাকা

কাতার টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪

বর্তমানে কাতারে অনেক বাংলাদেশী বসবাস করছে প্রবাসী হিসেবে কিংবা ব্যবসার খাতিরে। আপনি যদি কাতার থেকে বাংলাদেশে যাওয়ার কথা ভেবে থাকেন তাহলে আপনাকে কাতার টু বাংলাদেশ টিকেটের দাম কত তা জেনে রাখা উচিত কারণ কাতার, বাংলাদেশ সহ বিভিন্ন দেশের বিমানের মূল্য প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে।

কাতারের আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে Maṭār hamad al-Duwalī এটি কাতারের রাজধানী দোহাতে অবস্থিত তাই আপনি যদি কাতার থেকে বাংলাদেশ যেতে চান তাহলে কাতারের এই বিমানবন্দর থেকে বাংলাদেশের আন্তর্জাতিক বিমানবন্দরে যেতে হবে। তো চলুন জেনে নেয়া যাক বর্তমানে কাতার টু বাংলাদেশ টিকেটের দাম কত।
  • কাতার এয়ার ওয়াইজ কাতার টু বাংলাদেশ টিকেট দাম ৪৬,৯৮৭ টাকা।
  • এয়ার ইন্ডিয়া কাতার টু বাংলাদেশ টিকেট মূল্য প্রায় ৪২,০৮৪ টাকা।
  • ফ্লাই দুবাই এয়ারলাইন্স কাতার টু বাংলাদেশ টিকেটের দাম ৫৯,৪৪০ টাকা।
  • ইন্ডিগো এয়ারলাইন্স কাতার থেকে বাংলাদেশ টিকেটের মূল্য ৬১,১৯৯ টাকা।
  • এয়ার এরাবিয়া এয়ারলাইন্স কাতার টু বাংলাদেশ টিকেট প্রাইস ৬২,৪৩৫ ঢাকা।
  • সালাম এয়ার কাতার টু বাংলাদেশ বিমান ভাড়া প্রায় ৬৬,৮৮৪ টাকা।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কাতার টু বাংলাদেশ টিকেট প্রাইস ৪৭,০৪৯ টাকা।

ঢাকা টু দোহা বিমান ভাড়া কত 2024

দোহা হচ্ছে কাতারের রাজধানী এবং সবথেকে জনবহুল একটি শহর। কাতারের এই শহরটি সবচেয়ে ধনী শহর হাওয়াই বাংলাদেশ থেকে প্রতিবছরই হাজার হাজার মানুষ কাতারের দোহা শহরে পাড়ি জমাই।আপনিও যদি কাতারের রাজধানী দোহা শহরে যেতে চান তাহলে প্রথমে আপনাকে ঢাকা টু দোহা বিমান ভাড়া কত সে সম্পর্কে জানতে হবে।
প্রতিটি দেশেরই বিমান ভাড়া প্রতিনিয়ত চেঞ্জ হয়ে থাকে তাই বর্তমানে বিমান ভাড়া কত সে সম্পর্কে জেনে তারপর বিমানের টিকেট কাটা বুদ্ধিমানের কাজ। আপনি যদি ঢাকা টু দোহা যেতে চান এবং টিকেটের দাম না জেনে টিকেট কেটে ফেলেন তাহলে ঠকে যেতে পারেন। তাই আপনাদের সুবিধার্থে ঢাকা টু দোহা বিমান ভাড়া কত তার তালিকা নিচে দেওয়া হল।
  • Vistara এয়ারলাইন্স ঢাকা টু দোহা বিমান ভাড়া ৪৮,৯০৫ টাকা।
  • Etihad এয়ারলাইন্স ঢাকা টু দোহা টিকেট দাম ৪৯,৪১৭ টাকা।
  • Srilankan এয়ারলাইন্স ঢাকা থেকে দোহা বিমান ভাড়া হচ্ছে ৫০,২৫৩ টাকা।
  • Egyptair ঢাকা টু দোহা বিমান ভাড়া হচ্ছে ৫০,৮০৫ টাকা

ঢাকা টু কাতার বিমান ভাড়া কত

ঢাকা টু কাতার যেতে চাইলে আপনাকে অবশ্যই একটি বিমানের টিকেট কাটতে হবে এবং বিমানের টিকেটের উপর নির্ভর করবে আপনার যাওয়ার খরচ। আপনি যদি ভালোভাবে আরামে ঢাকা টু কাতার যেতে চান এবং আপনার যদি বাজেট বেশি থাকে তাহলে আপনি বিজনেস ক্লাসে যেতে পারেন তবে বিজনেস ক্লাসে গেলে বিমানের ভাড়া একটু বেশি লাগে।

আর যদি আপনি ঢাকা টু কাতার যেকোন বিমানে ইকোনমি ক্লাসে যান তাহলে আপনার বিমান ভাড়া অনেকটাই কম লাগবে। বর্তমানে ঢাকা টু কাতার যেতে বিমান ভাড়া প্রয়োজন ৪৯,০০০ থেকে ৫৫,০০০ হাজার টাকা আর আপনি যদি বিজনেস ক্লাসে যান তাহলে এর চাইতেও বেশি টাকা লাগতে পারে এবং সেটি সম্পূর্ণ নির্ভর করবে আপনি কোন ক্লাসের টিকেট কাটবেন।

কাতার টু বাংলাদেশ টিকেট

তো এখন আপনাদের আমি জানাবো কাতার টু বাংলাদেশ বিমান ভাড়া কত। কাতারের দোহা এয়ারপোর্ট থেকে বাংলাদেশের আন্তর্জাতিক এয়ারপোর্টে আসতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেটের মূল্য 47 হাজার টাকা ইকোনমিক ক্লাসে আর যদি বিজনেস ক্লাসের টিকেট কাটেন তাহলে মোটামুটি ৭৭ হাজার টাকার কাছাকাছি।

কাতার এয়ার ওয়াইজ এর মাধ্যমে কাতার টু বাংলাদেশ আসতে চান তাহলে টিকেটের মূল্য QAR ৬২০ রিয়াল যা বাংলাদেশী টাকায় প্রায় ১৯,৯৫৩ টাকা।

কাতার এয়ারলাইন্স টিকেটের দাম কত

আপনার যদি পেশা হয়ে থাকে দেশ-বিদেশে প্রতিনিয়ত ভ্রমণ করা তাহলে আপনার উচিত প্রতিটি এয়ারলাইন্সের টিকেটের দাম কত তা জেনে রাখা। এই অংশে এখন আমরা জানবো কাতারের যে অফিসিয়াল বিমানটি রয়েছে সেটির টিকেটের মূল্য কত। কাতার এয়ারলাইন্স প্রথম ১৯৯৭ সাল থেকে যাত্রা শুরু করেন। 

আপনি যদি কাতার এয়ারলাইন্স এর মাধ্যমে বিভিন্ন দেশ ভবন করেন তাহলে খুব কম খরচেই ভ্রমণ করতে পারবেন। অন্যান্য এয়ারলাইন্সের তুলনায় কাতার এয়ারলাইন্স এর টিকেটের দাম অনেকটাই কম তাই অনেকেই কাতার এয়ারলাইন্স বিদেশে ভ্রমণের জন্য ব্যবহার করে থাকে। আপনি যদি কাতার এয়ারলাইন্সের ইকোনমি ক্লাসের টিকেট কাটেন তাহলে সর্বনিম্ন টিকেটের দাম ৩৮ হাজার টাকা।
এবং আপনি যদি কাতার এয়ারলাইন্সের বিজনেস ক্লাসে টিকেট কাটেন তাহলে ১ লক্ষ ৯০ হাজার টাকারও বেশি খরচ হতে পারে এটি সম্পূর্ণ নির্ভর করছে আপনি কোন দেশে ভ্রমণ করবেন।

ঢাকা থেকে কাতার যেতে কত সময় লাগে

অনেকেই সখের বসে কিংবা ঢাকা থেকে বিমানের মাধ্যমে কাতারে যাবে তাই ঢাকা থেকে কাতার যেতে কত সময় লাগে তা জানতে চেয়ে থাকেন। বাংলাদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর মাধ্যমে কাতারে যেতে সময় লাগে প্রায় ৬ ঘন্টা ৮ মিনিটের মত।

লেখকের শেষ কথা

শুধু কাতার নয় আপনি যেকোন দেশেই যান না কেন প্রথমে বিমানের টিকেটের মূল্য যাচাই করে নিবেন কারণ বিমানের টিকেটের মূল্য প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে। আজকের এই আর্টিকেলে দোহা টু ঢাকা টিকেট দাম কত এবং কাতার টু বাংলাদেশ টিকেটের দাম কত সে সম্পর্কে বিস্তারিত আপনাদের জানিয়েছি। 

যে সকল এয়ারলাইন্সগুলোতে খুব অল্প টাকাতে টিকেট কাটতে পারবেন সেই এয়ারলাইন্সগুলোর নাম উল্লেখ করেছি। আপনার যদি কোন প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন আর আর্টিকেলে জানানো বিমানের টিকেটের মূল্য সাথে কালকের মূল্য নাও মিলতে পারে কারণ টিকেটের মূল্য প্রতিনিয়ত চেঞ্জ হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url