দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের কত টাকা | ১ দিরহাম = কত টাকা

প্রিয় পাঠক আমরা সকলেই জানি যে সব দেশের টাকার মান ভিন্ন ভিন্ন অর্থাৎ একেক দেশের একেক রকম টাকার মান হয়ে থাকে কোন দেশে টাকার মান বেশি এবং কোন দেশে টাকার মান একদম কম তবে আপনি কি জানেন আরব আমিরাত অর্থাৎ দুবাইয়ের টাকার মান কত অর্থাৎ দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের কত টাকা? যদি না জেনে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।
দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের কত টাকা - দুবাই ১ দিরহাম কত টাকা ২০২৪
ধনী দেশের মধ্যে অন্যতম দেশ হচ্ছে দুবাই। আমরা অনেকেই বাংলাদেশ থেকে দুবাই কাজের উদ্দেশ্যে অথবা বেড়াতে গিয়ে থাকি সেজন্য দুবাইয়ের টাকার রেট জেনে রাখা খুবই গুরুত্বপূর্ণ। আপনি কি জানেন দুবাই ১ দিরহাম কত টাকা ২০২৪ সালে যদি জেনে না থাকেন তাহলে চিন্তার কোন কারণ নাই এই পোস্টটি পড়লে আপনি ১ দিরহাম বাংলাদেশের কত টাকা এবং দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের কত টাকা জানতে পারবেন। 

দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের কত টাকা

প্রিয় পাঠক আমরা অনেকেই কাজ করার উদ্দেশ্যে বিভিন্ন দেশে যাওয়া-আসা করে থাকি। পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় আরব আমিরাত অর্থাৎ দুবাই কাজের দিক থেকে বলেন অথবা ব্যবসার দিক থেকেই বলেন না কেন সবদিক দিয়ে এগিয়ে। বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক দুবাই কাজের উদ্দেশ্যে গিয়ে থাকে তাদের কষ্ট করে উপার্জন টাকা বাংলাদেশে পাঠিয়ে থাকেন।
কিন্তু দুবাই থেকে টাকা বাংলাদেশে পাঠানোর সময় অনেকেই দুবাইয়ের দিরহাম অর্থাৎ দুবাইয়ের টাকার নাম হচ্ছে দিরহাম এই দিরহাম এর রেট প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে তাই সঠিক রেট না জানার কারণে অনেকেই টাকা পাঠানোর সময় কম মূল্য পেয়ে থাকেন এবং অনেকে আছেন প্রতারিত হন তাই আপনাদের সুবিধার্থে এই পোস্টে দুবাইয়ের টাকার সঠিক মূল্যটা আপনাদের জানাবো।

অনেকেই জানতে চেয়ে থাকেন দুবাইয়ের ১০০০ হাজার দিরহাম বাংলাদেশের কত টাকা? এর উত্তর হচ্ছে দুবাইয়ের ১০০০ দিরহাম সমান ২৯,৮৬৩.৯৭ টাকা।

দুবাই ১ দিরহাম কত টাকা ২০২৪

নতুন বছরে দুবাইয়ে অনেক বাংলাদেশী ভাইয়েরাই জানতে চেয়ে থাকেন দুবাই ১ দিরহাম কত টাকা ২০২৪ সালে। তো চলুন আপনার মনের প্রশ্নের উত্তরটি জেনে নেওয়া যাক দুবাইয়ের এক দিরহাম বাংলাদেশের কত টাকা। আজকের রেট অনুযায়ী দুবাই ১ দিরহাম = ৩১.৭১ টাকা।

১ দিরহাম বাংলাদেশের কত টাকা 

এখন আপনাদেরকে জানাবো আরব আমিরাত অর্থাৎ দুবাইয়ের টাকার মান সম্পর্কে অর্থাৎ বাংলাদেশের টাকার সাথে আরব আমিরাতের টাকার এক্সচেঞ্জ রেট সম্পর্কে। আর আপনারা কি জানেন দুবাইয়ের বর্তমান টাকার মান কত? দুবাইয়ের ১ দিরহাম বাংলাদেশের ৩১.৭১ টাকা।

আজকের দিরহাম রেট বাংলাদেশ

আরব আমিরাত অর্থাৎ দুবাই রয়েছে বাংলাদেশের ৭ লক্ষ প্রবাসীর উপরে। প্রিয় প্রবাসী ভাই ও বোনেরা আপনাদের কষ্টের উপার্জিত টাকা প্রবাস থেকে দেশে পাঠাতে সবসময় টাকার প্রকৃত মূল্য জেনে দেশে টাকা পাঠাবেন। চলুন এবার জেনে নেওয়া যাক আজকে দুবাইয়ের দিরহাম রেট কত বাংলাদেশি টাকায়।

দুবাই দিরহাম

বাংলাদেশী টাকা

১ দিরহাম

৩১.৭১ টাকা

১০ দিরহাম

২৯৮.৬৪ টাকা

৫০ দিরহাম

১,৪৯৩.২০ টাকা

১০০ দিরহাম

২,৯৮৬.৪০ টাকা

৫০০ দিরহাম

১৪,৯৩১.৯৯ টাকা


সংযুক্ত আরব আমিরাত দিরহাম

টাকার মান পরিবর্তনশীল বিশ্বের যত গেলি দেশ রয়েছে প্রতিটা দেশেই প্রতিনিয়ত টাকার মান পরিবর্তন হয়ে থাকে আন্তর্জাতিক ডলারের রেট অনুযায়ী। আপনি যদি একজন প্রবাসী হয়ে থাকেন যেকোনো দেশের তাহলে আপনাকে সে দেশের টাকার মান জেনে রাখা খুবই গুরুত্বপূর্ণ এবং প্রতিটা দেশেরই যেমন টাকার নাম রয়েছে ঠিক তেমনি সংযুক্ত আরব আমিরাতের টাকার নাম হচ্ছে দিরহাম।
সংযুক্ত আরব আমিরাত অর্থাৎ দুবাইতে মুদ্রা হিসেবে অর্থাৎ কোন কিছু কিনা অথবা লেনদেন করার জন্য দিরহাম যেটাকে আমরা টাকা বলে থাকি সেটাই মূলত দুবাইতে দিরহাম হিসেবে ব্যবহার হয়ে থাকে আশা করি বুঝতে পেরেছেন সংযুক্ত আরব আমিরাত দিরহাম সম্পর্কে।

FAQ & সকল প্রশ্নের উত্তরঃ

দুবাই 2000 দিরহাম বাংলাদেশী টাকা?

উত্তরঃ বর্তমানে আজকের রেট অনুযায়ী দুবাইয়ের ২০০০ দিরহাম সমান ৫৯,৭২৭ বাংলাদেশী টাকা।

দুবাই 1200 দিরহাম বাংলাদেশী টাকা?

উত্তরঃ বর্তমানে আরব আমিরাতে অর্থাৎ দুবাইয়ে ১২০০ দিরহাম = ৩৫,৮৩৬ টাকা।

১০০ দিরহাম বাংলাদেশি টাকা?

উত্তরঃ দুবাইয়ের ১০০ দিরহাম বাংলাদেশের কত টাকা তা অনেকেরই অজানা। দুবাইয়ের ১০০ দিরহাম সমান বাংলাদেশের ২,৯৮৬ টাকা।

দুবাই ৫০ দিরহাম বাংলাদেশী টাকা?

উত্তরঃ আরব আমিরাতের আজকের টাকার মান হিসাবে দুবাইয়ের ৫০ দিরহাম সমান বাংলাদেশের ১,৪৯৩.২০ টাকা।

১০ দিরহাম বাংলাদেশের কত টাকা ২০২৪?

উত্তরঃ দুবাই অথবা অন্যান্য দেশের অর্থাৎ যে সকল দেশে দিরহাম ব্যবহার হয়ে থাকে সেই সব দেশের ১০ দিরহাম = ২৯৮.৬৪ বাংলাদেশী টাকা।

1 দিরহাম সমান কত টাকা?

উত্তরঃ ১ দিরহাম = ৩১.৭১ টাকা।

১ ডলার সমান কত দিরহাম?

উত্তরঃ আরব আমিরাত সহ অন্যান্য দেশে দিরহাম ব্যবহার হয়ে থাকে তাই অনেকেই জানতে চেয়ে থাকেন এক ডলার সমান কত দিরহাম। ১ ডলার সমান ৩.৬৭ দিরহাম।

আজকের দিরহাম রেট

বর্তমানে আরব আমিরাত অর্থাৎ দুবাই পর্যটক কেন্দ্র হিসেবে দাঁড়িয়েছে তাই অনেকেই বিভিন্ন দেশ থেকে দুবাই এসে ভিড় জমাচ্ছে এবং দেশে ফেরার সময় পরিবার আত্মীয়-স্বজনের জন্য বিভিন্ন জিনিসপত্র কিনে নিয়ে যাচ্ছে দুবাই থেকে তাই দুবাইয়ের দিরহাম রেট জানা খুবই গুরুত্বপূর্ণ। আজকে দিরহাম রেট ৩১.৭১ টাকা।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আপনি যদি স্বপ্নের দেশ দুবাইয়ের প্রবাসী হয়ে থাকেন অথবা দুবাইয়ে ঘুরতে যেতে চাচ্ছেন তাহলে অবশ্যই আপনার ডুবাই দিরহাম রেট জেনে রাখা উচিত তাই আপনাদের সুবিধার্থে আজকের এই আর্টিকেল পর্বে দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের কত টাকা এবং ১ দিরহাম = কত টাকা, ১০০ দিরহাম বাংলাদেশি টাকা আরো অনেক টাকার রেট কত তা জানিয়েছি।

এই আর্টিকেলটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে অথবা কোন প্রশ্ন বা মতামত থেকে থাকে তাহলে নিচে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন। আর এই রকম ডলারের রেট জানতে হলে আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত ভিজিট করতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Edu 360 BD নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url